জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

নবরূপে দেবী দুর্গা! ‘মা’, ‘মহিষাসুরমর্দিনী’ রূপে ধরা দেবেন সবার প্রিয় ‘রাই’ আরাত্রিকা মাইতি! কোন চ্যানেলে?

শুরু হয়ে গেছে দুর্গা পুজোর (Durga Puja) কাউন্টডাউন। আর কয়েকদিন পর বাঙালির শ্রেষ্ঠ উৎসব। আশ্বিনের শারদ প্রাতে আলোকবেণু বাজতে আর কিছুদিন। চলতি বছরে মহালয়া পড়েছে ২রা অক্টোবর। মহালয়ার দিন ভোরে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের (Birendra Krishna Bhadra) কন্ঠে মহিষাসুরমর্দিনীর (Mahisasurmardini) শোনার রীতি বাঙালির যুগ যুগ ধরে চলে আসছে। তবে শুধু রেডিও নয়, টেভির পর্দায় মহালয়া দেখার উৎসাহ আমজনতার কম নয়। সেই সঙ্গে কে সাজবেন দেবী দুর্গা রূপে এই নিয়ে চলে জোর চর্চা। 

আগে শুধু দূরদর্শনে সম্প্রচারিত হলেও, বর্তমানে বাংলা বিনোদনের চ্যানেলগুলিতে দেখা যায় মহালয়া। দেবীপক্ষের সূচনায় প্রতিবারই বাংলার চ্যানেলগুলির মধ্যে একটা প্রতিযোগিতা থাকে কে হবেন দেবী দুর্গা? কার মহালয়া কতটা হিট। এ নিয়ে থাকে একে অপরের সঙ্গে জোর টক্কর ও দর্শকের জন্য নানান চমক।

এ বছর মহিষাসুরমর্দিনী রূপে দেখা যাবে কোন অভিনেত্রীকে?

চলতি বছরের একটি উপস্থাপনায় দুর্গা রূপে দেখা যাবে অভিনেত্রী আরাত্রিকা মাইতিকে। আরাত্রিকাকে এই মুহূর্তে জি বাংলার ধারাবাহিক ‘মিঠিঝোরা’য় প্রধান অভিনেত্রী হিসেবে দেখা যাচ্ছে। অকাল বোধন ও মহিষাসুরমর্দিনী মিশেলে তৈরি হতে চলেছে নতুন ধাঁচের মহালয়ার ফিউশন ট্র্যাক।

নির্মাতাদের পক্ষ থেকে জানানো হয়েছে, কৃত্তিবাসী রামায়ণের নিরিখে রামকে দেখা যাবে নয়া অবতারে। সবুজ তাঁর গাত্র বর্ণ। মহিষাসুরমর্দিনীতে অভিনেত্রী আরাত্রিকাকে দেখতে পাওয়া যাবে তিনটি আনকোরা লুকে। একটি লুকের বেস হতে চলেছে সাদা। অন্যটি হবে দশভূজা দুর্গার। শেষ লুকটিতে থাকছে নয়া চমক।

রামের চরিত্রে দেখা যাবে থিয়েটার অভিনেতা ও মডেল সৌভিক বর্মন। সীতার ভূমিকায় দেখা যাবে নৃত্যশিল্পী স্নেহা সরকার। পরিচালনায় থাকছেন অর্পণ সেন। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে মহিষাসুরমর্দিনী পয়লা ঝলক। মহালয়ার সকালে টেলি দুর্গা ইউটিউব চ্যানেলে সরাসরি সম্প্রচার দেখা যাবে নতুন ধাঁচের এই মহালয়ার।

TollyTales NewsDesk