Bangla Serial

পুরুষদের উপর হওয়া নির্যাতন কেন দেখায় না সিরিয়াল? ‘কার কাছে কই মনের কথা’য় বৈবাহিক ধ র্ষণ দেখাতেই সাহসী দাবি

জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় একটি ধারাবাহিক হল ‘কার কাছে কই মনের কথা’ (Kar Kache koi Moner Kotha)। ধারাবাহিকটি বেশিদিন হয়নি শুরু হয়েছে। তবে তারমধ্যেই ধারাবাহিকের টিআরপি দ্রুত গতিতে বাড়ছে। বর্তমানে কিছু মেয়েদের অবস্থাকেই তুলে ধরছেন লেখক। বিয়ের পর যে কঠিন পরিস্থিতির মধ্যে মেয়েদের প্রতিনিয়ত পড়তে হয়, তাই ব্যক্ত করছে এই মেগা। ধারাবাহিকের নায়িকা শিমুল সমাজের কিছু মহিলার অনুপ্রেরক।

বিয়ের পরদিন থেকে শিমুল (Shimul) নারী নির্যাতনের শিকার হয়েছে। শারীরিক হোক বা মানসিক- প্রতিনিয়ত তাকে সেটার সম্মুখিন হতে হয়। তবে শিমুল চুপ থাকেনি, নিজের সম্মান রক্ষার্থে প্রোটেস্ট করে চলেছে। শেষমেশ নির্যাতনের সীমা বাড়লে পুলিশের কাছে রিপোর্ট লেখায়। যদিও অন্যান্য সিরিয়ালের মতো পুলিশ সাথে সাথেই শিমুলের স্বামী পরাগকে গ্রেফতার করেনি।

একজন মেয়ের কাছে তার স্বামীর বিরুদ্ধে ম্যারিটাল রেপ হওয়ার অভিযোগ পেয়ে পুলিশও হতবাক হয়। বাস্তবেও আসলে এমনটাই হয়। মেয়েদের জন্য নানান নিয়ম-কানুন থাকলেও সেগুলো আসলে বাস্তবে কোনও কাজে আসে না। শিমুলকেও পুলিশ তার বাড়িতেই সব মীমাংসা করে নিতে বলে। স্বামী-স্ত্রীর মাঝে ঢুকলে সমস্যা আরও বাড়বে বলে জানায় পুলিশ।

ধারাবাহিকটি বাস্তবে মেয়েদের অসহায় অবস্থার কথা তুলে ধরে সাহসিকতার পরিচয় দিচ্ছে। যদিও মেয়ের এই অত্যাচারের কথা সমাজের সামনে তুলে ধরলেও বাদ পড়ে যায় ছেলেদের সাথে হওয়া নির্যাতনের কথা। বর্তমানে নারীদের মতো পুরুষরাও নানান অত্যাচারের শিকার হচ্ছে। তবে সেই ঘটনা এখনও কোনও মেগা তুলে ধরেনি।

নারীদের মতো পুরুষরাও আজ অসম্মানের ভয়ে চুপ রয়েছে। তবে নারীদের সাথে হওয়া বাস্তব কিছু ঘটনাকে এতটাই স্পষ্ট ভাবে ‘কার কাছে কই মনের কথা’ তুলে ধরছে, যা অভাবনীয়। প্রথমবারের মতো টপ ৫’এ জায়গা করে নিল এই মেগা। ধারাবাহিকের সর্বোচ্চ টিআরপি ৭.৪। বলাই যায়, সন্ধ্যার স্লটে অভিনেত্রী মানালীর রাজত্ব চলছে। যদিও মেগাটি প্রাইমে এলে নিশ্চিত টিআরপিতে ৮+ পেত।

Piya Chanda