Bangla Serial

Jagadhatri: কৌশিকীর কলমে জ্যাস সান্যালের গল্প! থাকবে স্বয়ম্ভুর জন্ম পরিচয়! সব ছেড়ে পালিয়ে যেতে চাইল জগদ্ধাত্রী

এই মুহূর্তে বাংলা টেলিভিশনের পর্দায় যে সমস্ত ধারাবাহিকগুলি চলছে তার মধ্যে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক জগদ্ধাত্রী (Jagadhatri)। শুরুর পর থেকেই দাপট দেখাচ্ছে এই ধারাবাহিকটি। টিআরপিতে (TRP) দারুন ফল করার পাশাপাশি দর্শকের মনেও সমানভাবে রাজত্ব করছে ব্লুজ প্রোডাকশনের (Blues Production ) এই ধারাবাহিকটি।

বলাই বাহুল্য সম্পূর্ণ ভিন্ন ধারার ব্যতিক্রমী একটি ধারাবাহিক হলো জগদ্ধাত্রী। আর সেই কারণেই হয়ত দর্শক মনে এই ধারাবাহিকের প্রতি এতটা জনপ্রিয়তা। আসলে বাংলা টেলিভিশনে এইরকম মারকাটারি নায়িকা আগে বোধহয় আসেনি। আর সেই কারণেই অ্যাকশনধর্মী এই ধারাবাহিক দর্শকদের মনের এত কাছাকাছি জায়গা করে নিয়েছে।

এই ধারাবাহিকের মূল নায়িকা জগদ্ধাত্রী। বাড়িতে সে শান্ত, শিষ্ট গৃহকর্মে নিপুনা একজন সংসারী মহিলা হলেও তার কিন্তু এক অন্য রূপ রয়েছে। সে অপরাধের দমনকারী। সে অপরাধীদের কাছে ত্রাস।‌ আর সেই অপরাধী দম নিয়ে তার সঙ্গী তার স্বামী স্বয়ম্ভু মুখার্জি।

এই স্বয়ম্ভুর জন্মকে ঘিরে মুখার্জি পরিবারে রয়েছে বিস্তার জলঘোলা। রাজনাথ মুখার্জির সন্তান স্বয়ম্ভু।‌ যদিও প্রথমে তাকে অস্বীকার করত রাজনাথ। পরবর্তীতে তাকে মেনে নিল বর্তমানে আবারও তার জন্ম পরিচয়কে ঘিরে শুরু হয়েছে নাটক। একমাত্র মুখার্জি পরিবারের অন্যতম কান্ডারী কৌশিকী মুখার্জী ছাড়া স্বয়ম্ভুর জন্ম পরিচয়ের সত্যতাকে সবাই অস্বীকার করেছে।‌

কৌশিকীর জীবনে যেরকম ঢাল হয়ে রয়েছে জগদ্ধাত্রী সেই রকমই জগদ্ধাত্রীর জীবনের অন্যতম শক্তি কৌশিকী। যখন জগদ্ধাত্রী বা জ্যাস স্বয়ম্ভুর জন্ম পরিচয়ের এই লড়াইয়ে লড়ে ক্লান্ত হয়ে গেছে, ময়দান ছেড়ে পালিয়ে যেতে চাইছে ঠিক সেই সময় কৌশিকী সিদ্ধান্ত নিয়েছে এবার সে তার কলম হাতে তুলে নেবে। জগদ্ধাত্রী, জ্যাস, স্বয়ম্ভু সবার সম্পর্কে সে লিখবে।‌ যদিও তা করতে তাকে বারণ করেছে জগদ্ধাত্রী। কিন্তু শুনবে না কৌশিকী। স্বয়ম্ভু তার ভাই সেটা সে নিজের মনে প্রানে বিশ্বাস করে। আর তাই তাকে এইভাবে হেরে চলে যেতে দেবে না সে।‌ এবার দেখার কি হয় জগদ্ধাত্রীতে।

Titli Bhattacharya