Bangla Serial

দীপার পাতা ফাঁদে শয়তান মিশকা! মিশকার বাড়ির বাইরে পাত্রের লম্বা লাইন! এবার দীপার বদলা নেওয়ার পালা শুরু

স্টার জলসার (Star Jalsha) জনপ্রিয় এক চর্চিত ধারাবাহিক হল ‘অনুরাগের ছোঁয়া’ (Anurager Chowa)। প্রথম থেকেই বাংলার সেরা তকমা পেয়ে আসছে এই ধারাবাহিক। যদিও বর্তমানে একইরকমের কিছু পর্বের জন্য বোরিং হয়ে উঠেছে ধারাবাহিক। তবে এবার শোনা যাচ্ছে, গল্পে খুব শীঘ্রই আসতে চলেছে নতুন মোড়। ইতিমধ্যে দুই মেয়ের সামনে এসেছে সূর্য ও দীপার নানান সত্য। কিন্তু সূর্য এখনও জেদের বশে অন্ধ হয়ে বসে রয়েছে। দীপার প্রতি ভালোবাসা থাকলেও পুরোনো কথাকে নিয়েই সে দীপার প্রতি এখনও রেগে।

কিছুদিন আগে মায়ের অধিকারকে সামনে এনে সূর্যকে বাধ্য করেছে দীপাকে এ বাড়িতে থাকতে দিতে। অন্যদিকে সূর্য ও দীপার মধ্যে সমস্যার দরুন কষ্ট পাচ্ছে তাদের খুদে দুই সন্তান। একদিকে রূপা সকল সত্যি জেনে গিয়েছে, অন্যদিকে সোনার মনে তার অনাথ হওয়ার কথা ঘুরছে, যেটা উর্মির মা রত্নার থেকে শুনেছে। দীপা ও সূর্যের মাঝে পড়ে এখন তাদের দুই খুদে সন্তানের শোচনীয় মানসিক অবস্থা। আর তাই তাদের ভালোর জন্য সূর্য-দীপা চুপ রয়েছে। সেনগুপ্ত বাড়ির সকলেই চাইছে যাতে সূর্য-দীপা এক হয়।

কিন্তু সূর্য কোনওমতেই সত্যিটা মেনে নিতে পারছে না। আর সেই ‘অনুরাগের ছোঁয়া’র একঘেঁয়ে পর্ব দেখে বিরক্তি জন্মেছে দর্শকদের মনেও। সূর্য ও দীপার মধ্যে এই দূরত্ব তৈরী হওয়ার কারণ মিশকা, যে সূর্যের বেস্ট ফ্রেন্ড ছিল। প্রথমদিন থেকে সূর্যকে বিয়ে করতে চেয়েছে সে। আর সেই সূর্যকে বলেছিল, সে কোনোদিন বাবা হতে পারবে না। আর তাই দীপা প্রেগনেন্ট হতে সেই সন্তান নিজের নয় ভেবে তাকে সেনগুপ্ত বাড়ি থেকে তাড়িয়ে দেয়। তবে গুঞ্জন শোনা যাচ্ছে, খুব শীঘ্রই নতুন অধ্যায়ের দিকে এগোতে চলেছে ‘অনুরাগের ছোঁয়া’।

এটাও শোনা যাচ্ছে বড় লিপ নিতে পারে এই ধারাবাহিক। আর সেখানেই বড় হয়ে যাবে সোনা-রূপা। তাদের নিয়েই নতুন ভাবে পথ চলা শুরু হতে চলেছে। যদিও অফিসিয়ালি এখনও সঠিক কিছু জানা যায়নি। রূপা-সোনা দুজনের মনেই এখন নিজের মা – বাবাকে একসাথে দেখার ইচ্ছা। সোনা মনে মনে নিজের অনেক কষ্ট পাচ্ছে, কিন্তু রুপা মায়ের কথা রাখতে চেয়েও সত্যি বলতে পারছে না। যদিও সূর্য-দীপা একসঙ্গে থাকতে থাকতে আবার একে-অপরের প্রতি দুর্বল হয়ে পড়ছে। হয়তো এভাবেই ধীরে ধীরে দুজনেই কাছাকাছি আসতে চলেছে।

সোনার ভালোর জন্য সেনগুপ্ত বাড়িতে পুজোর আয়োজন করেছে লাবণ্য। আর সেই পুজোর মাঝেই সূর্যকে মিশকা ফোন করে। মিশকার নামে বিয়ের বিজ্ঞাপন দেওয়ায় বাড়িতে ছেলেদের ভিড় হয়েছে। এতদিন মিশকা সকলকে বিপদে ফেলেছে, এবার দীপা প্ল্যান করে মিশকাকে বিপদে ফেলল। কিন্তু পুজো ছেড়ে সূর্য যেতে চাইলেও এবার দীপা আটকালো সূর্যকে। অধিকার দেখিয়ে সে সূর্যকে যেতে বারণ করে। অন্যদিকে রূপা ও সোনার জন্য সূর্য দীপাকে কিছু বলতে পারে না। তবে কি এবার দীপার কথাতেই সেনগুপ্ত বাড়ির পুজো ছেড়ে যাবে না সূর্য? নাকি মিশকা সব সত্যি জেনে অন্যকোনও নতুন ছক কষবে?

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।