Bangla Serial

Serial Foreign Shoot: স্লটহারা সিরিয়াল হয়েও গেছে ব্যাংককে শুট করতে আর ৫৭ সপ্তাহ টিআরপি জেতা সিরিয়াল বাইরের শুট না করে সস্তার ব্যকগ্রাউন্ড এডিট করে লাগায়! চরম Troll

বাংলা ধারাবাহিক নিয়ে দর্শকদের মধ্যে উত্তেজনা ভীষণভাবেই পরিলক্ষিত হয়। ধারাবাহিকে কোথায় কি হচ্ছে, কবে হচ্ছে এমনকী সেই ধারাবাহিকগুলিতে অভিনয় করা চরিত্রগুলির ব্যক্তিগত জীবন নিয়েও আগ্রহ দেখান দর্শকরা। আসলে বর্তমানে চলা বিভিন্ন ধারাবাহিককে নিজেদের জীবনের সঙ্গে অঙ্গাঙ্গীভাবে জড়িয়ে নেন দর্শকরা।

বর্তমানে টেলিভিশনে একাধিক নতুন সিরিয়ালের আগমন ঘটেছে। আর সেই সমস্ত ধারাবাহিককে জায়গা করে দিতে সরতে হচ্ছে পুরনো ধারাবাহিকগুলিকে। আসলে বাঙালি আপাদমস্তক টেলিভিশন প্রিয়। সন্ধ্যে হলেই বাড়ির ঠাকুমা-দিদিমা, মা-কাকিমারা বসে যান বিভিন্ন সিরিয়ালের সামনে। তাঁদের প্রিয় সিরিয়াল তালিকাও কিন্তু দীর্ঘ। বিভিন্ন সময় এক একটি ধারাবাহিক ভীষণ জনপ্রিয় হয়ে ওঠে।

আসলে টিআরপি তালিকাই বলে দেয় দর্শকের মনে জায়গা করে নিয়েছে কোন কোন ধারাবাহিক। আর যারা এই লড়াইয়ে জায়গা করে নিতে পারে না তাদের অসময়ে সরে যেতে হয়। আর তাই দর্শকদের মনোরঞ্জন করতে ধারাবাহিকগুলি মাঝেমধ্যেই বিভিন্ন চমক দেওয়ার চেষ্টা করে। কখনও সেটা রোম্যান্সের ট্র্যাক হতে পারে, কখনও বা কোথাও ঘুরতে যাওয়া। বহু ধারাবাহিকই শৈল শহর দার্জিলিংকে বেছে নেয় আবহাওয়া পরিবর্তনের জায়গা হিসেবে। আবার কোনও কোনও ধারাবাহিক পাড়ি দেয় বিদেশ। যেমন মিঠাই ধারাবাহিকে দেখানো হয়েছিল ‘মিঠি’ চরিত্রটির বাড়ি শৈলশহরে।

তবে সম্প্রতি বাংলা টেলিভিশনের আরও একটি ধারাবাহিক বিদেশে শুটিং করতে যায়। যদিও এর আগে স্টার জলসা চ্যানেলের ‘ইস্টি কুটুম’ ধারাবাহিকটি হংকংয়ে শুটিং করতে গিয়েছিল। আর এবার ওই একই চ্যানেলের ধারাবাহিক ‘বাংলা মিডিয়াম’ তিন দিনের জন্য ব্যাংককে শুটিং করার উদ্দেশ্যে পাড়ি দিয়েছিল। হানিমুন পর্বের শুটিং করতে তারা গিয়েছিল।

আর এবার এই বিদেশ সফরকেই কটাক্ষ করলো এক নেটিজেন। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখলেন, ‘একটা স্টার জলসার বিদেশ, আরেকটা জি বাংলার। স্লট হারা বাংলা মিডিয়াম আর ৫৭ বার বেঙ্গল টপার মিঠাই।’

serial foreign shoot 1 e1680278155568

আসলে টিআরপি তালিকায় দারুণ কিছু পারফরম্যান্স করে দেখাতে পারছে না বাংলা মিডিয়াম। অন্যদিকে বালিঝড়কে হারিয়ে স্লট লিডার হওয়া মিঠাই এবার বন্ধের মুখে বলে শোনা যাচ্ছে। কিন্তু স্লট না পেয়েও বিশেষ যাওয়ার ক্ষমতা রাখে। এদিকে মিঠাইয়ে যে এডিট করে ব্যকগ্রাউন্ড তৈরি করা হয়েছে পাহাড়ের সেটা বুঝে গেছিলো দর্শক। সেই সময়ে চরম খিল্লি হয় সেটা নিয়ে।

Ratna Adhikary