Bangla Serial

ধর্মের নামে ভ’ন্ডা’মি, মানুষকে ধর্মভীরু করে আজও চলছে অপরাধ! ‘অষ্টমী’র গল্পে ফুটে উঠতে চলেছে এক কঠিন বাস্তব

জি বাংলায় (Zee Bangla) আজ থেকে শুরু হচ্ছে ধারাবাহিক অষ্টমী (Astami)। ধারাবাহিকে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ঋতব্রতা দে, সপ্তর্ষি মৌলিক। এছাড়াও কৌশিক চক্রবর্তী, শিঞ্জিনী চক্রবর্তী, সায়ন্তন চক্রবর্তী, ঐশী ভট্টাচার্য, প্রিয়াঙ্কা মিত্র, প্রিয়ম চক্রবর্তী, সহ একাধিক তারকারা রয়েছেন এই ধারাবাহিকের মুখ্য চরিত্রে। ধারাবাহিকের টিজার এবং প্রোমো ইতিমধ্যেই মুক্তি পেয়েছে পর্দায়। এটা দেখে ধারাবাহিক নিয়ে বেশ উৎসাহী দর্শকরা।

জি বাংলার ধারাবাহিক মিলিকে বন্ধ করে সেই জায়গায় আসছে এই ধারাবাহিকটি। যদিও সেইসময় আসছে না ধারাবাহিকটি। ধারাবাহিকটি আসছে সন্ধ্যে সাড়ে ৬টায় অর্থাৎ কার কাছে কই মনের কথা ধারাবাহিকের সময়। অপরদিকে কার কাছে কই মনের কথা ধারাবাহিকটির স্লট পরিবর্তন করে আসছে রাত সাড়ে ৯টায় এবং রাত ১০টায় মিলির সময় আসছে মিঠিঝোরা। ধারাবাহিকের কাহিনীতে দেখানো হতে চলেছে ধর্মের নামে ভন্ডামি, সাধারণ মানুষকে ধর্মের নামে ভয় দেখানো, তাদের মনে ধর্মভীরুতার সৃষ্টি করা।

Koushik Chakraborty astami

নানা ছল দেখিয়ে মানুষের বকা বানিয়ে তার আড়ালে একের পর এক চলতে থাকা ক্রা’ই’ম। ধারবাহিকের কাহিনীর মাধ্যমেই এটাই তুলে ধরতে চলেছে অর্গানিক স্টুডিও প্রযোজনা সংস্থা। তবে এটা কোন অতীতে ঘটে যাওয়া কাহিনী নয়, এটা আজও একইভাবে সমাজে প্রযোজ্য। আজও সমাজে বড় বড় অ’প’রা’ধ চলে ধর্মের নামে। সাধারণ মানুষকে ভগবানের কথা বলে টাকা নেওয়া তো চলেই কিন্তু এই এর আড়ালে চলে আরও বড় বড় ক্রা’ই’ম। বাবা গুরুমিত রামরহিম সিং, নিত্যানন্দ স্বামী, স্বামী প্রেমানন্দ, স্বামী সদাচারী, রামপাল, চন্দ্রস্বামী, আশ্রম বাপু, জয়েন্দ্র সরস্বতী স্বামীগল, জালেবী বাবা প্রমুখ।

এই তালিকায় এতটাই বড় যেন আপনারা ভাবতেও পারবেন না। আর এই ধরনের মানুষগুলোকে সমাজে এত প্রভাবশালী হওয়ার সুযোগ দিয়েছি আমরাই। ভারতে বারবার হয়েছে ধর্মের নামে শোষণ যার থেকে কখনও নিস্তার পায়নি নারী, পুরুষ বা শিশু। খুন, জালিয়াতি, শী’লতাহানি, বড় বড় র‍্যাকেট সবটাই ভগবানের নামে সবটাই করেছেন সমাজের এই মানুষগুলো। যাকে ভরসা করে আপনারা বা আমার বাবার আসন দিয়েছি।ধারাবাহিকের মাধ্যমে এইবার এই কাহিনীই ফুটিয়ে তুলতে চলেছে অষ্টমী। যাদের উদ্দেশ্যে সমাজ থেকে এই কুপ্রথা, ভক্তের নামে ভন্ডামি সবটার বিরুদ্ধে সাধারণ মানুষকে জাগ্রত করা।

জি বাংলা, বাংলা ধারাবাহিক, অষ্টমী, স্টার জলসা, গীতা LLB, Zee Bangla, Bengali Serial, Astomi, Star Jalsha, Gita LLB

আরও পড়ুনঃ বুদ্ধি যার বল তার! তীব্র উপস্থিতির বুদ্ধির জেরে মিস্টার এক্সকে ঘোল খাইয়ে বাজিমাত পর্ণার! নিমফুলে আসছে তুলকালাম করা পর্ব

এই বিষয় নিয়ে সিনেমা, ওয়েব সিরিজ আগেও হয়েছে এই দেশে কিন্ত তাতে ফলেও কি আছে ভেবে দেখুন তো, ভগবানের ভাবে যে এত এত টাকা আপনারা মন্দিরে দান করেন কখনও কি কতটা লাভ হয়েছে সেটা বলা কঠিন কারণ আজও তো আমারা সবটা জেনে বুঝেই একই ভুল করে বসি। ভগবান তো কখনও বলিনি তার ভক্তের কারনে শিক্ষা বন্ধ করতে। ভগবান এটাও বলেনি তাকে অনেক টাকা ডোনেশন দিয়ে সন্তুষ্ট করতে। শ্রী রাম কৃষ্ণদেব বলেছেন “জীবে প্রেম করে যেন জন, সেই জন সেবিছে ঈশ্বর।” অর্থাৎ মানুষকে ভালোবাসুন, মানুষের সেবা করুন তাহলেই প্রকৃত পক্ষে শান্তির সন্ধান মিলবে। না না এটা আমি বলছি না শ্রীকৃষ্ণ স্বয়ং তার গীতায় বলেছেন। তাই এই ধরনের ঠক, ভেকধারী বাবার থেকে যতটা পারবেন জীবনে দূরে রাখুন তাহলেই আপনার মঙ্গল। এইভাবে এই বিষয়েই ধারাবাহিক নিয়ে এসেছে জি বাংলা। তাহলে এই বিষয়ে আপনাদের কি মত?

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী।