Bangla Serial

Jagadhatri: যখন জগদ্ধাত্রী-স্বয়ম্ভুর পাশে কেউ নেই তখন ঢাল হয় কৌশিকী! ‘যত দেখছি ততই অবাক হচ্ছি’! রূপসা চক্রবর্তীর প্রশংসা

জি বাংলার (Zee Bangla) একটি জনপ্রিয় একটি মেগা হল ‘জগদ্ধাত্রী’ (Jagadhatri)। ধারাবাহিকটি টিআরপিতে বেশ ভালো জায়গা করে রয়েছে। ধারাবাহিকের প্রধান চরিত্রে থাকা জ্যাস ওরফে জগদ্ধাত্রী দর্শকমনে জায়গা করে নিয়েছেন। তার চরিত্রের বিশেষত্ব দর্শকরা দারুন উপভোগ করছেন। তবে তার পাশাপাশি পার্শ্বচরিত্রে থাকা কৌশিকীও (Kaushiki) সমান ভাবে জনপরিচিতি লাভ করেছে।

ইন্ডাস্ট্রির জনপ্রিয় একজন অভিনেত্রী হলেন রূপসা চক্রবর্তী (Rupsha Chakraborty)। সিরিয়াল প্রেমী দর্শকরা তাঁকে সকলেই চেনেন। তিনি ধারাবাহিকের অত্যন্ত জনপ্রিয় মুখ। রূপেও যেমন তিনি সুন্দর, তেমন তাঁর সুন্দর অভিনয়। তাঁর কথা বলার ভঙ্গিও বেশ অন্যরকম। একজন দক্ষ নায়িকা হওয়ার সব গুণ তাঁর চরিত্রে রয়েছে। কিন্তু তারপরও তিনি পার্শ্ব চরিত্রেই বেশি অভিনয় করেন, কখনও নায়িকার বৌদি, কখনও ননদ, কখনও জা।

রূপসা চক্রবর্তীর স্বামী স্নেহাশিস চক্রবর্তী (Snehasish Chakraborty) ইন্ডাস্ট্রির একজন নামকরা প্রযোজক। স্নেহাশিস পরিচালনা করেছেন একাধিক জনপ্রিয় ধারাবাহিক। যার মধ্যে উল্লেখযোগ্য কিছু হল – ‘ভালোবাসা ডট কম’, ‘টাপুর টুপুর’, ‘তুমি রবে নীরবে’, ‘রাখী বন্ধন’, ‘খোকাবাবু’, ‘গঙ্গারাম’, ‘জীবন সাথী’ প্রভৃতি। স্বামীর হাত ধরেই অভিনয় জগতে রূপসার আসা। তবে তিনি নিজস্ব দক্ষতায় নিজের একটি আলাদা জায়গা করে নিয়েছেন।

‘জগদ্ধাত্রী’ সিরিয়ালে তাঁর গাম্ভীর্য, সাহসিকতা দেখে দর্শক মুগ্ধ। তাঁর চরিত্রটি অনেকের কাছে জগদ্ধাত্রীর থেকেও বেশি আকর্ষণীয়। জগদ্ধাত্রী ও স্বয়ম্ভুকে বাড়ি থেকে তাড়ানোর জন্য সকলে উঠেপড়ে লিখেছে। এমন পরিস্থিতিতে যখন জগদ্ধাত্রী, স্বয়ম্ভুর পাশে কেউ নেই, তখন একমাত্র কৌশিকী মুখার্জী তাদের পাশে ঢাল হয়ে দাড়িয়েছে সবার সামনে। রাজনাথ মুখার্জীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে কৌশিকী।

যদি স্বয়ম্ভুকে পিতার পরিচয় না দেয়, তাহলে রাজনাথকে টেনে হিচড়ে কোর্টে ওঠাবে ডিএনএ টেস্ট করানোর জন্য, এমন কথাই কৌশিকী জানায়। অনেক দর্শকদের মতে, সিরিয়ালে কৌশিকী যতক্ষন থাকে ততক্ষণ তার প্রতিটি ডায়লগ, এক্সপ্রেশন অনেক সুন্দর হয়। যেভাবে নিজের জায়গা বজায় রেখেছে কৌশিকী, তা সত্যি অভাবনীয়। অভিনেত্রী রূপসাকে ‘জড়োয়ার ঝুমকো’, ‘দীপ জ্বেলে যাই’, ‘খোকাবাবু’, ‘কলের বউ’, ‘রাখিবন্ধন’, ‘জীবনসাথী’, ‘বেনে বউ’, ‘গঙ্গারাম’ প্রভৃতি নানান ধারাবাহিকে দেখেছি।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।