Bangla Serial

‘মেঘ তোর নীল আমার দিকে প্রথম পা ফেলল আজ’! ময়ূরীর চক্রান্তে মেঘের মোহ কাটাতে চলেছে নীল! গ্রহণ করবে সেই ময়ূরীকেই?

খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে এই মুহূর্তে দর্শকদের মনোরঞ্জন করে চলেছে যে ধারাবাহিকটি তার নাম হলো জি বাংলার (Zee Bangla) ধারাবাহিক ইচ্ছে পুতুল (Icche Putul)। একটা সময় বন্ধ হয়ে যাওয়ার গুঞ্জনে জেরবার এই ধারাবাহিকটি এখন বহু দর্শকের মনেই রাজত্ব করছে। ‌

প্রসঙ্গত উল্লেখ্য, দুই বোনের গল্প নিয়ে শুরু হওয়া এই ধারাবাহিকটি মায়ের পেটের দুই বোনের খারাপ সম্পর্কের দিকটা তুলে ধরেছে। যেখানে দেখানো হয়েছে নিজের দিদি কিভাবে নিজের বোনের সংসার তছনছ করে দিচ্ছে। একটা মানুষ স্বার্থপরতা ঠিক কতটা চূড়ান্ত পর্যায়ে পৌঁছে যেতে পারে সেটাই দেখানো হচ্ছে ময়ূরী চরিত্রটির মধ্যে দিয়ে আর একটা মানুষের স্বার্থত্যাগের নিদর্শন মেঘ।

যদিও মেঘ আর এখন আগের মত চুপচাপ নয়। সে প্রতিবাদী। একটা সময় চূড়ান্ত অপমান, হেনস্থার শিকার হতে হয়েছে মেঘকে। এখনও নিজের শ্বশুরবাড়ি লোকের কাছে অপদস্থ হয়ে চলেছে সে। সে সবার ভালো করতে চাইলেও তা বোঝার ক্ষমতা নেই কারোর। সবাই তাকে ভুল বুঝে চলেছে এমনকি তার স্বামী সৌরনীল‌ও। বলা বাহুল্য তার জীবনের একমাত্র কাজই বোধহয় মেঘকে ভুল বোঝা। ময়ূরী মেঘের ক্ষতি চায় জেনেও ময়ূরীর কথাকেই বিশ্বাস করে সে আর মেঘকে ভুল বোঝে। যদিও এই দৃশ্য দেখতে একেবারেই ভালো লাগছে না দর্শকদের।

আর এবার ধারাবাহিকেই আসতে চলেছে এক ধামাকাদার পর্ব। গিনির হবু স্বামী রূপের সত্যি প্রকাশ্যে নিয়ে এলেও ময়ূরীর চক্রান্তে মেঘকেই সবাই ভুল বোঝে। সবার সামনে মেঘেকে অপদস্থ করে সৌরনীল। এমনকি মেঘের শ্বশুরবাড়ির লোকজন তার গায়ে হাত তোলারও চেষ্টা করে। এই পরিস্থিতিতে মেঘেকে একজন বাইরের লোক বলে সম্বোধন করে এই সৌরনীল। অন্যদিকে ময়ূরীকে সরি বলতে শোনা যায় নীলের গলায়।‌ আর এটাই তো চেয়েছিল ময়ূরী। নীলের জীবন থেকে মেঘকে সরিয়ে দিয়ে নীলের জীবনে জায়গা করে নিতে। আর নিজের উদ্দেশ্যের দিকে সফলভাবে এগোচ্ছে সে!

এরইমধ্যে প্রকাশ্যে এসেছে ইচ্ছে পুতুল ধারাবাহিকের আগাম পর্বের ঝলক। যেখানে দেখা যাচ্ছে বাড়ি ফিরে এসে দরজা বন্ধ করে দিয়ে নিজেকে আটকে রেখেছে মেঘ। তার মা-বাবা বাইরে থেকে দরজা ধাক্কা দিচ্ছে বারবার। এরপর দেখা যাবে সিঁথির সিঁদুর মুছে ফেলেছে মেঘ। এমনকি নীলকে ডিভোর্স দেওয়ার পরিকল্পনাও করে ফেলেছে সে। এবং নিজের দিদি ময়ূরীর সঙ্গে নিজের স্বামীর নীলের বিয়ে দিতেও উদ্যত হয়েছে মেঘ। আসছে দুর্ধর্ষ সব পর্ব।

Ratna Adhikary