Bangla Serial

TRP: স্বয়ম্ভুর মৃত্যু, জ্যাস সান্যালের অ্যাকশন ফুলকিকে হারিয়ে দিল! কার কাছে কই মনের কথা কমলাকে হারিয়ে পেল প্রথম সাফল্য

প্রত্যেক সপ্তাহের বৃহস্পতিবার টিআরপির লড়াইয়ে নজর থাকে সবার। আর প্রত্যেক সপ্তাহের মতো আজও প্রকাশ্যে চলে এসেছে বাংলা টেলিভিশনের ধারাবাহিক গুলির জনপ্রিয়তার নিরিখে টিআরপি তালিকা। আসলে টেলিভিশন রেটিং পয়েন্ট বা টিআরপি তালিকা নির্ধারণ করে দর্শকদের চোখে একটি ধারাবাহিকের দর্শকপ্রিয়তা।

দর্শকদের চোখের শ্রেষ্ঠ হওয়ার জন্য এবং টিআরপি তালিকায় প্রথম দশে ঢোকার জন্য প্রত্যেকটি ধারাবাহিকের মধ্যে চলতে থাকে লড়াই। কেউ কেউ কোনদিন সেই লড়াইয়ে পিছিয়ে পড়ে কেউ এগিয়ে যায়। আর ধারাবাহিকপ্রেমী দর্শকরা এই টিআরপি তালিকা দেখার জন্য বেশ উৎসুক থাকেন। কে কাকে হারালো, কে কত নম্বর পেল? এই সবকিছুর প্রশ্নের উত্তর দেয় ওই টিআরপি তালিকা।

গত সপ্তাহের টিআরপি তালিকা অনুযায়ী এই মুহূর্তে যেমন বাংলা টেলিভিশনের রাজত্ব করছে স্টার জলসা ধারাবাহিক অনুরাগের ছোঁয়া। এই ধারাবাহিকটি টিআরপি তালিকায় সর্বোচ্চ স্থানে রয়েছে। এরপরই রয়েছে মিঠাই বন্ধ হয়েছে জি বাংলার পর্দায় শুরু হওয়া নতুন ধারাবাহিক ফুলকি। কার্যত সবাইকে চমকে দিয়েই শুরু থেকেই দ্বিতীয় স্থানে এই ধারাবাহিকটি। উল্টে একটা সময়ে টিআরপি তালিকায় প্রথম স্থানে দাপট দেখানো জগদ্ধাত্রী এখন তৃতীয় স্থানে নেমে গেছে। নম্বরের ব্যবধান খুব বেশি না হলেও ফুলকির কাছে ক্রমাগত হেরে চলেছে জগদ্ধাত্রী। ‌

গত সপ্তাহের টিআরপি তালিকায় শীর্ষস্থান দখল করে রাখল জলসার অনুরাগের ছোঁয়া, দ্বিতীয় স্থানে জি বাংলার ফুলকি, তৃতীয় স্থানে জি বাংলার জগদ্ধাত্রী, চতুর্থ স্থানে জি বাংলার নিম ফুলের মধুকে এক ধাক্কায় সরিয়ে দিয়ে উঠে এলো স্টার জলসার হল গৌরী পাইস হোটেল‌। পঞ্চম স্থানে জলসার বাংলা মিডিয়াম ও জি বাংলার রাঙা বউ।

তবে চলতি সপ্তাহের টিআরপি তালিকা যদি নজর রাখি তাহলে বেশ অনেকগুলি পরিবর্তন পরিলক্ষিত হয়েছে। চলতি সপ্তাহে টিআরপি তালিকা অনুযায়ী শ্রেষ্ঠত্বের আসনে বসে রয়েছে সেই ধারাবাহিক অনুরাগের ছোঁয়া। দারুন সব চমকে দেওয়া পর্ব এনে, চলতি সপ্তাহে ফুলকিকে হারিয়ে দিয়ে দ্বিতীয় স্থানে উঠে পড়েছে জগদ্ধাত্রী। এক ধাপ নেমে তৃতীয় স্থানে ফুলকি।

আবারও টিআরপি তালিকা সেরা পাঁচের মধ্যে ফিরে এসেছে জি বাংলার নিম ফুলের মধু। এই সপ্তাহে চতুর্থ স্থানে রয়েছে এই ধারাবাহিকটি। যথারীতি পঞ্চম স্থান দখলে রেখেছে জি বাংলার রাঙা বউ। অর্থাৎ একটি বাদে প্রথম পাঁচে দাপট দেখাচ্ছে জি বাংলা। এই সপ্তাহে টিআরপি তালিকায় চমক রয়েছে আরও একটি। এই সপ্তাহ থেকেই জি বাংলার পর্দায় শুরু হয়েছে নতুন ধারাবাহিক কার কাছে কই মনের কথা। তিনজন দুঁদে অভিনেত্রী এই ধারাবাহিকে একসঙ্গে ব্যাট করছেন। আর যার ফল মিলেছে হাতেনাতে‌। কমলা ও শ্রীমান পৃথ্বীরাজকে হারিয়ে এক নম্বর বেশি পেয়ে স্লট লিডার হয়েছে কার কাছে কই মনের কথা।

চলুন দেখে নেওয়া যাক চলতি সপ্তাহের টিআরপি তালিকা-

১ম •• অনুরাগের ছোঁয়া ৮.৭
২য় •• জগদ্ধাত্রী ৭.৯
৩য় •• ফুলকি ৭.৭
৪র্থ •• নিম ফুলের মধু ৭.১
৫ম •• রাঙা বউ ৬.৬
কার কাছে কই (Opening) – ৪.৮
কমলা ও শ্রীমান – ৪.৭

Titli Bhattacharya