Bangla Serial

Mishka vs Tinni: ‘শ্রেষ্ঠ বেহায়া’ কে? ‘মিশকা’ ও ‘তিন্নি’র মধ্যে আপনি কার হাতে পুরস্কারটি তুলে দেবেন?

বর্তমানে ধারাবাহিকগুলো মানুষের মনে বেশ ভালোরকম প্রভাব ফেলছে। সিনেমার থেকেও দর্শকরা ধারাবাহিকের প্রতি বেশি আকৃষ্ট হন। তবে একটি ধারাবাহিকের গল্প তখনই মানুষের মনে জায়গা করে নেবে, যখন গল্পটা নাটকীয় হয়ে উঠবে। আর একটি ধারাবাহিকের নাটকীয়তা গল্পের খল নায়িকার উপর খুব বেশিভাবে নির্ভর করে। খল নায়িকা না থাকলে গল্প জমেনা, ট্র্যাজেডি আসে না। তাই যতই আমরা খল নায়িকাদের অপছন্দ করি না কেন, তাদের ছাড়া গল্প তৈরী হওয়া অসম্ভব।

এমনই কিছু খল নায়িকা আমাদের মনে বিস্তর প্রভাব ফেলেছে। এরমধ্যে একজন হল, স্টার জলসার (Star Jalsha) জনপ্রিয় ধারাবাহিক ‘অনুরাগের ছোঁয়া’র (Anurager Chowwa) মিশকা। সিরিয়ালের এই খল নায়িকাকে দর্শকদের খুব পছন্দ। মিশকা সেন ওরফে অহনা দত্তের (Ahona Dutta) ভক্তের সংখ্যা কম নয়। বেশ কিছুদিন ধরেই চর্চায় রয়েছেন ‘অনুরাগের ছোঁয়া’ মিশকা। রিল লাইফের ভিলেন হিসাবে বিখ্যাত এই নায়িকাকে কিছু নেটিজেন রিয়েল লাইফেও ভিলেন বানিয়ে ছেড়েছে।

অনুরাগের ছোঁয়া’র মিশকা

অল্প বয়সেই নিজের দক্ষতায় জনপ্রিয় হয়েছেন অভিনেত্রী অহনা দত্ত। নিজের অসাধারণ অভিনয়ের মাধ্যমে জনপ্রিয় ধারবাহিক ‘অনুরাগের ছোঁয়া’র সূর্য আর দীপার মতোই একইভাবে জনপ্রিয়তা অর্জন করেছেন তিনিও। অহনা হল এমন একজন ভিলেন, যাঁকে এতো ভালোবাসা দিয়েছেন দর্শক। আর এই মিশকার জন্যই ধারাবাহিকে এতদিন সূর্য ও দীপার মিল হচ্ছে না। আর তাই মিশকার উপর প্রবল রাগও রয়েছে দর্শকদের। বিবাহিত সূর্যের জীবনে যেভাবে চেপে বসেছে সে, একপ্রকার মিশকাকে ‘বেহায়া’ বলাই যায়।

নিম ফুলের মধু’র তিন্নি

অন্যদিকে জি বাংলার (Zee Bangla) একটি জনপ্রিয় ধারাবাহিক ‘নিম ফুলের মধু’ (Nim Phuler Modhu)। সেখানেও নায়ক সৃজনের বিবাহিত জীবনে একের পর এক সমস্যা তৈরী করে চলেছে তিন্নি (Tinni) নামক একটি মেয়ে। সৃজনের বিয়ে হয়ে যাওয়া সত্ত্বেও পর্ণাকে তাড়িয়ে সৃজনকেই বিয়ে করবে বলে ভেবে নিয়েছে তিন্নি। তিন্নির চরিত্রে অভিনয় করছেন নবনীতা মালাকার (Nabanita Malakar)। তিনিও একজন খল নায়িকা হাসবে দর্শকদের মনে বিস্তর প্রভাব ফেলেছে। সৃজন ও পর্ণার জীবনে তার এই নাক গোনানোও ‘বেহায়া’র ট্যাগ দেয়।

একদিকে স্টারের মিশকা ও অন্যদিকে জি বাংলার তিন্নি- আপনার মতে কোন অভিনেত্রী খল নায়িকার চরিত্রে বেশি মানানসই? ‘বেহায়া’র তকমা আপনি কাকে দিতে চান? এক নেটিজেন, এমনই একটি পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। তিনি লেখেন, ‘মনে করুন শ্রেষ্ঠ বেহায়ার পুরস্কার দেওয়া হবে,,আপনি কাকে মনোনীত করবেন?’ প্রশ্নটির উত্তরে আপনি কোন নায়িকাকে বেছে নেবেন?

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।