Bangla Serial

দিন শেষ অনুরাগের ছোঁয়ার! টিআরপি তলানিতে থেকেই শেষের মুখে গাঁটছড়া-গুড্ডি? জয়জয়কার জগদ্ধাত্রীর

বাংলা টেলিভিশনের (Bengali Television) পর্দায় এই মুহূর্তে যে সমস্ত বাংলা ধারাবাহিক (Bangla Serial) গুলি চলছে তাদের মধ্যে হাড্ডাহাড্ডি টিআরপির (TRP) লড়াই চলছে। ফোন ধারাবাহিক এগিয়ে গেল কোন ধারাবাহিক পিছিয়ে পড়লো এগুলোই এখন মুখ্য বিষয়। দর্শকদের পাশাপাশি বাংলা ধারাবাহিকের কলাকুশলীরাও এখন টিআরপি তালিকার দিকে নজর রাখেন।

প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমানে টেলিভিশনের পর্দায় দুটি ধারাবাহিকের মধ্যে প্রথম স্থান নিয়ে হাড্ডাহাড্ডি লড়াই চলতে থাকে। একটি হল স্টার জলসার অনুরাগের ছোঁয়া আর অন্যটি হল জি বাংলার জগদ্ধাত্রী। এই দুই ধারাবাহিকের প্রাপ্ত নম্বরের মধ্যে পার্থক্য ভীষণই সামান্য। আর সেই নম্বরের পার্থক্যেই কোন‌ও সপ্তাহে এগিয়ে যায় স্টার জলসা আবার কোন‌ও সপ্তাহে জি বাংলা। এই সামান্য পার্থক্যের তারতম্যেই একজন প্রথম অন্যজন দ্বিতীয় স্থানে থাকছে প্রত্যেক সপ্তাহে।

তবে অন্যান্য সপ্তাহে একটু নম্বরের পার্থক্য থাকলেও চলতি সপ্তাহে কিন্তু বাজিমাত করে দিয়েছে জি বাংলার জগদ্ধাত্রী। বেশ অনেকটাই ব্যবধান সৃষ্টি হয়েছে অনুরাগের ছোঁয়া এবং জগদ্ধাত্রীর মধ্যে। নেটিজেনরা বলছেন দিন শেষ অনুরাগের ছোঁয়ার। চলতি সপ্তাহে ৭.৯ রেটিং পয়েন্ট নিয়ে টিআরপি তালিকা রাজত্ব করছে জগদ্ধাত্রী। অন্যদিকে অনেকটাই পিছিয়ে পড়ে অনুরাগের ছোঁয়ার প্রাপ্ত নম্বর ৭.৬।

দুই সপ্তাহ যাবৎ স্টার জলসার শুরু হওয়া ধারাবাহিক সন্ধ্যাতারা পঞ্চম স্থানে উঠে এলেও গত সপ্তাহ থেকেই আবার পিছিয়ে পড়েছে এই ধারাবাহিকটি। পঞ্চম স্থানে দাপট দেখাচ্ছে জি বাংলার নিম ফুলের মধু। অর্থাৎ অনুরাগের ছোঁয়া ব্যতীত প্রথম পাঁচের মধ্যে চারটি স্থানেই রয়েছে জি বাংলার ধারাবাহিক। সেই সঙ্গে স্টার জলসার অন্যান্য ধারাবাহিকগুলির অবস্থাও তথৈবচ। শেষের মুখে দাঁড়িয়ে থাকা গুড্ডি ধারাবাহিকের এই মুহূর্তে প্রাপ্ত টিআরপি নম্বর ২.০। যদিও তার থেকে একটু ভালো অবস্থায় রয়েছে গাঁটছড়া। তার প্রাপ্ত নম্বর ৩.১।

চলুন দেখে নেওয়া যাক চলতি সপ্তাহের টিআরপি তালিকা –

প্রথমঃ জগদ্ধাত্রী ৭.৯
দ্বিতীয়ঃ অনুরাগের ছোঁয়া ৭.৬
তৃতীয়ঃ ফুলকি ৭.৫
চতুর্থঃ রাঙা বউ ৭.৪
পঞ্চমঃ নিম ফুলের মধু ৭.২

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।