Bangla Serial

Neem Phuler Modhu: পর্ণাকে ডিভোর্স দিল সৃজন! ডিভোর্স পেপারে সৃজনের সইয়ের মধ্যেই কী লুকিয়ে রহস্য?

বৃহস্পতিবার মানেই টিআরপি (TRP) ডে। বাংলা টেলিভিশনের ধারাবাহিকগুলির (Bengali TV Serial) ভাগ্য নির্ধারণের দিন। এক প্রকার সিরিয়ালের সাপ্তাহিক রেজাল্ট। এক থেকে দশের মধ্যে জায়গা করে নেয় সেরা দশটি সিরিয়াল। এই সপ্তাহে ৭.৭ নম্বর পেয়ে প্রথম স্থানে রয়েছে জ়ি বাংলার (Zee Bangla) ‘নিম ফুলের মধু’ (Neem Fuler Madhu)

জি বাংলার অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ‘নিম ফুলের মধু’। সম্প্রতি ধারাবাহিকের গল্প নিয়েছে নতুন মোড়। ধারাবাহিকের গল্পের সঙ্গে সঙ্গেই অভিনেতা রুবেল দাস ও অভিনেত্রী পল্লবী শর্মার জুটি জয় করেছে দর্শকদের মন। টিআরপি তালিকাতেও ছক্কা হাঁকিয়েছে এই সিরিয়াল।

সাম্প্রতিক ধারাবাহিকগুলির থেকে একেবারে অন্যরকম এই সিরিয়ালের গল্প। ঝাঁ চকচকে ড্রয়িংরুমের বদলে গল্প এগোচ্ছে উত্তর কলকাতার বনেদি বাড়ির মলিন উঠোনে। নায়িকা পর্ণা চায় শ্বশুরবাড়ির অচলায়তন ভেঙে কর্মরতা হিসেবে নিজেকে সুপ্রতিষ্ঠিত করতে।

আবার এমনি চাকরি নয়। সুপ্রতিষ্ঠিত সাংবাদিক হতে চায় পর্ণা। তাঁর জীবন সংগ্রামের সঙ্গে একাত্ম হতে পারছেন এই প্রজন্মের মেয়েরা। মধ্যবিত্ত বাড়ির খুঁটিনাটিতে নিজেদের জীবন খুঁজে পাচ্ছেন দর্শকরা। এই ধারাবাহিকের ক্ষেত্রে অবশ্য গল্পের গরু গাছে ওঠেনি বলেও মত সিরিয়ালপ্রেমীদের।

দিনেকয়েক আগেই জমজমাটি বিবাহবার্ষিকীর আসর বসেছে ‘নিম ফুলের মধু’ সিরিয়ালে। কিন্তু এতকিছুর মধ্যেই পর্ণার উপর সৃজন খুব রেগে থাকে। তাঁকে খাওয়ার কথা জিজ্ঞেস করলে সে জানায়, খাবে না সে। এটা দেখে পর্ণা মনে মনে বলতে থাকে সৃজনের আবার কি হল? সে এমন ব্যবহার করছে কেন!

তারপরই পর্ণার ফোনে আসে উকিলের ফোন। কাল কোর্টের তারিখ। কোর্টে যেতে হবে তাঁদের। আর এ ফোন রেখে পর্ণা ভাবতে থাকে, তাহলে কি সত্যিই তাঁকে ডিভোর্স দেওয়ার কথা চিন্তা করছে সৃজন?

ঘটনাক্রমে, পর্ণা দত্তবাড়িতে ফিরে এলে কৃষ্ণা তাঁকে এক গুচ্ছ কাগজ দেখায়। বলে সৃজন তোমায় ডিভোর্স দিয়ে দিয়েছে। এই হল সেই কাগজ। পর্ণা অবাক হয়ে ডিভোর্স পেপারে সৃজনের সইয়ের দিকে অবাক হয়ে চেয়ে থাকে। তবে কী শেষমেষ ভেঙে গেল পর্ণা-সৃজনের সম্পর্ক? নাকি এর পিছনেও আছে অন্য কোনো চক্রান্ত।

আরও পড়ুনঃ বিয়ের দিন ঘটল অঘটন! বিয়ের পিঁড়ি থেকে উঠে দৌড়াল রাই! এল ধামাকাদার প্রোমো

উল্লেখ্য, ‘নিমফুলের মধু’ ধারাবাহিকের জনপ্রিয়তা ভারত বাংলাদেশ ছেড়ে চলেছে সুদূর আফ্রিকাতেও। গত অক্টোবর মাস থেকে সম্প্রচারণ শুরু হয় এই ধারাবাহিকের। সূত্র বলছে, বেশ জনপ্রিয়তা পেতে শুরু করেছে এর মধ্যেই। ভারত বাংলাদেশ পেরিয়ে এবার সুদূর আফ্রিকাতেও জনপ্রিয় কলকাতার বনেদি বাড়ির এক মলিন উঠোনের গল্প।

Titli Bhattacharya