Bangla Serial

TRP: টপার অনুরাগের ছোঁয়া, হেরে ভূত ইচ্ছে পুতুল! টিআরপিতে বন্ধের মুখে রামপ্রসাদ, গৌরী এলো

বৃহস্পতিবার করে প্রত্যেকটি ধারাবাহিকের সাপ্তাহিক পরীক্ষার ফল প্রকাশ হয়। এই টিআরপি তালিকার মধ্য দিয়ে বোঝা যায় কোন ধারাবাহিক এখন বাঙালি দর্শকের মনোরঞ্জন করছে। প্রত্যেকটি ধারাবাহিকের জনপ্রিয়তা নির্ণয় করে এই টিআরপি তালিকা (TRP list) । এই টিআরপিতে যে ধারাবাহিক যত ভালো নম্বর করবে সেই ধারাবাহিক ততদিন চলবে। কিন্তু যে ধারাবাহিকের নম্বর যত কমবে সেই ধারাবাহিক তত তাড়াতাড়ি বন্ধের দিকে এগিয়ে যাবে।

প্রায় প্রত্যেক সপ্তাহে টিআরপি কাছাকাছি হলেও এক থাকে। কিন্তু কিছু কিছু সপ্তাহে টিআরপি তালিকা দেখলে রীতিমতো চমকে উঠতে হয়। আর এই মুহূর্তে টিআরপি তালিকা অনুযায়ী বেশ কিছু নতুন শুরু হওয়া ধারাবাহিক পুরনো ধারাবাহিকগুলিকে মাত দিচ্ছে। দুর্নিবার গতিতে ছুটে চলেছে সেই সমস্ত নতুন শুরু হওয়া ধারাবাহিক।

গত সপ্তাহেই সন্ধ্যাতারার সঙ্গে সেরা পাঁচে নাম লিখিয়েছিল শিমুল। চলতি সপ্তাহেও তার অন্যথা হলনা। গত সপ্তাহে পঞ্চম স্থানে থাকলেও চলতি সপ্তাহে কিন্তু চতুর্থ স্থান ছিনিয়ে নিয়েছে কার কাছে কই মনের কথা। অল্প সময়েই দারুণ সাফল্য পেয়ে গেছে এই ধারাবাহিকটি। তবে গত সপ্তাহে তৃতীয় স্থান দখল করলেও এই সপ্তাহে এক ধাপ পিছিয়ে কার কাছে ওই মনে কথার সঙ্গে চতুর্থ স্থান দখল করেছে এই ধারাবাহিকটি।

অন্যদিকে তীব্র গতিতে ছুটছে নিম ফুলের মধু। চলতি সপ্তাহে তৃতীয় স্থানে উঠে গেছে এই ধারাবাহিকটি। এই সপ্তাহেও মিলিকে হটিয়ে স্লটলিডার অপরাজিতার ‘জল থ‌ই থ‌ই ভালোবাসা।’ খেয়ালী মন্ডলের মিলি এবং অপরাজিতা আঢ্যর জল থ‌ই থ‌ই ভালোবাসা। দুটি ধারাবাহিকের সম্প্রচারের সময় একই। তবে টিআরপি নম্বরে জি বাংলার মিলিকে হারিয়ে এগিয়ে গেছে স্টার জলসার জল থ‌ই থ‌ই ভালোবাসা।

অন্যদিকে চলতি সপ্তাহেও তোমাদের রানীর কাছে পরাজিত হলো গৌরী এলো। অন্যদিকে Love বিয়ে আজ কাল ধরে ফেলল রাঙা বউয়ের স্লট। চলতি সপ্তাহে ৬.৫ রেটিং পয়েন্ট পেয়েছে দুটি ধারাবাহিকই। এই মুহূর্তে বাংলা সিরিয়ালের শিরোনাম দখল করে রয়েছে ইচ্ছে পুতুল। দারুন জমাটি গল্প এই ধারাবাহিকের। কিন্তু তা সত্ত্বেও কিছুতেই অনুরাগের ছোঁয়াকে হারাতে পারছে না এই ধারাবাহিকটি। এর কারণ হিসেবে মনে করা হচ্ছে অনুরাগের ছোঁয়া সম্প্রচারিত হচ্ছে সপ্তাহে ৭ দিন অন্যদিকে ইচ্ছে পুতুল সম্প্রচারিত হচ্ছে সপ্তাহে মাত্র ৪ দিন।

উল্লেখ্য, এই মুহূর্তে বাংলা টেলিভিশনে সবথেকে কম রেটিং প্রাপ্ত ধারাবাহিক হচ্ছে স্টার জলসার রামপ্রসাদ । চলতি সপ্তাহে মাত্র ৩.৪ রেটিং পয়েন্ট পেয়েছে এই ধারাবাহিকটি।‌ আর যে কারণে মনে করা হচ্ছে হয়তো আসন্ন দিনে এবার বন্ধ করে দেওয়া হবে রামপ্রসাদ। সবথেকে পুরনো ধারাবাহিক হিসেবে গাঁটছড়ার প্রাপ্ত নম্বর ৪।

চলুন দেখে নেওয়া যাক চলতি সপ্তাহের টিআরপি তালিকা-

১ম •• অনুরাগের ছোঁয়া ৮.৫

২য় •• ফুলকি / জগদ্ধাত্রী ৭.৮

৩য় •• নিম ফুলের মধু ৭.৪

৪র্থ •• সন্ধ্যাতারা / কার কাছে কই ৭.২

৫ম •• হর গৌরী পাইস হোটেল ৬.৮

Ratna Adhikary