Bangla Serial

Kabuliwala Movie: সিনেমায় মিঠাইয়ের মেয়ের অভিনয় কেমন? “কাবুলিওয়ালা” দেখে জানান আপনিও

একই বছরে বড় পর্দায় মা মিঠাই ও মেয়ে মিষ্টি। জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই’ অভিনেত্রী সৌমিতৃষা কুন্ডুর প্রথম ছবি আসতে চলেছে বড় পর্দায়। ডিসেম্বরে আসছে তাঁর প্রথম ছবি ‘প্রধান’। আবার, মিঠাইয়ের মেয়ে মিষ্টির ভূমিকায় অভিনয় করা ছোট্ট অনুমেঘাও এখন বড় পর্দার ‘মিনি’। সদ্য মুক্তি পেয়েছে তাঁর ছবি ‘কাবুলিওয়ালা’।

রবি ঠাকুরের গল্প অবলম্বনে নির্মিত বাংলা ছবি ‘কাবুলিওয়ালা’। এই ছবিতে মুখ্য ভূমিকায় মিঠুন চক্রবর্তী ও মিনির ভূমিকায় ছোট্ট অভিনেত্রী অনুমঘা। ছবিটি দেখার পর দর্শকদের বক্তব্য, গল্প অপরিবর্তিত রেখে নিপাট সুন্দর করে বড় পর্দার ‘কাবুলিওয়ালা’-কে পূর্ণরূপ দিয়েছেন পরিচালক সুমন ঘোষ। ছবিতে মিঠুন চক্রবর্তী ও ছোট্ট মিনির অভিনয় অনবদ্য।

‘মিনি’ ওরফে অনুমেঘার অভিনয় নজরকাড়া। সে যেন আসলেই বইয়ের পাতা থেকে উঠে আসা ছোট্ট মিনি। তাঁর অভিনয় আলাদা প্রশংসাবাক্যে ব্যাখ্যা করা যায় না। স্ক্রিন জুড়ে যেন তাঁর দিকেই চোখ আটকাবে দর্শকের। স্বাভাবিকভাবেই নানা মহলে প্রশংসিত হচ্ছে অনুমেঘার অভিনয়।

একদিকে মেয়ে মিষ্টি যখন ‘মিনি’র চরিত্রে সবার মন দখল করেছে যখন অন্যদিকে মা মিঠাই ‘রুমির’ চরিত্রে নিজেকে আত্মপ্রকাশ করতে চলেছেন। প্রথম ছবি ‘প্রধানে’ পুলিশ অফিসার দেবের স্ত্রী রুমির ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে তাঁকে। এক সাক্ষাৎকারে সৌমিতৃষা জানান, রুমি চরিত্রটি তাঁর আগের চরিত্র ‘মিঠাই’- এর থেকে সম্পূর্ণ আলাদা। মিঠাই যেমন চঞ্চল ছিল, সে যেমন গল্প করতে ভালোবাসতো, রুমি তেমনই শান্ত তেমনই কম কথা বলে। এছাড়া চরিত্রটি দৃঢ় ও দর্শকদের দৃষ্টি আকর্ষণ করবে বলেই মত সৌমিতৃষার।

একই মাসের মধ্যে মা ও মেয়ের দুই ভিন্ন ছবি চলবে বড় পর্দায়। প্রধান ও কাবুলিওয়ালার মধ্যে কে ‘প্রধান’ হয়ে ওঠে, এখন সেটাই দেখার। রিপোর্ট কার্ডে আপাতত এগিয়ে রয়েছে মিনি। রুমি ওরফে সৌমিতৃষা কতটা দর্শকের মনে জায়গা করতে পারে, তা দেখার জন্যই মুখিয়ে রয়েছে দর্শককূল।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।