Bangla Serial

মায়ের যোগ্য মেয়ে! রবীন্দ্রনাথের কালজয়ী চরিত্রে সিনেমায় ডেবিউ করছে ‘মিঠাই’য়ের মেয়ে ‘মিষ্টি’, সঙ্গে মিঠুন চক্রবর্তী! কবে রিলিজ করছে?

বলাই বাহুল্য, বাংলা টেলিভিশনের পর্দায় যে শুধুমাত্র প্রাপ্তবয়স্ক অভিনেতা-অভিনেত্রীরাই কামাল করছেন বা টেলিভিশন যে তাদের দখলে এমনটা মোটেও নয়।‌ ছোট্ট বয়সেই তুখোর অভিনয় দিয়ে দর্শকদের মন জিতে নিয়েছেন বাংলা ধারাবাহিকের অনেক খুদে খুদে সদস্য। এই যেমন জি বাংলার জনপ্রিয় মিঠাই ধারাবাহিক শেষ হয়ে গেলেও মনে থেকে গেছে সিড-মিঠাইয়ের দুই ছোট ছোট ছেলে মেয়ে। মিঠাই ধারাবাহিকের শেষের দিকে দারুণ জনপ্রিয়তা পেয়েছিল এই দুই চরিত্র। এই দুই খুদে অভিনেতা-অভিনেত্রীর দারুণ দুষ্টু মিষ্টি অভিব্যক্তি, এবং অভিনয়ে মুগ্ধ হয়েছিলেন দর্শকরা।

উল্লেখ্য, মিঠাই-সিদ্ধার্থর ছেলে শাক্যর চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেতা ধৃতিষ্মান চক্রবর্তী। আর মেয়ে মিষ্টির চরিত্রে অভিনয় করেছিলেন শিশু অভিনেত্রী অনুমেঘা কাহালি (Anumegha Kahali)। মিঠাই অর্থাৎ অভিনেত্রী সৌমীতৃষা কুণ্ডুর ব্যবহার থেকে শুরু করে মুখের সঙ্গে ভীষণ মিল ছিল অনুমেঘার। আর তাই সবাই বলতেন একেবারে মায়ের মেয়ে হয়েছে। মিঠাই ধারাবাহিকের একেবারে বিদায় লগ্নে একটি ইউটিউব চ্যানেলের সাক্ষাৎকারে অনুমেঘা এবং ধৃতিষ্মান দু’জনেই জানিয়েছিল যে মিঠাই ধারাবাহিকের পুরো ইউনিটকে মিস করবে তাঁরা। এক‌ইসঙ্গে তারা জানিয়েছিলেন খুব শীঘ্রই আবার ফিরবেন তারা।

মিঠাই ধারাবাহিক শেষের আগেই জানা যায় বাংলার সুপারস্টার দেবের বিপরীতে ‘প্রধান’ নামক একটি সিনেমায় অভিনয় করতে চলেছেন অভিনেত্রী সৌমীতৃষা কুন্ডু। অভিনেত্রীর এই সাফল্যে দারুণ খুশি হয়েছিলেন অভিনেত্রীর ভক্তরা। কিন্তু এবার মায়ের পথ অনুসরণ করছে মেয়ে। শোনা যাচ্ছে এবার বড় পর্দায় ডেবিউ করতে চলেছে শিশু তারকা অনুমেঘা কাহালি। কিন্তু কোন সিনেমায়?

mithun and anumegha

উল্লেখ্য, তপন সিংহ পরবর্তী আবারও সুমন ঘোষের হাত ধরে আসছে ইতিহাস সৃষ্টি করা সিনেমা কাবুলিওয়ালা। আগামী শীতে মুক্তি পাবে নতুন কাবুলিওয়ালা। ইতিমধ্যেই কলকাতা জুড়ে শুরু হয়ে গেছে ছবির শুটিং। জানা গেছে, ১৯৬৫ সালের প্রেক্ষাপটে চিত্রনাট্য সাজাচ্ছেন এই ছবির পরিচালক সুমন ঘোষ। জানা গেছে, মূল কাহিনিকে অবলম্বন করেই এগোচ্ছেন পরিচালক। আর এই ছবিতে কাবুলিওয়ালা হিসেবে দেখা যাবে অভিনেতা মিঠুন চক্রবর্তীকে।

তাহলে কাবুলিওয়ালার মিনি হচ্ছে কে? শোনা যাচ্ছে, কাবুলিওয়ালার মিনি হচ্ছে সবার প্রিয় অনুমেঘা কাহালি। উল্লেখ্য, তপন সিংহ পরিচালিত কাবুলিওয়ালা ছবিতে কাবুলিওয়ালার চরিত্রে অভিনয় করেছিলেন ছবি বিশ্বাস আর ছোট্ট মিনির চরিত্রে অভিনয় করেছিলেন শর্মিলা ঠাকুরের দিদি ঐন্দ্রিলা ঠাকুর। আর এবার সেই জুতোতেই নাকি পা গলাতে চলেছে অনুমেঘা। যদিও এই বিষয়ে অনুমেঘার মা জানিয়েছেন, এই বিষয়ে এই মুহূর্তে তিনি কিছুই বলতে পারবেন না।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।