Bangla Serial

Zee vs Jalsha: “টিআরপিতে চু’মু এলো ৭.৩ স্লট লিডার আর শাশুড়ি বেলা ৬.১”! দর্শকদের রুচি নিয়ে প্রশ্ন তুলল নিন্দুকরা

ধারাবাহিকপ্রেমী মানুষদের কাছে প্রত্যেক সপ্তাহের টিআরপি তালিকা খুবই জরুরি। এটা দেখেই তারা বুঝতে পারে কোন ধারাবাহিক লম্বা রেসের ঘোড়া। আসলে একটি ধারাবাহিক দর্শকদের ঠিক কতটা মনোরঞ্জন করছে তা বোঝার জন্য সবথেকে বেশি প্রয়োজনীয় হলো টিআরপি তালিকা দেখা। আর বর্তমানে এই ধারাবাহিকের ভিড়ে অবশ্যই প্রতিটি সিরিয়ালের কাছে টিকে থাকার প্রয়োজনীয় হাতিয়ার হল টিআরপি তালিকায় প্রথম দশে জায়গা করে নেওয়া। আর না হলেই অল্পদিনে বাদের তালিকায়। জি বাংলা থেকে স্টার জলসা গত বছর থেকে এই বছর এই দুই চ্যানেলে একের পর এক নতুন ধারাবাহিক এসেছে। আসলে টিআরপি তালিকায় ভালো পারফরম্যান্স না করাতে পারায় তিন মাস থেকে সাত মাসের মধ্যেই বন্ধ হয়ে যাচ্ছে একের পর এক ধারাবাহিক। সেই জায়গায় আবার কিছু না কিছু এসেই চলেছে।

তবে এই তালিকায় সফলভাবে ছুটছে স্টার জলসার ধারাবাহিক অনুরাগের ছোঁয়া। বর্তমানে বাঙালি দর্শকদের অত্যন্ত প্রিয় ধারাবাহিক হচ্ছে অনুরাগের ছোঁয়া! বিগত কয়েক সপ্তাহ যাবৎ টিআরপি তালিকায় শাসন করছে এই ধারাবাহিক। সেই ধারা এখনও অব্যাহত। তবে এই ধারাবাহিক এখন বড্ড বেশি একঘেয়ে হয়ে গেছে বলে দাবি ভক্তদের। দর্শকরা যে আগ্রহ হারাচ্ছে তা এই ধারাবাহিকের রেটিং পয়েন্ট থেকে স্পষ্ট। ৮.৭ রেটিং পয়েন্ট নিয়ে স্টার জলসার এই ধারাবাহিক টিআরপি তালিকায় প্রথম স্থান দখল করলেও থাকলে দুই থেকে পাঁচ জুড়ে কিন্তু শুধুই রয়েছে জি বাংলা।

স্টার জলসার মেয়েবেলাকে হারিয়ে স্লট লিডার হয়েছে জি বাংলার গৌরী এলো ও নিম ফুলের মধু। প্রথম দশে ঠাঁই হয়নি মিঠাইয়ের। ১০ম স্থানে রয়েছে স্টার জলসার ধারাবাহিক গাঁটছড়া। আর তার ঠিক পরে ১১ নম্বরে জায়গা পেয়েছে মিঠাই। তবে এই সপ্তাহে টিআরপিতে তালিকায় দাপট দেখিয়েছে ধারাবাহিক ‘খেলনাবাড়ি’। দারুণ পারফরম্যান্স করে একেবারে তৃতীয় স্থানে উঠে এসেছে এই ধারাবাহিক।

চলুন এক নজরে দেখে নিই এই সপ্তাহের টিআরপি তালিকা –

প্রথম- অনুরাগের ছোঁয়া (৮.৭)

দ্বিতীয়- জগদ্ধাত্রী (৮.০)

তৃতীয়- খেলনা বাড়ি (৭.৫)

চতুর্থ- গৌরী এলো/ নিম ফুলের মধু (৭.৩)

পঞ্চম- রাঙা বউ (৬.৭)

এর মধ্যেই আবার স্লট লিডার গৌরী এলোকে নিয়ে টিটকিরি করছে লোকজন। কারণ এতে সম্প্রতি যে ঘনিষ্ঠ দৃশ্য দেখানো হয়েছে গৌরী আর ঈশানের তাতেই এই ফল এসছে বলে অনুমান।

Piya Chanda