Bangla Serial

গিনি হোক বা শিমুল, আড়ালে ঘটা বৈবাহিক ধর্ষণকে সামনে আনতে কিছু দৃশ্য দেখানো জরুরি! বাহবা দিচ্ছে দর্শক

সিনেমা সমাজের আয়না এমন কথা তো আমরা সেই কবে থেকেই শুনে আসছি। তবে শুধুমাত্র সিনেমা নয় সিরিয়ালও কিন্তু বাস্তব থেকেই নিজের গল্প আরোহন করে। আর সেই গল্পই আমরা টেলিভিশনের পর্দায় উপভোগ করি। কখনও কখনও সেই গল্প বাস্তবের গল্প হয়, কখনও কাল্পনিক গল্প আবার কখনও শুধুমাত্র পর্ব সংখ্যা বাড়ানোর জন্য সেই সব গল্পে গরু গাছে উঠে পড়ে।

কিন্তু তা সত্ত্বেও এমন অনেক কিছুই থাকে যা দেখানোর বাকি থেকে যায়। আজগুবি ঘটনার পাশাপাশি এই ধারাবাহিকে জায়গা করে নেয় বিভিন্ন ধরনের বাস্তবিক ঘটনা। তবে বর্তমানে টেলিভিশনের পর্দায় এমন কিছু কিছু দৃশ্য দেখানো হচ্ছে যা দেখি বিতর্কের ঝড় উঠছে। কিন্তু দর্শকদের একাংশই বলছে এগুলো দেখে বিতর্কের কি আছে? এই ঘটনাই তো নিত্যদিন ঘটে চলেছে সমাজে।

Kar Kachhe Koi Moner Kotha

কী সেই ঘটনা? নারী নি র্যাতন বৈবাহিক ধ র্ষণের মতো ঘটনা গুলো এই মুহূর্তে বাংলা টেলিভিশনের পর্দায় জায়গা করে নিচ্ছে। পরিবারের সঙ্গে বসে এইসব দৃশ্য দেখা যায় না। পারিবারিক ধারাবাহিকে এইরকম দৃশ্য কেনই বা দেখানো হবে সেই নিয়ে যথেষ্ট বিতর্ক শুরু হয়েছে। তবে দর্শকদের একাংশ বলছেন গল্প যদি বাস্তবিক হতে হয় তাহলে এই ধরণের ঘটনাগুলোকে তো দেখাতেই হবে কারণ এগুলো তো আজও সমাজে ঘটে চলেছে।

আজও সমাজে নারীদের নির্যাতন হয়ে চলেছে। আজও খবরের কাগজ খুললে পনের জন্য নারীদের উপর অত্যাচার, নারী নিগ্রহ, ধর্ষণের মতো ঘটনা জ্বলজ্বল করে। আপনার সেখানে যদি এই ঘটনা গুলি ধারাবাহিকের জায়গা পায় তাহলে ক্ষতি কি? কারণ বাস্তবই তো তুলে ধরা হচ্ছে। আজগুবি গল্প দেখতেও যদি সমস্যা হয় তাহলে বাস্তবিক গল্প দেখতেই বা সমস্যা হচ্ছে কেন? প্রশ্ন নেটিজেনদের।

gini roop

আরও পড়ুনঃ দর্শকদের জন্য দুঃসংবাদ! জি বাংলার আরো এক সিরিয়াল বন্ধ হচ্ছে

এই মুহূর্তে অর্ক গাঙ্গুলীর প্রযোজনায় অর্গানিক স্টুডিওর তরফে চলা দুটি ধারাবাহিক ইচ্ছে পুতুল এবং কার কাছে কই মনের কথায় বৈবাহিক ধ র্ষণ, নারী নি র্যাতন, নারীদের ভোগ্যপণ্য মনে করার মতো বিভিন্ন ঘটনাকে তুলে ধরা হয়েছে। আর যা নিয়ে জোর বিতর্ক শুরু হয়েছে।‌ আর এবার এই বিতর্কের স্বপক্ষেই মুখ খুলেছেন নেটিজেনদের একাংশ।

Titli Bhattacharya