Bangla Serial

শুরু পতন! জগদ্ধাত্রী বয়কটের ডাক দিলেন খোদ জগদ্ধাত্রী ধারাবাহিকের ভক্তরাই! কিন্তু কেন উঠল এই বয়কটের দাবি?

Jagaddhatri Bangla Serial Boycott: জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় ধারাবাহিক জগদ্ধাত্রী (Jagaddhatri), পরপর বেশ কয়েক সপ্তাহ ধরে ধারাবাহিকটি রাজত্ব করেছিলে টিআরপি তালিকার শীর্ষে। তবে কখনও খুব খারাপ টিআরপি আসেনি ধারাবাহিকের। সবসময়ই ধারাবাহিকটির পৃথক কাহিনী, সর্বদা নতুন নতুন চমকের কারণেই মানুষের কাছে বরাবরই ভালোবাসা পেয়ে এসেছে ধারাবাহিকটি। যদিও সম্প্রীতি ধারাবাহিক নিয়ে বেশ চিন্তিত প্রযোজনা সংস্থা।

একধাক্কায় বেশ খানিকটা কমেছে ধারাবাহিকের টিআরপি। এছাড়াও ধারাবাহিক নিয়ে শোনা যাচ্ছে নতুন গুঞ্জন। জানা গেছে ধারাবাহিক ছাড়তে চলেছেন ধারাবাহিকের মূল অভিনেতা স্বয়ম্ভু অর্থাৎ সৌম্যদীপ মুখার্জী। সেই নিয়েই শুরু হয়েছে নতুন বিতর্ক। ধারাবাহিককে স্বয়ম্ভুর চরিত্রটিকে যথাযথ মূল্যায়ন করতে পারেননি ধারাবাহিকের নির্মাতা জানিয়েছেন অনেকেই। অভিনেতা সৌম্যদীপকেও স্বয়ম্ভুর চরিত্র নিয়ে শুনতে হয়েছে অনেক ট্রোল। “হিরো না সাইড হিরো!” থেকে শুরু করে নানা কথা।

Jagaddhatri

আসলে ধারাবাহিককে মূল আকর্ষণ জগদ্ধাত্রী এবং কৌশিকী, সেখানে মূল নায়ক হওয়ার শর্তেও ছিলনা স্বয়ম্ভু চরিত্রে বিশেষকিছু। না তাকে কখনও করতে হয়েছে অ্যাকশন বা আছে তার ধারাবাহিককে বেশি সংলাপ। অনেকেই দাবি করেছিলেন এর থেকে ধারাবাহিকটি যে কোন পার্শ্ব চরিত্রেও বেশি দেখা যায় কিন্তু সপ্তাহের পর সপ্তাহ দেখানোই হয়না স্বয়ম্ভুকে। “নায়ক হওয়ার শর্তেও খালি সকলের থেকে কথা শুনে বেড়ায় সে।তবুও খালি মা, বাবা করে বেড়ায়। জগদ্ধাত্রীকে কোথায় সে বাঁচাবে তা না জগদ্ধাত্রী নিজে আসে স্বয়ম্ভুকে বাঁচায়।”

সম্প্রতি জি বাংলার সোনার সংসারে সেরা নায়কের পুরস্কার পেয়েছিলেন তিনি। তবুও বন্ধ হয়নি কটাক্ষ। অনেকেই সোশ্যাল মিডিয়ায় তাকে ট্রোল করে লিখেছিলেন “ক্ষমতা আছে, খালি বাবা, মা..মা, ভাই ভাই করে সেরা অভিনেতা হয়ে গেল।” এইসব কারণেই হয়তো ধারাবাহিক ছাড়াও সিদ্ধান্ত নিয়ে ফেলেন অভিনেতা সৌম্যদীপ। তারও দাবি ধারাবাহিককে ঠিকভাবে ব্যবহার করা হয় হয়নি। তাই ধারাবাহিক থেকে বিদায় নিচ্ছেন তিনি। সেই কষ্টে দোলের দিনও কোন পোস্ট করেননি তিনি। জানা গেছে নতুন অভিনেতা ইতিমধ্যেই খোঁজা হচ্ছে ধারাবাহিকের জন্য।

আরও পড়ুনঃ ‘সৃজন দাদা!’ প্রেমিকা শ্বেতার মুখে দাদা শুনে চমকে গেল রুবেল! “ভালোবাসা অন্ধ হয় জানতাম, কিন্তু এতটা কানা…” মন্তব্য রণজয়ের!

তবে তারই মধ্যে এসেছে এরও একটি বড় সংবাদ। ধারাবাহিকের ফ্যানরাই জানিয়েছেন বয়কট করবেন জগদ্ধাত্রী। একজন সেই বিষয়ে লিখছেন “যারা স্বয়ম্ভুকে ভালোবাসেন আবার স্বয়ম্ভুকে জগদ্ধাত্রীতে নিয়মিত দেখতে চান তারা দয়া করে এখন টিভিতে জগদ্ধাত্রী দেখবেন না। আপনারাই ভাবুন আমাদেরই জন্য জগদ্ধাত্রীর এত টিআরপি আর এখন আমাদেরই কোন গুরুত্ব নেই। আমরা দেখা বন্ধ করলেই টিআরপি কমবে আর ওদের উচিত শিক্ষা হবে। আমরা সবাই একজোট হয়ে লড়াই করব সয়ম্ভুর জন্য।” এই পোস্টটিতে অনেকেই সহমত জানিয়েছেন তাদের এই বিষয়ে। তাদের দাবি “অন্যায় করা হয়েছে স্বয়ম্ভুর সঙ্গে। তাকে তার সম্মান ফিরিয়ে দিতেই হবে ব্লুজকে।” তাহলে এই বিষয়ে আপনারা কি মনে করেন? সত্যি কি অন্যায় হয়েছে স্বয়ম্ভু ওরফে সৌম্যদীপের সঙ্গে?

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী।