Bangla Serial

Serial Telecast: ৪টে পর্ব রেডি, টাকার অভাবে সম্প্রচার হবে না জনপ্রিয় সিরিয়াল! এই প্রথম এমন হল

প্রতি সপ্তাহের বৃহস্পতিবার প্রকাশ্যে আসে টিআরপি (TRP) তালিকা। খবর মেলে, এই সপ্তাহে কারা রয়েছে প্রথম দশে? ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে সেই তালিকা। এবং বন্ধের মুখে কম টিআরপির বেশ কিছু ধারাবাহিক। টিআরপি কম থাকার দরুন গত সপ্তাহেই শেষ সম্প্রচার হয়েছিল ধারাবাহিক ‘সোহাগ জল’ (Sohag Jol)।

তবে শুরু হলে শেষ তো হতেই হবে। কিন্তু তা বলে এত জলদি? এখনো আর কোনো মেগা সিরিয়ালকে ‘মেগা’ বলা যায় না। কারণ ‘মেগা’ তকমা পেতে গেলে একটানা কয়েক বছর ধরে চলতে হয় সেই ধারাবাহিককে। এখন তো মেরে কেটে আট মাস হতে না হতেই বিদায়ের ঘণ্টা বেজে ওঠে জি এবং জলসার ধারাবাহিকের। টিআরপির খেলায় জিততে না পেরে এবার আরও তিনটি ধারাবাহিক রয়েছে বন্ধ হওয়ার মুখে।

কয়েকদিন আগেই বন্ধ হয়েছিল তিনটি জনপ্রিয় ধারাবাহিকের শুটিং। জি বাংলার ক্রিস্টাল জেমস প্রোডাকশনের ‘মিলি’। কালার্স বাংলার ‘টুম্পা অটোওয়ালি’ এবং সান বাংলার ‘দ্বিতীয় বসন্ত’ সিরিয়ালের। কিন্তু কেন বন্ধ হয়ে যাচ্ছে জনপ্রিয় তিন সিরিয়াল?

সূত্রের খবর, এই মুহূর্তে প্রযোজনা সংস্থার আর্থিক অবস্থা ভালো না থাকায় বন্ধের মুখে তিনটি ধারাবাহিক। তাই অভিনেতা ও অন্যান্য কলাকুশলীদের পারিশ্রমিক দিতে পারছে না এই প্রযোজনা সংস্থা। যতদিন না পারিশ্রমিক দেওয়া হচ্ছে ততদিন বন্ধ থাকবে এই তিনটি সিরিয়ালের শুটিং।

তবে এই মুহূর্ত যাবতীয় ঝামেলা মিটিয়ে শুরু হয়েছে ‘মিলি’ ও ‘টুম্পা অটোওয়ালি’র শুটিং। কিন্তু শুরু কড়া যায়নি দ্বিতীয় বসন্তের শুটিং। এদিকে চ্যানেলের তরফ থেকে জানানো হয়েছিল ৪ঠা ডিসেম্বর থেকে সম্প্রচারিত হবে ‘দ্বিতীয় বসন্ত’ ধারাবাহিকের শুটিং। ইতিপূর্বে, নির্মাতারা চারটি এপিসোড আগে থেকেই তৈরি করে রেখেছিলেন স্লট ফাঁকা না যায় তার জন্য। কিন্তু এখনো শুটিং শুরু না হওয়ায় চ্যানেল কর্তৃপক্ষ দ্বিতীয় বসন্তের টেলিকাস্ট করবেন কিনা তা নিয়ে সর্বোচ্চ সিদ্ধান্ত জানা যায়নি।

dwitiyo basanta

আরও পড়ুনঃ কোর্টে যাওয়ার আগেই অর্জুনকে দেখে শহর ছাড়লো মিশকার মামা! মিশকাও কি ভয়ে পালাল তার সঙ্গে?

অন্যদিকে, ২রা ও ৩রা ডিসেম্বর বন্ধ হয়ে যাবে এই চ্যানেলের জনপ্রিয় দুটি সিরিয়াল। ২রা ডিসেম্বর বন্ধ হবে কালার্স বাংলার ‘নায়িকা নাম্বার ওয়ান’। ৩রা ডিসেম্বর বন্ধ হবে আরেক জনপ্রিয় ধারাবাহিক ‘শ্যামা’। শুক্রবার শেষ শুটিং হয়েছে শ্যামা সিরিয়ালের।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র।