Bangla Serial

গুগলির বিয়ের মণ্ডপ থেকে উধাও আশীর্বাদী সিঁদুর! হবে না বিয়ে! কে কেন আটকাতে চাইছে এই বিয়ে?

আমরা আগেই শুনেছি, জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় ধারাবাহিক ইতির পথে এগোচ্ছে। বর্তমানে একটি ধারাবাহিকের টিআরপির (TRP) স্থান খুবই গুরুত্বপূর্ণ। টিআরপির তালিকায় নিচে নামলে ধারাবাহিকে ইতি টানার সম্ভাবনাও রয়েছে। কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপির এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক। স্টার জলসা (Star Jalsha) ও জি বাংলায় একের পর এক আসছে নতুন নতুন ধারাবাহিক। একে ওপরের কম্পিটিটর যেন তারা।

জনপ্রিয় সব নায়ক-নায়িকাদের নিয়ে আসছে সেই ধারাবাহিকগুলো। কোনটা ছেড়ে কোনটা দেখবে মানুষ। স্টার যেমন এগোচ্ছে, পাল্লা দিয়ে এগোচ্ছে জি বাংলাও। একই স্লটে দুই চ্যানেলে দুই নতুন ধারাবাহিক। টিআরপি-র লড়াইতে এগিয়ে থাকতে একের পর এক নতুন ধারাবাহিক নিয়ে আসছে চ্যানেল। যদিও ‘খেলনা বাড়ি’র (Khelna Bari) টিআরপি খারাপ নয়। তবে কিছুদিন ধরেই ধারাবাহিকটির গল্প যেদিকে এগোচ্ছিল, তাতে সন্দেহ ছিল যে শীঘ্রই শেষ হবে ধারাবাহিক।

জি বাংলার জনপ্রিয় একটি ধারাবাহিক হল ‘খেলনা বাড়ি’। গল্প হঠাৎই নিয়েছিল এক বড় লিপ। বড় হয়ে যায় গুগলি (Googli)। পাশাপাশি মিতুলের (Mitul) হাতে আসে শিবার ডিএনএ এর রিপোর্ট। যেখানে দেখা যায়, শিবার (Shiva) ডিএনএ’এর সঙ্গে ৯৯% মিলে গিয়েছে ইন্দ্রর (Indra) ডিএনএ। নিজের সন্তানকে এতো বছর পর চিনতে পেরে খুশিতে আত্মহারা মিতুল। শেষমেশ পরিবারের নিখোঁজ ছেলে ঘরে ফিরে এল। সবকিছু ঠিকভাবে সম্পন্ন হতে অনেকেরই মনে হয়, এবার হয়তো গল্পে ইতি আসবে। কিন্তু এরপরই লেখক গল্পে আনল এক নতুন ট্যুইস্ট।

মিতুলের মেয়ে গুগলির জীবনে ঘনিয়ে এল বিপদ। গুগলির বিয়ে হওয়ার আগেই মিতুল সন্দেহ করে শ্বশুরবাড়িরতে কোনও সমস্যা রয়েছে। কিন্তু সঠিক প্রমান পায়নি। বিশেষ করে সন্দেহের চোখে আসে মনোরমা। আরও আশ্চর্য ব্যাপার ঘটে যখন সবকিছু ঠিক থাকা সত্ত্বেও বিয়ের মণ্ডপ থেকে সিঁদুর কৌটো নিখোঁজ হয়। মিতুল বুঝতে পারে, কেউ গুগলি ও সঞ্চায়নের বিয়েটা আটকানোর চেষ্টা করছে। কিন্তু কে? মিতুলের মনে এখন প্রশ্নের পাহাড়। সম্প্রতি ধারাবাহিকের এক চমকদার প্রোমো সামনে এল।

গুগলি শ্বশুরবাড়ি ঢুকতে না ঢুকতেই বিপদের মুখে পরে। প্রথমেই আলতায় পায় কাঁচের টুকরো, ল্যাটা মাছ ধরতে গিয়ে দেখে শিং মাছ। আর এসব থেকে মিতুল আগেই সচেতন হতে বলে দিয়েছিল গুগলিকে। মিতুল গুগলিকে বলে সে সর্বদা তাকে রক্ষা করবে। গুগলির শ্বশুরবাড়ি খুবই সন্দেহজনক। এটাও শোনা গিয়েছে, ওই বাড়ির আগের কোনও বউ চলে গিয়েছে। শাশুড়ির রয়েছে গয়নার প্রতি বিশাল লোভ। প্রোমো দেখে অনেকের এটাও মনে হয়েছে, কোনো এক পুরোনো প্রতিশোধই নিতে চলেছে তারা। তবে আদোও কি হতে চলেছে গুগলির সঙ্গে তা স্পষ্ট নয়। পুরোটাই সন্দেহের মধ্যেই রয়েগিয়েছে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।