জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

Unsmart Husband: বোকার হদ্দ! ২০২৩ সালে সিরিয়ালের সবথেকে ভেড়া স্বামী কে? সূর্য, পরাগ না নীল?

সন্ধ্যে মানেই শঙ্খধ্বনি, গরম চা, মুড়ি মাখা আর টিভির পর্দায় জি বাংলা (Zee Bangla) বা স্টার জলসা (Star Jalsha)। এ বিষয়ে পরিবারের সদস্যদের খুব বেশি দ্বিমত হয়না। কারণ শিমুল, জগদ্ধাত্রী, দীপা এরা এখন আমাদের ঘরের মেয়েই হয়ে উঠেছে। বাংলা মেগার জনপ্রিয়তা সেই আশি-নব্বইয়ের দশক থেকে। ‘তেরো পার্বন’ সিরিয়াল দিয়ে তাঁদের সিরিয়াল দেখার অভ্যাসের শুভ সূচনা।

তারপর একে একে এসেছে ‘জন্মভূমি’, ‘এক আকাশের নীচে’, ‘গানের ওপারে’, ‘মহাপ্রভু’ ইত্যাদি। বাংলা সিরিয়ালপ্রেমীদের মনে এই সিরিয়ালগুলি রীতিমত গেঁথে আছে। বর্তমানে অনেক অভিনেতা অভিনেত্রী বাংলা বিনোদন চ্যানেলগুলির সিরিয়ালের হাত ধরে কেরিয়ায় শুরু করছেন অনেকে। আগে যেমন সিরিয়াল মানেই ভরসা ছিল দুরদর্শন। এখন গজিয়ে উঠেছে একাধিক বাংলা সিরিয়াল চ্যানেল। চলুন দেখে নিই চলতি বছরে দাঁড়িয়ে সবচেয়ে বোকা স্বামীর তালিকা।

সূর্য : বাংলা ধারাবাহিকের সবচেয়ে বোকা বর মনে হয় ‘অনুরাগের ছোঁয়া’ ধারাবাহিকের সূর্যই। বউ ছাড়া বাকি সবার কথা শোনে। শুরু থেকেই দীপার থেকে বেশি কখনো বান্ধবী মিশকা বা মা লাবণ্যর কথা শুনে এসেছে সে। তাই প্রয়োজনে সূর্যকে অঙ্গুলি নাচন নাচাতে ছাড়েননি লাবণ্য ও মিশকা। সম্প্রতি দেখা গিয়েছিল, নিজের মায়ের কথা শুনে দীপাকে ডিভোর্স দিয়েছিল সে। ডিভোর্স হওয়ার পর দীপা বাড়ি তাঁর মেয়েদের নিয়ে বাড়ি ছাড়ে। কিন্তু তারপর বুঝতে পারে সে কোনো মতেই সোনা রুপাকে ছাড়া থাকতে পারবে না। তাই শুরু করে পাগলামি। এই মুহূর্তে, মেয়েদের কাষ্টডি পেতে আইনি লড়াই করছে সে।

সৌরনীল: নীলও আরেকজন ভেড়া স্বামী। বিয়ের পর থেকে বউ মেঘের থেকে বেশি কথা শোনে শালী ময়ূরীর। আর এদিকে ময়ূরীর উদ্দেশ্য তাঁদের স্বামী-স্ত্রীর মাঝে ছুঁচ হয়ে ঢুকে ফাল হয়ে বেরোনো। এদিকে আবার সে মেঘ ভেবে ময়ূরীর সঙ্গে রাতও কাটিয়ে ফেলেছে। আর তাই এখন ময়ূরী পুরোদমে নীলকে ব্ল্যাকমেল করছে। তবে কী এবার ময়ূরীর বিয়ের ফাঁদে পা দেবে সৌরনীল?

পরাগ: মা পাগল ছেলে বলতে যা বোঝায় পরাগ হচ্ছে সেরকম। ফুলসজ্জার দিনেও সে মাকে নিয়েই শুয়েছিল তাঁর ঘরে। আর নতুন বউ শিমুলের স্থান হয়েছিল চেয়ারে। এই বছর ধারাবাহিকের ইতিহাসেই ঘটেছিল এই ঐতিহাসিক দৃশ্য। শুরু থেকেই মায়ের কথা শোনে সে। এদিকে ইদানিং আবার সে প্রেমে পড়েছে ছাত্রী প্রিয়াঙ্কাকে। তাঁকেই একেবারে মন দিয়ে বসেছে সে। বিয়েরও চিন্তা করছে। কিন্তু বুঝতে পারছে না শিমুল তাঁকে ভাল না বাসলেও তাঁকে সে সব কিছু দিতে পারে।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।