Bangla Serial

জগদ্ধাত্রীকে I Love You ম্যাসেজ পাঠাল উৎসব! ক্রমশ‌ই ভুল বোঝাবুঝির পারদ চড়ছে জগদ্ধাত্রী-স্বয়ম্ভুর মাঝে! মেহেন্দি-উৎসবের ষড়যন্ত্র সফল?

বাংলা টেলিভিশনের পর্দায় জনপ্রিয়তম ধারাবাহিকের তকমা আগেই ছিনিয়ে নিয়েছে ধারাবাহিক জগদ্ধাত্রী (Jagaddhatri)জি বাংলার (Zee Bangla ) পর্দায় চলা এই ধারাবাহিকটি দর্শকদের ভীষণ প্রিয়। দর্শকরা এই ধারাবাহিকটির একটিও পর্ব মিস করেন না। আসলে এমন ধারাবাহিক খুব‌ই অল্প আসে যেখানে এতটা শক্তিশালী চরিত্রে মূল নারী চরিত্রকে দেখা যায়।

ব্লুজ প্রোডাকশনের এই ধারাবাহিকটি সেই ভীষণ রকমের ব্যতিক্রমী একটি ধারাবাহিক। এখানে মুখ্য ভূমিকায় নারী চরিত্রকে রাখা হয়েছে। এখানে নায়ক অনেকটাই গৌণ। যদিও এই মুহূর্তে নায়ক-নায়িকার মধ্যে কেমিস্ট্রি তুলে ধরার চেষ্টা করা হচ্ছে। কিন্তু ভুল বোঝাবুঝি না থাকলে কি আর প্রেম হয়!

এই ধারাবাহিকের নায়িকা হচ্ছে জগদ্ধাত্রী বা জ্যাস সান্যাল। যে আসলে জগদ্ধাত্রী রূপে বাড়ির বউ। অন্যদিকে আবার জ্যাস সান্যাল রূপে অপরাধীদের মনে ত্রাস। বলাই বাহুল্য, অপরাধ করে জ্যাসের সামনে দিয়ে পালানোর ক্ষমতা কারোর নেই। ধরে ধরে অপরাধীদের শাস্তি দেয় সে। আর তাই অপরাধীদের চোখে জ্যাস এক বড় বিপদ। আর তাই পথের কাঁটাকে উপরে ফেলতে বদ্ধপরিকর অপরাধীরা।

এই ধারাবাহিকের মূল ভিলেন হল জ্যাসের প্রাক্তন প্রেমিক তথা বর্তমানে দেওর এবং তার সৎ বোনের বর উৎসব। অবশ্য দিদির খারাপ চায় জগদ্ধাত্রীর বোন মেহেন্দিও। দিদিকে বিপদে ফেলতে সে সব কিছু করতে পারে।
এই দুজনেই জ্যাস এবং তার স্বামী স্বয়ম্ভুকে এই মুহূর্তে আলাদা করে দিতে তৎপর। কারণ স্বয়ম্ভু আবার উৎসবের সৎ ভাই। আর সৎ ভাইকে দুচোখে সহ্য করতে পারেনা উৎসব।

স্বয়ম্ভু এবং জগদ্ধাত্রীকে আলাদা করার জন্য উৎসব আর মেহেন্দি ষড়যন্ত্র করে উৎসবকে লেখা জগদ্ধাত্রীর পূর্বতন প্রেম পত্রগুলো আলমারিতে রেখে এসেছিল। যথারীতি সেগুলো চোখে পড়ে যায় স্বয়ম্ভুর। আর ব্যাস বিচারবুদ্ধি গোল্লায় দিয়ে
জগদ্ধাত্রীকে ভুল বুঝে বসে স্বয়ম্ভু।

জগদ্ধাত্রীর সঙ্গে কথা না বলেই নিজের মনের মধ্যে সে আকাশ কুসুম গল্প সাজিয়ে ফেলে। আর কষ্ট পায়। জগদ্ধাত্রীর সঙ্গে অদ্ভুত আচরণ করতে শুরু করে স্বয়ম্ভু। একসঙ্গে বসে খায় অথচ কোন‌ও কথা বলে না জগদ্ধাত্রী-স্বয়ম্ভু। অবশ্য দুজনেই মনে মনে বলে কথা না বললে হয়ত সম্পর্কটাই শেষ হয়ে যাবে। অবশেষে কী মেহেন্দি-উৎসবের ষড়যন্ত্র ধরে ফেলে কী নিজেদের সম্পর্ক বাঁচাতে পারবে জ্যাস-স্বয়ম্ভু?

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।