জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

Kar Kache Koi Moner Kotha: বিয়েবাড়িতে খাবারের তুমুল অপচয়! খাবার নষ্ট মহাপাপ, পাগলি ননদের পরামর্শে বিয়ের মন্ডপ থেকেই বরযাত্রীদের বিরুদ্ধে প্রতিবাদ শিমুলের

জি বাংলার (Zee Bangla) পর্দায় বেশ কিছু নতুন ধারাবাহিক শুরু হয়েছে। এর মধ্যেই সাম্প্রতিক সময়ে জি বাংলার পর্দায় ধারাবাহিক সোহাগ জল বন্ধ হয়ে শুরু হয়েছে নতুন ধারাবাহিক (Bengali Serial) কার কাছে ওই মনের কথা (Kar Kache Koi Moner Kotha)। এই ধারাবাহিকটি খুবই অল্প সময়ের মধ্যে বাঙালি দর্শকদের মন জিতে নিতে সক্ষম হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, এই ধারাবাহিকের মধ্যে দিয়ে একসঙ্গে টেলিভিশনের পর্দায় ফিরেছেন বাংলা টেলিভিশনের বেশ কিছু দুঁদে অভিনেত্রী। যেমন মানালি দে, স্নেহা চট্টোপাধ্যায়, বাসবদত্তা চট্টোপাধ্যায়। এছাড়াও নতুন মুখ হিসেবে দেখা গেছে অভিনেত্রী সৃজনী মিত্র ও কুয়াশা বিশ্বাস। পাঁচ প্রতিবেশীর বন্ধুত্বের গল্প বলবে এই ধারাবাহিক।

বর্তমানে বাংলা ধারাবাহিকে বহু বাস্তব ঘটনাকেই তুলে ধরা হয়। অর্থাৎ বাস্তব থেকেই সিরিয়ালের জন্য গল্প সংগ্রহ করা হয়। স্টার জলসার মেয়েবেলা ধারাবাহিকে আমরা বিভিন্ন সময়ে বাস্তব সমাজের চিত্র দেখেছি। আর এবার সেই ঘটনার‌ই পুনরাবৃত্তি হচ্ছে কার কাছে কই মনের কথা ধারাবাহিকে।

ভীষণ রকমের সহজ, সরল, সাধাসিধে, শান্তশিষ্ট একটি মেয়ে শিমুল। আর তার কপালেই জুটেছে একটা দজ্জাল শাশুড়ি। আর সেই সঙ্গে একটি মা নেওটা ছেলে। অর্থাৎ শিমুলের হবু বর পরাগ। মায়ের কথার বিরুদ্ধে যাওয়ার ক্ষমতা তার একেবারেই নেই। আর রয়েছে শিমুলের এক পাগলি ননদ। মূলত তাকে দেখাশোনা করার জন্য‌ই শিমুলের শাশুড়ি তাঁর বড় ছেলের বিয়ে দিচ্ছেন।

বিয়ে বাড়িতে এসে খাবার অপচয়ের ঘটনা সাধারণ মানুষের কাছে বেশ পরিচিত ঘটনা। আর এবার সেই সেই বিষয়বস্তুকেই তুলে ধরা হচ্ছে জি বাংলার কার কাছে কই মনের কথা সিরিয়ালে। এই ধারাবাহিকের আগামী পর্বে দেখা যাবে বিয়ের মন্ডপে বসে রয়েছে শিমুল এবং তার হবু স্বামী পরাগ। তখন‌ও সিঁদুর দান হয়নি‌।

আর সেইসময় শিমুলের কাছে এসে তার ননদ পুতুল জানায় পরাগের ভাইয়ের বন্ধুরা খাবারের জায়গায় দাঁড়িয়ে ইচ্ছা করে খাবার নষ্ট করছে এবং তা নিয়ে হাসাহাসি করছে। আর যে পরিমাণ খাবার তারা নষ্ট তা একমাসের পরিমাণ খাবার। আর এই কথা শুনে নিজের বিয়ে স্থগিত রাখতে চায় শিমুল। সে স্পষ্ট জানায় খাবার নষ্ট মহাপাপ, আর খাবার অপচয় বন্ধ না হলে সে বিয়ে করবে না।

তার এই কথা শুনে হকচকিয়ে যায় পরাগ। ছুটে আসে শিমুলের মা, বৌদিরা। শিমুলের হবু বর বলতে থাকে সে কি জানে না বিয়েবাড়িতে এসব হয়? যদিও এর উত্তরে শিমুলও স্পষ্ট করে বলে দেয়, সে অত জানে না, কিন্তু তাঁর দাদারা যখন এত কষ্ট করে তার বিয়ে দিচ্ছে তখন সেখানে অন্তত খাবার নিয়ে এই ধরনের অসভ্যতামি সে সহ্য করবে না। আর এই প্রোমো দেখে শিমুলের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।