Bangla Serial

Icche Putul: নীলের মাকে সমুচিত জবাব দিয়ে মুখ বন্ধ করিয়ে দিল মেঘ! তুলকালাম হতে চলেছে আগাম পর্ব

বাংলা টেলিভিশনের পর্দায় এই মুহূর্তের অন্যতম জনপ্রিয় ধারাবাহিকের নাম অবশ্য‌ই জি বাংলার (Zee Bangla) ইচ্ছে পুতুল (Icche Putul)। এই বাংলা ধারাবাহিকটি (Bengali Serial) দর্শকদের চোখে ভীষণ রকমের প্রিয় একটি ধারাবাহিক। একটা সময় অত্যন্ত খারাপ টিআরপি এবং গল্পের জন্য এই ধারাবাহিক থেকে মুখ সরিয়ে নিয়েছিলেন দর্শকরা। তবে অবশ্য গল্পের মোড় ঘুরতেই এই ধারাবাহিক জনপ্রিয়তা পেয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, এই ধারাবাহিকটিতে বড় বোনের নিজের ছোট বোনের প্রতি হিংসাত্মক মানসিকতা এবং বিদ্বেষ মূলক মনোভাব গল্পের মূল উপজীব্য। নিজের মায়ের পেটের দুই বোনের জীবনে আবার একজন পুরুষকে নিয়েই টানাপোড়েন। দুই বোন সম্পূর্ণ দুই ভিন্ন মেরুর মানুষ। মেঘ একেবারে শান্ত সহজ সরল সাধাসিধে। অন্যদিকে তারই দিদি ময়ূরী হিংসাত্মক।

icche putul

ময়ূরী এক বিরল রোগে আক্রান্ত। তার বেঁচে থাকার জন্য মেঘের শরীরের রক্তের প্রয়োজন। মেঘ বারবার নিজের প্রাণ রক্ষা করলেও মেঘের প্রতি এতটুকু কৃতজ্ঞতা নেই ময়ূরীর বরং মেঘের জীবন থেকে সমস্ত সুখ শান্তি ভালোবাসা কেড়ে নিতে চায় সে। মেঘের স্বামী সৌরনীল কেও কেড়ে নিয়েছে সে।

তবে এই সৌরনীলের সঙ্গে প্রথমে ময়ূরীর বিয়ের কথা থাকলেও বিয়ের মন্ডপে ময়ূরীর অসুস্থতার কথা জানতে পেরে তাকে বিয়ে না করে মেঘকে বিয়ে করে সৌরনীল। আর তবে থেকে ময়ূরীর মনে মেঘের প্রতি তীব্র আক্রোশের জন্ম হয়েছে। যেনতেন ভাবে সে নীলকে মেঘের থেকে কেড়ে নিতে চায়। সে ক্রমাগত মেঘের শ্বশুরবাড়িতে মেঘের নামে বিষ ঢেলে তাকে সবার থেকে দূর করে দিয়েছে।

মেঘকে দুর ছাই করতে সবার আগে যিনি এগিয়ে রয়েছেন তিনি সৌর নীলের মা তথা মেঘের শাশুড়ি। এই মুহূর্তে গল্পে দেখানো হচ্ছে মেঘ এবং সৌরনীলের মধ্যে বিচ্ছেদ প্রায় চূড়ান্ত। যদিও শ্বশুর বাড়িতে তীব্র অপমান সহ্য করলেও নিজেকে নির্দোষ প্রমাণ করতে সফল হয়েছে মেঘ। এরই মধ্যে মেঘের শ্বশুরবাড়ির লোকেরা মেঘের বাপের বাড়িতে এসেছেন নিমন্ত্রণ করতে। আর সেখানে এসেও মেঘকে অপমান করে মেঘের শাশুড়ি।

তখন রেগে যায় সৌরনীলের ঠাকুমা কারণ তিনি মেঘকে ভীষণ ভালোবাসেন। তখন মেঘ বলে ওই বাড়িতে থাকতে থাকতে অপমান সহ্য করা তার স্বভাবে দাঁড়িয়ে গেছে যে বাড়িতে কেউ কাউকে বিশ্বাস করে না সেখানে সে নিমন্ত্রণ রক্ষা করতে যাবে না বলে জানিয়ে দেয়। এতেই অপমানিত হয় মেঘের শাশুড়ি। তখন মেঘ বলে আপনার এতেই গায়ে লেগে গেল আমাকে তো ওই বাড়িতে এর থেকেও বেশি অপমান সহ্য করতে হয়েছে প্রতিটা পদে পদে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।