Bangla Serial

“শহরটাকে উঁচু থেকে দেখব, এই চ্যা’লে’ঞ্জ নিয়েছিলাম!” অ’ক্লা’ন্ত পরিশ্রম করে স্ব’প্ন’পূ’র’ণের গল্প শোনালেন পর্দার অনির্বাণ আভিনেতা সুমন

টলিপাড়ার একজন জনপ্রিয় তারকা তিনি। অভিনয় জগতে তার নাম বর্তমানে ছড়িয়ে পড়েছে চারিদিকে। শিলিগুড়ি থেকে এসে নিজের অ’ক্লা’ন্ত প’রি’শ্র’মে’র দ্বারা তিনি কিনে ফেলেছেন নিজের স্বপ্নের ফ্ল্যাট। মন জ’য় করেছেন বাঙালি দর্শকদের। বধূবরণ, ক্ষীরের পুতুল, মেমবউ, হারানো সুর, রানী রাসমণি, নকশী কাঁথা, তুমি যে আমার মা সহ একাধিক ধারাবাহিকে অভিনয় করে দর্শকদের মনে নিজের স্থা’ন অ’র্জ’ন করেছেন অভিনেতা সুমন দে (Suman Dey)

সম্প্রতি একটি জনপ্রিয় সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে অভিনেতা নিজের ব্য’ক্তি’গ’ত জীবন নিয়ে নানা খুঁটিনাটি বিষয় তুলে ধরেছেন ক্যামেরার সামনে। অভিনেতা জানিয়েছেন এটা তাঁর স্ব’প্নে’র ফ্ল্যাট। অনেক প’রি’শ্র’মের ফল এই ফ্ল্যাটটি। যদিও তিনি খুব সাধারণভাবেই থাকতে পছন্দ করেন বা’স্ত’ব জীবনে। একসময় কলকাতার গ’রমে একের পর এক প্রযোজনা সংস্থার দরজায় তিনি ঘু’রে’ছেন কাজের জন্য। দিয়েছেন একাধিক অডিশন। তাই এখন গর’মে খুব একটা কষ্ট পাননা তিনি।

অভিনেতার কথায় এখনও তাঁর বাবা বা’জা’রে যান সাইকেলে, আর পাঁচজনের মতোই সকলের সঙ্গে লাইন দিয়ে দাঁড়ান লাইট অফিসে, ব্যাং’কে। যদিও কিছুদিন আগেই তিনি তাঁর মা বাবাকে করিয়েছেন তাদের জীবনের প্রথম প্লেন যা’ত্রা। নতুন ফ্ল্যাটে সোজাসুজি অভিনেতা টাঙিয়েছেন তা’রা মায়ের ছবি। তিনি মতে মা তাঁর সবচেয়ে কা’ছের ব’ন্ধু। তাঁর ফ্ল্যাটে যেই আসবে তাঁর স’ৎ বা অ’সৎ উ’দ্দেশ্য সবটাই মা দেখবেন।

অভিনেতা সুমন ফ্ল্যাটের দেওয়ালে লাগিয়েছেন একাধিক মোটিভেশনাল ম’ন্তব্য। অভিনেতা জানিয়েছেন তিনি মনে করেন এই ধরনের বক্ত’তা সর্বদা অ’নু’প্রা’ণিত করে তাকে।জীবনের সফল হওয়ার চাবিকাঠি প’রি’শ্রম এবং ভা’গ্য। তোমার জন্য যেটা ভালো সবসময় উপ’র’ওয়ালা তোমার জন্য বে’ছে রেখেছে। তাই না পেলে দুঃখ করো না, জানবে সেটা পেলে হয়ত তোমার বড় ক্ষ’তি হত তাই সেই সম’স্যা থেকে ভগবান বাঁচি’য়ে’ছেন তোমাকে” জানিয়েছেন সুমন।

জীবনে এসেছে ভালোবাসা কিন্তু চি’র’স্থা’য়ী হয়নি কোন গল্পই। সুমন এই বিষয়ে বলেছেন “আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ আমার কাজ। কাজ না থাকলে প্রে’মি’কা দিয়ে কি হবে! অনেকেই সম্পর্ক এবং কাজ একসঙ্গে সা’ম’লাতে, জানে আমি সেটা পারিনা। আমার একটা কাজ শেষ হতেই আমি নিজেই প্রযোজনা সংস্থাকে জানাই আমি ফ্রি আছি কাজ থাকলে বলবেন। আমি মধ্যবিত্ত পরিবারের বড় হয়েছি। আমায় বাড়ির ইএমআই দিতে হয়, লাইটের বিল দিতে হয়। কাজ ছাড়া হবে না। তবে যারা আমায় নিয়ে খা’রা’প বলেন আমি তাদের বলব আরও বলুন। তাহলেই আমি আরও বড় হব।‘ আপনাদের কার কার অভিনেতা সুমনকে ভালো লাগে?

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী।