Bangla Serial

Jagadhatri End: শেষ হচ্ছে ‘জগদ্ধাত্রী’! টানা টিআরপি দেওয়া সিরিয়াল নিয়ে কেন এই সিদ্ধান্ত?

বাংলা টেলিভিশন জগতে এখন চলছে নতুন নতুন ধারাবাহিকের (Bengali Serial) আনাগোনা। স্টার জলসা (Star Jalsha) ও জি বাংলা (Zee Bangla) রীতিমত প্রতিযোগিতায় নেমেছে। এই চ্যানেলে নতুন সিরিয়াল এল তো অন্য চ্যানেল কোমড় বেঁধে শুরু করে দেয় তখন নতুন মেগার প্রস্তুতি। যার জেরে বন্ধের মুখে জনপ্রিয় সিরিয়াল।

সিরিয়ালপ্রেমীরা জানেন, টিআরপি-তে সেরা ১০ এর তালিকায় জলসার তুলনায় জি-এর ফলাফল অনেকটাই ভাল। তবে এমন কিছু ধারাবাহিক রয়েছে যারা জি-য়ে থেকেও জুতসই টিআরপি তুলতে পারছে না। টিআরপি না তুলতে পারার তালিকায় রয়েছে মুকুট ও ইচ্ছে পুতুলের মত ধারাবাহিক। আর এই পিছিয়ে পড়া সিরিয়ালগুলি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে জি বাংলা।

ইতিপূর্বে, টিআরপি-তে ধ্বস নামায় মিঠাই’, ‘সোহাগ জল’র মত সিরিয়ালগুলি বন্ধ হতে দেখেছেন দর্শকরা। এবার সেই তালিকায় নয়া সংযোজন। তবে এবারের ধারাবাহিকের কিন্তু টিআরপি নিয়ে সমস্যা নেই। বেঙ্গল টপার হয়েও বন্ধের মুখে এই জনপ্রিয় ধারাবাহিক। স্টুডিও পাড়া সূত্রে খবর, প্রযোজনা সংস্থার সঙ্গে মনোমালিন্যের জেরেই নাকি বন্ধের মুখে সেই ধারাবাহিক।

ব্লুস প্রযোজনা সংস্থার ধারাবাহিক এই মুহূর্তে বেঙ্গল টপার ‘জগদ্ধাত্রী’। ৭.৭ রেটিং নিয়ে এই সপ্তাহে টিআরপি তালিকায় এক নম্বর স্থান দখল করেছে এই ধারাবাহিক। স্টুডিও পাড়ায় জল্পনা, ব্লুস প্রযোজনা সংস্থা বনাম জি-র বিবাদের জেরে বন্ধের মুখে ‘জগদ্ধাত্রী’।

তবে খবর চাউর হতেই এক নেটিজেনের বক্তব্য, ‘কিছুদিন আগে শুনলাম মুকুট শেষ করবে বলে ব্লুজ জগদ্ধাত্রী শেষ করে দেবে। মুকুট শেষ হলো ঠিকই কিন্তু জগদ্ধাত্রী চলছে। এখন আবার আরেক কথা জগার প্রমো আসছে না কারণ ব্লুজের সাথে নাকি জি-র ঝামেলা । এসব খবর কোথা থেকে পাও ভাই খেয়ে দেয়ে কাম কাজ নাই নাকি ! প্রডাকশন আর চ্যানেল কারোর দম আছে নাকি, টপার সিরিয়াল বন্ধ করার ১০০ বার ভাবতে হবে,’

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র।