Entertainment

মন ভাঙার খবর! স্তনে টিউমার, শুটিং সেটে গুরুতর অসুস্থ ‘সাথী’ ধারাবাহিকের নায়িকা! এখন কেমন আছেন অভিনেত্রী?

Anumita Dutta Health Update: স্তন ক্যা’ন্সার (Breast Cancer)! বিশ্বে সর্বাধিক ছড়িয়ে পড়া রোগগুলির মধ্যে একটি। যা প্রভাব বিস্তার করেছে লক্ষ লক্ষ মানুষের জীবনে। সমীক্ষা বলছে, প্রতি ২২ জন ভারতীয় মহিলাদের মধ্যে ১ জন ক্যা’ন্সারে আক্রান্ত।

উল্লেখ্য, সবথেকে আতঙ্কের বিষয় হল, প্রায় ৫০ শতাংশ মানুষই এই অসুখের তৃতীয় পর্যায়ে এলে তবেই চিকিত্সকের কাছে আসেন। যার ফলে অধিকাংশ ক্ষেত্রে মৃ’ত্যু হয় রোগীর। বলিউডের অনেক অভিনেত্রীও এই রো’গে আক্রান্ত হয়েছেন। সম্প্রতি আক্রান্ত হয়েছিলেন অভিনেত্রী মহিমা চৌধুরী (Mahima Choudhuri)। তবে এবার শুধু বলিউডে (Bollywood) নয়। টলিপাড়ায় থাবা বসিয়েছে মার’ণ রোগ।

বাংলা ধারাবাহিক (Bengali Serial) দর্শক তাঁকে প্রতিদিন ‘সাথী’ (Saathi) ধারাবাহিকে দেখেন। নিজের নামের থেকে বেশি ‘বৃষ্টি’ চরিত্রটি তাঁকে নিয়ে গিয়েছে খ্যাতির শীর্ষে। ভাবছেন কে ছোটপর্দার বৃষ্টি? অভিনেত্রী অনুমিতা দত্ত (Anumita Dutta)। এক মাস হল ফিরেছেন হাসপাতাল থেকে। শুটিং চলাকালীন ফ্লোরেই গুরুতর অসু’স্থ হয়ে পড়েছিলেন অভিনেত্রী। শরীরে দানা বেঁধেছিল মারণ রোগ। কঠিন ব্য পরও কীভাবে একটানা ১৪ ঘণ্টা শুটিং চালিয়ে যাচ্ছেন তিনি? কী হয়েছিল অভিনেত্রীর?

বাংলা টেলিভিশন জগতের জনপ্রিয় মুখ অনুমিতা দত্ত। জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘পাণ্ডব গোয়েন্দা’র সুবাদে স্টুডিও পাড়ায় খ্যাতির শীর্ষে পৌঁছে যান অভিনেত্রী। খ্যাতি অর্জন করে ধারাবাহিক মহলেও। আপতত ‘সাথী’ ধারাবাহিকে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন তিনি। অভিনেতা ইন্দ্রজিৎ বসুর বিপরীতে নায়িকা অনুমিতা। গল্পে তাঁর চরিত্রের নাম ‘বৃষ্টি’। প্রতিদিন সন্ধ্যে হলেই টিভির পর্দায় দর্শক দেখছে তাদের প্ৰিয় বৃষ্টিকে।

সমাজমাধ্যমেও অ্যাক্টিভ অভিনেত্রী। তবে কয়েকদিন আগে গুরুতর অ’সুস্থ ছিলেন অনুমিতা। অসু’স্থতার খবর নিয়ে স্পিকটি নট। মাস খানেক হল ফিরেছেন হাসপাতাল থেকে। সদ্য সুস্থ হয়ে ১৪ ঘন্টা টানা শুটিং করছেন। কী হয়েছিল তাঁর? আর এখন কেমন আছেন অনুমিতা?

অভিনেত্রী জানান, মাস তিনেক ধরে লাগাতার জ্ব’র ছিল তাঁর। তবে ভিতরে ভিতরে কি চলছে তা টের পাননি। আচমকা একদিন শুটিং ফ্লোরে অ’সুস্থ হয়ে পড়েন। আচমকা বেড়ে গিয়েছিল হৃদ’স্পন্দন। দেখা দিয়েছিল রক্তচা’পের সমস্যা। ‘পাণ্ডব গোয়েন্দা’র বাচ্চু সংবাদমাধ্যমে জানিয়েছেন, ‘ডাক্তার বলেছেন মাইল্ড স্ট্রো’ক হয়েছে। সঙ্গে নিউমো’নিয়া। সারা শরীরে সংক্রমণ ছড়িয়ে পড়েছিল…’

আরও পড়ুন: এমন ভালোবাসা কোথায় পাবে? ‘সোনা-রূপার সঙ্গটাই আমার সব! দীপাকে বিয়ে করলেও ওদের পদবি বদল আমি করব না!’ লাবণ্যকে কথা দিল অর্জুন!

চিকিৎসকের পরামর্শ এই মুহূর্তে যেন পুরোপুরি বেড রেস্টে থাকেন অনুমিতা। বাড়িতে থেকেই কাজ করেছেন। কিন্তু বাড়িতে থাকতেই নারাজ অনুমিতা। আর নায়িকা ব্যতীত একমাস ডেইলি সোপ চালানো সম্ভবপর নয়। তবে? ইচ্ছে থাকলে উপায় হয়। প্রযোজনা সংস্থার সঙ্গে কথা বলে সকালে কয়েক ঘন্টার জন্য শুটিং করবেন নায়িকা।

Actress Anumita Dutta Health Update

ইতিপূর্বে, স্তনে টিউ’মার ধরা পড়েছিল অনুমিতার। অস্ত্রোপচারের কথা জানিয়েছিলেন চিকিৎসক। তবে এই মুহূর্তে ওষুধ খেয়ে অনেকটা ভাল আছেন তিনি। বর্তমানে নিউ’মোনিয়ার ধাক্কা সামলে পুরোদমে কাজে ফিরেছেন অভিনেত্রী। তবে চিকিৎসকের পরামর্শে কড়া নিয়ম-কানুন মেনে চলছেন অভিনেত্রী। শারী’রিক ভাবে অসুস্থ হলেও মনের জোরে জীবনের লড়াই করে চলেছে অনুমিতা।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।