Bangla Serial

বড় দুঃসংবাদ! অন্তিম মুহূর্ত হাজির অনুরাগের ছোঁয়ার! জানলে মন ভাঙবে দর্শকদের জন্য

স্টার জলসার (Star Jalsha) জনপ্রিয় এবং সবচেয়ে দীর্ঘদিন ধরে চলতে থাকা ধারাবাহিক অনুরাগের ছোঁয়া (Anurager Chhowa)। ধারাবাহিকটি অনেকদিন ধরে সমানে রাজত্ব করেছে টেলিভিশনের পর্দায়। ধারাবাহিকটিতে নানা সময় এসেছে একের পর এক নতুন চমক। যার ফলেই ধারাবাহিকটি দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে দর্শকদের। ২০২২ সালের ৭ ফেব্রুয়ারি স্টার জলসার পর্দায় শুরু হয়েছিল ধারাবাহিকটি।

ধারাবাহিকের মুখ্য চরিত্রে অভিনয় করেছেন দিব্যিজ্যোতি দত্ত, স্বস্তিকা ঘোষ, অহনা দত্ত, রূপাঞ্জনা মিত্র, সৌমিলী চক্রবর্তী, প্রারব্ধি সিংহ, শীর্ষা ব্যানার্জী, দেবদূত ঘোষ সহ একাধিক কলাকুশলীরা। ধারাবাহিকের মূল কাহিনী একটি সাধারণ পরিবারের কৃষ্ণবর্ণা মেয়ে দীপাকে নিয়ে। যার ওপর তার সৎ মা এবং বোন সর্বদাই অত্যাচার করেছে এবং তার ভালো মানুষীর সুযোগ নিয়েছে। কিন্তু তার জীবনে নতুন মোড় নিয়ে আসে ডাক্তার সূর্য। তার ভালোবাসা দীপার জীবনে এনে দেয় এক নতুন দিশা।

তবে কালক্রমে ধারাবাহিককে এসেছে নতুন নতুন টুইস্ট। দুটি মেয়ের জন্ম দিয়েছে দীপা। তারপর ভুল বোঝাবুঝির কারনে সূর্যের তাকে ত্যাগ করে দেওয়া। মেয়েদের নিয়ে দীপা একাই লড়েছে জীবনের লড়াই। তারপর আবার সূর্যের সঙ্গে বিয়ে সহ অনেক কিছুই ঘটেছে ধারাবাহিকে। তবে আপনাদের অনেকেই হয়তো জানেন না অনুরাগের ছোঁয়া একটি রিমেক ধারাবাহিক। হ্যাঁ অবাক হলেও এটাই সত্যি। কার্তিক দীপম নামে একটি সাউথের সিনেমা থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে এই ধারাবাহিকটি।

তবে যতদিন ধারাবাহিকটি সিনেমার কাহিনীকে অনুকরণ করে এগোচ্ছিল, ধারাবাহিকের টিআরপিও ভালো ছিল। কিন্তু যেদিন থেকে ধারাবাহিকের নির্মাতারা ধারাবাহিকের কাহিনী নিজের থেকে লেখা শুরু করেছে, তবে থেকেই শুরু হয়েছে সমস্যা। ধারাবাহিকের গল্পে এসেছে নতুন মোড়। যেগুলি একেবারেই মনে ধরছে না দর্শকদের। যেমন দীপার সঙ্গে সূর্যের বিচ্ছেদ, দীপা আর অর্জুনের বিয়ে প্রভৃতি। ফলেই দিনে দিনে কমে যাচ্ছে ধারাবাহিকের টিআরপি।

তবে বর্তমানে ধারাবাহিকের কাহিনী এরকম একটি জায়গায় চলে গেছে যে ধারাবাহিকের নির্মাতাদের পক্ষে সেখান থেকে আবার আগের জায়গায় কাহিনীকে নিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না। ধারাবাহিকের টিআরপি নামতে নামতে চলছে এসেছে অনেকটাই নীচে। তাই ধারাবাহিকের কলাকুশলীরা বর্তমানে রয়েছে চিন্তায়। কারণ ধারাবাহিকের টিআরপি যদি এইভাবেই কমতে থাকে তাহলে চ্যানেল খুব শীঘ্রই এই ধারাবাহিকটিকে বন্ধ করে দেবে পর্দা থেকে। তাহলে আপনারা কারা কারা অনুরাগের ছোঁয়ার ভক্ত? এই বিষয়ে আপনারা কি মনে করেন অনুরাগের ছোঁয়া কি বন্ধ হয়ে যাওয়া উচিত?

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।