Bangla Serial

Zee Mahalaya: দেবী উমা থেকে দেবী মহামায়া, প্রকাশ্যে জি বাংলার মহালয়ার প্রোমো! দুর্গাসাজে চমকে দিল ‘জগদ্ধাত্রী’ অঙ্কিতা মল্লিক

অনেক দিন ধরেই দর্শকদের মধ্যে মহালয়া নিয়ে এক প্রবল কৌতূহল দেখা যাচ্ছিল। এবার সকল অপেক্ষার হল অবসান। সামনে এল জি বাংলার (Zee Bangla) মহালয়ার (Mohaloya) প্রোমো। প্রথমে জানা যায়, দিতিপ্রিয়া (Ditipriya) জি বাংলার মহিষাসুরমর্দিনী হবেন, কিন্তু পরে তা পরিবর্তন করা হয়। মহিষাসুরমর্দিনী রূপে বেছে নেওয়া হয় ‘জগদ্ধাত্রী’ ধারাবাহিকের অঙ্কিতা মল্লিককে (Ankita Malik)

মহালয়ার সেই খবর সামনে আসতেই অঙ্কিতাকে কেমন মানাবে, তা নিয়ে অনেকের মনেই প্রশ্ন জাগে। চ্যানেলের তরফে শেয়ার করা হল এবার মহালয়ার প্রথম ঝলক। প্রোমোতে মহিষাসুরমর্দিনী রূপে অঙ্কিতাকে দেখে উচ্ছ্বসিত দর্শক। দর্শকদের আগেই জগদ্ধাত্রী (Jagadhatri) হিসাবে অঙ্কিতাকে খুব পছন্দ। তিনি যেভাবে সংসার সামলে অপরাধীদের শাস্তি দেওয়ার ডিউটি পালন করতেন, ঠিক সেভাবে এবার মা দূর্গা রূপে অসুর বধ করবেন। উল্লেখ্য, শিবের চরিত্রে থাকছেন ‘ফুলকির’র নায়ক অভিষেক বসু (Abhishek Basu)

প্রোমোর শুরুতেই ‘গৌরী এল’ ধারাবাহিকের ছোট্ট তারাকে দেখা গিয়েছে। আর তারপর দেবীর এক এক রূপ ক্যামেরার সামনে এসেছে। দুর্গা পরপর নটি রূপে ধরা দিচ্ছেন। আর এই নটা রূপে দেখা যাবে জি বাংলার জনপ্রিয় সকল নায়িকারা, পাশাপাশি বড় পর্দার অত্যন্ত প্রিয় নায়িকা দিতিপ্রিয়াকেও। শ্বেতা ভট্টাচার্য ধরা দেবেন মা দুর্গার শিবা রূপে, মোহনা মাইতি ধরা দেবেন ব্রহ্মাণী রূপে, ফুলকি ধারাবাহিকের দিভ্যানি মন্ডল মা লক্ষ্মী রূপে ধরা দেবেন।

মহালয়ের এই অনুষ্ঠানে কলা গাছের দেবী হলেন ব্রহ্মানি (মোহনা), ডালিম গাছের অধিষ্ঠার্থী দেবী রক্তদন্তিকা (দিতিপ্রিয়া), ধান গাছের দেবী হলেন লক্ষ্মী (দিভ্যানি, ফুলকি), জয়ন্তী গাছের দেবী কার্তিকী (তিতিক্ষা), হলুদ গাছের অধিষ্ঠার্থী দেবী হলেন উমা (দিতিপ্রিয়া), কচু গাছে- দেবী কালী (শ্রুতি), মান গাছের দেবী চামুন্ডা (সর্বানী), বেল গাছের দেবী হলেন শিবা/মহেশ্বরী (শ্বেতা), অশোক গাছের দেবী হলেন শোকরোহিতা (অরিত্রিকা)

এবছর স্টারের কোয়েলকে টেক্কা দেবেন জি বাংলার অঙ্কিতা। অর্থাৎ ছোট পর্দার নায়িকা লড়তে চলেছে বড় পর্দার নায়িকার সঙ্গে। অঙ্কিতার পক্ষে এটা একটু হলেও একটা চ্যালেঞ্জ তো বটেই। ইয়ং জেনারেশনের মধ্যেও টিভির পর্দায় মহালায়া দেখার একটা ক্রেজ লক্ষ্য করা যায়। টলিপাড়ার প্রথম সারির সেলিব্রিটি শুভশ্রী থেকে শ্রাবন্তী সকলকেই দেবী দুর্গা রূপে অসুর দমন করতে আমরা দেখেছি। ১৪ অক্টোবর ভোর পাঁচটায় জি বাংলায় দেখা যাবে মহালয়ার এই অনুষ্ঠান।

Titli Bhattacharya