Bangla Serial

একদা নায়ক আজ শুধুই পার্শ্ব চরিত্রে! অভিনেতা দেবজ্যোতি রায়চৌধুরীকে কি আবার‌ও মুখ্য চরিত্রে দেখতে চান আপনারা?

সবটাই কঠোর পরিশ্রম আর ভাগ্যের খেলা। প্রতিদিন এই জমকালো বিনোদন জগতে স্টার হওয়ার স্বপ্ন নিয়ে বুক বাঁধেন হাজার হাজার মানুষ। কিন্তু লাইট, ক্যামেরার সামনে দাঁড়িয়ে নিজেদের প্রমাণ করার সুযোগ পেয়েছেন হাতে গোনা কয়েকজন। অনেকেই সুযোগ পেয়েও অবহেলায় হারিয়েছেন সেই সুযোগ। আবার অনেকেই আছেন যারা বছরের পর বছর স্টুডিও পাড়ায় ছুটে বেড়িয়েছেন শুধুমাত্র একটা সুযোগের অপেক্ষায়। কিন্তু সেই এখনও পাননি তারা। আবার অনেকেই আছেন দক্ষতা এবং সুযোগে পেলেও ভাগ্য সঙ্গ দেয়নি তাদের। বাংলা বিনোদন জগতের এরকমই একজন অভিনেতা দেবজ্যোতি রায়চৌধুরী (Debojyoti Roy Chowdhury)

পরিবারের বিরুদ্ধে গিয়ে অভিনয় জগতে এসেছিলেন দিব্যজ্যোতি রায়চৌধুরী

শুরু থেকেই জীবনে করেছেন কঠোর পরিশ্রম। উত্তরপাড়ার কেটেছে অভিনেতার ছোটবেলা। পড়াশোনা করেছেন ডানকুনির মেথডিস্ট হাই স্কুল-এ। অভিনেতা হওয়ার একরাশ স্বপ্ন নিয়ে তিনি পা রাখেন কলকাতায়। তবে অনেকেই হয়ত জানেন না ক্যারিয়ারের শুরুর দিনগুলো টিউশন করেছেন তিনি। মা পাশে এসে দাঁড়ালেও আপত্তি জানান বাবা। খানিকটা পরিবারের বিপক্ষে গিয়েই অভিনয় জগতে পা রাখার সিদ্ধান্ত নেন দেবজ্যোতি।

স্টার জলসার কপালকুণ্ডলা ধারাবাহিকের মাধ্যমে পর্দায় আত্মপ্রকাশ করেন দিব্যজ্যোতি রায়চৌধুরী

অভিনয় শুরু থিয়েটারের হাত ধরে। উপার্জন করা টাকা দিয়ে কলকাতায় ঘুরে ঘুরে বিভিন্ন হাউজে অডিশন দিয়েছেন তিনি। এরপর স্টার জলসার কপালকুণ্ডলা ধারাবাহিকের হাত ধরে টেলিভিশনের পর্দায় পথ চলা শুরু করেছিলেন অভিনেতা দেবজ্যোতি রায়চৌধুরী। ধারাবাহিকে কাপালিকের চরিত্রে তার দুর্দান্ত অভিনয় নজর কেড়েছিল সকলের। এরপর ফেলনা, বউমা একঘরে ধারাবাহিকে প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেতা। এছাড়াও হাবজি গাবজি, পাকদন্ডী, তুই গোলাপি, ফেলু মিত্তির লেন সহ একাধিক সিনেমাতেও অভিনয় করেছেন তিনি।

ধারাবাহিক এবং সিনেমার পাশাপাশি ওয়েব সিরিজেও কাজ করছেন দিব্যজ্যোতি রায়চৌধুরী

তবে শুরু সিনেমা এবং ওয়েব সিরিজেই নয়, বোধন, আবার রাজনীতি মতো জনপ্রিয় ওয়েব সিরিজেও অভিনয় করছেন অভিনেতা দেবজ্যোতি। এছাড়াও ২০১৮ সালের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছোট সিনেমার কম্পিটিশনে প্রদর্শিত হয়েছেন তার সিনেমা অনুগামী। যেখানে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা নিজে। তবে এর পাশাপাশি একাধিক শর্ট ফিল্ম, গানের ভিডিওতেও অভিনয় করেছেন তিনি। কিন্তু এত গুন হওয়ার সত্ত্বেও তার গুণের কদর করেনি বাংলা বিনোদন জগৎ। মুখ্য চরিত্রে দর্শকদের মনে প্রভাব ফেললেও এখন তাকে দেখা যায় ধারাবাহিকের পার্শ্ব চরিত্রে। জল থই থই ভালোবাসা, নিম ফুলের মধু ধারাবাহিকে তাকে পার্শ্ব চরিত্রে অভিনয় করতে দেখেছেন সকলে।

বর্তমানে তিনি অভিনয় করছেন জি বাংলার কোন গোপনে মন ভেসেছে ধারাবাহিক। ধারাবাহিকে খল চরিত্র মন্দারের ভূমিকায় তাকে দেখছে দর্শক। একদা পর্দায় মুখ্য চরিত্রে একের পর এক ধারাবাহিকে অভিনয় করার পরও কেন মুখ্য চরিত্রে আর তাকে দেখতে পাচ্ছেন না দর্শক? সামাজিক মাধ্যমে এই বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অভিনেতার অনুরাগীরা। তারা এখনও অপেক্ষা আছেন এবার পর্দায় মুখ্য চরিত্রে দেখা মিলবে অভিনেতার। আপনারা কি এবার দিবজ্যোতিকে মুখ্য চরিত্রে দেখতে চান?

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।