Bangla Serial

Miska Halim: ‘আমি কাজ করতে চাই’ কাজ পেতে কী করতে চান ‘ফুলকি’র কড়া জেঠিশাশুড়ি? অকপট মিশকা হালিম

একটা সময় তিনি বলেছিলেন তিনি নাকি ধারাবাহিক করতে চান না। অবশ্য এই ধারাবাহিকের মধ্যে দিয়েই কিন্তু মারাত্মক রকমের জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি। বিশেষ করে বলা যায় তার পরিচিতি কিন্তু ধারাবাহিক থেকেই। স্টার জলসার (Star Jalsha ) পর্দায় মহানায়ক উত্তম কুমারের (Uttam Kumar) জীবন নিয়ে শুরু হওয়া অত্যন্ত বিতর্কিত ধারাবাহিক ‘মহানায়ক’-এ তিনি উত্তম কুমারের স্ত্রী গৌরী দেবীর ভূমিকায় অভিনয় করেছিলেন।

পরবর্তীতে অজস্র সিনেমা, ওয়েব সিরিজে তাকে দেখা গেলেও এই অভিনেত্রীকে আবার দেখা যায় টেলিভিশনের পর্দায়। জি বাংলার জনপ্রিয় এবং ভালো টিআরপি সম্পন্ন ধারাবাহিক ফুলকিতে একেবারে কড়া ধাঁচের এক মহিলার চরিত্রে অভিনয় করছেন তিনি। সম্পর্কে নায়ক রোহিতের জেঠিমা তিনি। বুঝতেই পারছেন কার কথা বলছি, তিনি অভিনেত্রী মিশকা হালিম।

প্রচন্ড রকমের অমায়িক, হাসিখুশি, আনন্দ করতে ভালবাসা এই মানুষটা একেবারে বিপরীত ধর্মী একটি চরিত্রে অভিনয় করেছেন। এবং বেশ উপভোগ করছেন নিজেকে চরিত্রটা বলে সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে জানিয়েছেন। অভিনেত্রীর কথায়, চ্যালেঞ্জিং চরিত্র করলে একদম বিপরীতমুখী চরিত্র করলে তবেই তো অভিনয়ের মজা।

একেবারেই মঞ্চের মানুষ তিনি। মঞ্চাভিনয় থেকেই একের পর এক কাজ পেয়েছেন। বিভিন্ন মাধ্যমে কাজ করলেও তার প্রথম ভালোবাসা থিয়েটার। বলাই বাহুল্য তাদের মতো প্রকৃত অভিনয়জ্ঞান সম্পন্ন মানুষদেরই প্রয়জন টেলিপাড়ায়। ধারাবাহিকের কাজের ফাঁক থেকে নাটকের জন্য সময় বার করা খুবই কঠিন যদি ও বর্তমানে একটি নাটকের অভিনয় করছেন তিনি বলে জানিয়েছেন।

মঞ্চের মানুষ হলেও এখন ধারাবাহিককে বেশ ভালোবেসে ফেলেছেন তিনি। আর তাই অকপটে বলেন ভালো টিম হলে কাজের মজাই আলাদা। একটা কাজের সূত্র ধরে বারবার কাজ পেয়েছেন মিশকা। খুব একটা যেচে কাজ তাকে পেতে হয়নি। তবে মাঝে একটা সময় যখন হাতে কাজ আসছিল না, তখন কাজ চেয়েছেন। অভিনেত্রীর কথায়, ‘আমি কাজ করতে চাই, আর সেটা যদি কেউ না বোঝে, সেটা বোঝানো আমার দায়িত্ব, কারণ আমি এটাই করতে পারি।’

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র।