Bangla Serial

বাতিল হয়ে গেল জি বাংলার সমস্ত আসন্ন সিরিয়াল! আসবে না চ্যানেলে আর কোনও নতুন মেগা! কিন্তু কেন?

বেশকিছুদিন ধরেই শোনা যাচ্ছে, ইতির খাতায় নাম লেখাতে চলেছে জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় ধারাবাহিক ‘মুকুট’ (Mukut)। মাত্র ৫ মাসেই বন্ধ হয়ে যেতে বসেছে এই ধারাবাহিক। সম্প্রতি জি বাংলায় এসেছে নতুন ধারাবাহিক ‘মুকুট’। কিন্তু আসার পথে এখনো পর্যন্ত ধারাবাহিকটি টিআরপিতে তেমন ভালো স্কোর করতে পাচ্ছে না। শোনা যায়, নতুন এই ধারাবাহিক মাত্র কিছুদিনেই স্লট হারায়। উক্ত ধারাবাহিকে জুটি বাঁধছেন শ্রাবণী ভুইয়াঁ ও অর্ঘ্য মিত্র। নতুন মেগার গল্প লিখেছেন ও পরিচালনা করেছেন স্নেহাশিস চক্রবর্তী।

২৭ মার্চ থেকে জি বাংলায় শুরু হয়েছে এই ধারাবাহিক। রাত ৯টা ৩০ এর স্লটে সম্প্রচারিত হয় ‘মুকুট’ (Mukut)। বর্তমানে একটি ধারাবাহিকের টিআরপির স্থান খুবই গুরুত্বপূর্ণ। টিআরপির তালিকায় নিচে নামলে ধারাবাহিকে ইতি টানার সম্ভাবনাও রয়েছে। কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপির এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক। স্টার জলসা ও জি বাংলায় একের পর এক আসছে নতুন নতুন ধারাবাহিক। একে ওপরের কম্পিটিটর যেন তারা। জনপ্রিয় সব নায়ক-নায়িকাদের নিয়ে আসছে সেই ধারাবাহিকগুলো।

জি বাংলার দুই আসন্ন ধারাবাহিক

কোনটা ছেড়ে কোনটা দেখবে মানুষ। স্টার যেমন এগোচ্ছে, পাল্লা দিয়ে এগোচ্ছে জি বাংলাও। একই স্লটে দুই চ্যানেলে দুই নতুন ধারাবাহিক। টিআরপি-র লড়াইতে এগিয়ে থাকতে একের পর এক নতুন ধারাবাহিক নিয়ে আসছে চ্যানেল। আগেই শোনা গিয়েছিল, জি বাংলায় ক্রিস্টাল প্রোডাকশনের তরফে একটি নতুন ধারাবাহিক আসতে চলেছে। ধারাবাহিকের নামও ঠিক করা হয়েছে, সম্ভবত ‘উড়ো চিঠি’ হতে পারে। উক্ত ধারাবাহিকে প্রধান নায়িকার রোলে অভিনয় করতে দেখা যাবে অভিনেত্রী হিয়া মুখার্জিকে।

আসন্ন ধারাবাহিকের প্রধান লিডে কাদের বাছাই করা হয়েছিল?যিনি এরআগে জি বাংলার ‘নয়নতারা’ ধারাবাহিকে অভিনয় করেছিলেন। নায়িকার কাস্টিং অনেক আগেই ঠিক হয়েগিয়েছিল, তবে জানা গিয়েছিল, প্রোডাকশন নায়ক হিসাবে সুস্মিত মুখার্জীকে বেছে নিলেও চ্যানেল বাদ দিয়ে দিয়েছেন। তাই নায়ক নিয়ে বেশ চিন্তায় ছিল প্রোডাকশন ও চ্যানেল। আর এই ধারাবাহিকের জন্যই শেষ হতে চলেছে ‘মুকুট’। পাশাপাশি আরও এক নামকরা প্রোডাকশনের তরফেও আসতে চলেছিল আরেক নতুন ধারাবাহিক। টেন্ট সিনেমা প্রোডাকশন হাউসের একটি সিরিয়াল। তবে এবার খবর এল এর মধ্যে ক্যানসেল হয়েগিয়েছে একটি সিরিয়াল।

কেন আসবে না চ্যানেলে আর কোনও ধারাবাহিক?

শোনা যাচ্ছে, টেন্ট সিনেমা প্রোডাকশনের তরফে আসা সিরিয়ালকে বাদ দিয়ে দিল চ্যানেল। এই ধারাবাহিকের নায়িকার চরিত্রে ফাইনাল হয়েছিল ‘আলতা ফড়িং’এর ফড়িং অর্থাৎ অভিনেত্রী হেয়ালি মন্ডল। কিন্তু হঠাৎ কেন বাদ পড়ল এই সিরিয়াল। শোনা যাচ্ছে, শুধু এটি নয় জি বাংলায় বর্তমানে আসছে না আর কোনও নতুন ধারাবাহিক। জি বাংলা চ্যানেলের কিছু ইন্টারনাল সমস্যার জন্য তাই এখনই কোনও নতুন ধারাবাহিক শুরু করতে চাইছে না। তবে কি ‘মুকুট’এখনই বন্ধ হচ্ছে না? সেই উত্তর যদিও এখনও নিশ্চিত কিছু পাওয়া যায়নি।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।