Connect with us

    Bangla Serial

    সদাই থাকেন শিরোনামে! সবার নয়নের মণি সৌমীতৃষা কুন্ডুর পড়াশোনার দৌড় কতদূর জানেন? 

    Published

    on

    Soumitrisha

    বাংলা টেলিভিশনের (Bengali Television) পর্দায় একটা সময় তাকে ছিল কার্যত দুঃসাধ্য। বাংলা টেলিভিশনের পর্দায় তাকেই বলা হত টিআরপি কুইন (TRP queen) । টিআরপি তালিকায় প্রথম স্থান থেকে এই অভিনেত্রীকে টলানো যে দারুণ চাপের তা হাড়েহাড়ে বুঝে ছিল বিভিন্ন চ্যানেলে চলা বিভিন্ন ধারাবাহিকগুলি।

    তবে সেই সফল ধারাবাহিকের সফল যাত্রা পথ শেষ হয়েছে গত বছরেই। বর্তমানে কিন্তু তিনি আর সিরিয়াল নয় বরং সিনেমার নায়িকা। দর্শকদের কাছে অবশ্য এই অভিনেত্রীর পরিচিতি মিঠাই হিসেবেই। এই চরিত্রটিই তাকে দিয়েছে আকাশ ছোঁয়া জনপ্রিয়তা। আজ‌ও সৌমীতৃষা কুন্ডু’র ভক্ত সংখ্যাও কিন্তু অসংখ্য।দর্শকদের অত্যন্ত কাছের এবং প্রিয় পাত্রী তিনি।

    আকাশছোঁয়া সাফল্যের পরেও পা মাটিতে রাখতেই বেশি ভালোবাসেন সৌমীতৃষা। তবে বর্তমানে এই অভিনেত্রীকে ঘিরে বিতর্কের অন্ত নেই। দেবের সঙ্গে সিনেমা করার পরই নাকি মারাত্মক রকমের অহংকারী হয়ে পড়েছেন সৌমীতৃষা। বন্ধুত্ব ঘুচিয়েছেন নিজের প্রাক্তন ধারাবাহিকের সহকর্মীদের সঙ্গে। এমনকি তাদেরকে কটাক্ষ করতেও ছাড়ছেন না সৌমীতৃষা।

    যদিও অভিনেত্রীর ভক্তরা ঢাল হয়ে দাঁড়িয়ে রয়েছেন তার পাশে। নিজের অভিনয় দিয়ে দর্শকদের দিল জিতে নেওয়া মেয়েটির বিষয়ে জানতে ভীষণ কৌতুহলী তাঁর ভক্তরা। দারুণ রকম অভিনয়ে দর্শকদের মন জিতে নেওয়া এই অভিনেত্রীর পড়াশোনার দৌড় কতদূর জানা আছে আপনার? সম্প্রতি নিজের পড়াশুনা নিয়ে মুখ খুলে ছিলেন এই অভিনেত্রী।

    আদতে বারাসাতের মেয়ে সৌমীতৃষা। বারাসাত গার্লস হাই স্কুলে পড়াশোনা করেছেন তিনি। একাদশ এবং দ্বাদশ শ্রেণিতে কলা বিভাগের ছাত্রী ছিলেন তিনি। এরপর উচ্চমাধ্যমিক পাশ করে কলকাতার সেন্ট পলস কলেজে ইংরেজিতে স্নাতক স্তরের পড়াশোনার জন্য ভর্তি হয়েছিলেন তিনি। কিন্তু কাজের চাপের জন্য সাময়িকভাবে কলেজ ছাড়তে হয় তাকে।

    পড়াশোনার পাশাপাশি সমানতালে অভিনয় করে চলেছিলেন তিনি।‌ কিন্তু অভিনেত্রীকে তার বাড়ি থেকে বলা হয়, পড়াশোনা বা অভিনয়ের মধ্যে যেকোনও একটি দিককে বেছে নিতে। আর তাই অভিনয়কেই বেছে নেন অভিনেত্রী। তবে এবার ফের পড়াশোনায় মনোযোগী হয়েছেন সৌমীতৃষা। বর্তমানে মুক্ত বিশ্ববিদ্যালয় বা ওপেন ইউনিভার্সিটি থেকে স্নাতক করছেন তিনি। বর্তমানের ডিগ্রী লাভের জন্য কঠোর পরিশ্রম করছেন অভিনেত্রী বলে জানিয়েছেন।