Bangla Serial

Mithai Unsolved: গল্প অসমাপ্ত রেখেই শেষ করে দিচ্ছে ‘মিঠাই’! দেখুন কী কী সমাধান করা বাকি থেকে গেলো

ধীরে ধীরে শেষের পথের দিকে হাঁটছে ‘মিঠাই’। একের পর এক ঘটনা সামনে আসছে এই ধারাবাহিককে ঘিরে। প্রথম শুরু হয়েছিল মিঠাই’এর প্রোমো বন্ধ হওয়া নিয়ে। তারপর ধারাবাহিকের স্লট পরিবর্তন হল। ৮ টার জায়গায় সন্ধ্যা ৬ টার সময় ‘মিঠাই’ সম্প্রচার করা হল। তারপর মিঠির গল্প বেশি দেখাতে গিয়ে ধারাবাহিকের মেন্ লিড ‘সিধাই’ কিছুদিনের জন্য উধাও হয়ে গেল। আর তখনই খেপে উঠল দর্শক।

দীর্ঘ আড়াই বছরের পথ চলা এই ধারাবাহিকের। এবার শেষ হতে চলেছে ‘মিঠাই’-এর যাত্রা! শোনা যাচ্ছে, ৩১ শে মে শেষ শুটিং ‘মিঠাই’এর। টিভিতে লাস্ট সম্প্রচার হবে ১১ই জুন। ২০২১ এর জানুয়ারি মাসে শুরু হয় এই ‘মিঠাই’। প্রায় তিন বছর ছুঁতে চলল এই ধারাবাহিক, শেষের পথে এগোলেও টেলিভিশনের পর্দায় এখনও রমরমিয়ে চলছে এই সিরিয়াল। তবে একটা সময় টিআরপিতে সর্বদা উপরে ছিল এই ধারাবাহিক কিন্তু বর্তমানে টিআরপি তলানিতে নেমে গিয়েছে।

আর এর সবচেয়ে বড় কারণ মনোহরা নেই, এমনটাই মনে করছেন দর্শক। মনোহরা ভেঙে দেওয়ার পর থেকে মিঠাই-এর গল্পও বোরিং হয়ে গিয়েছে, তাই ভালোয় ভালোয় এই ধারাবাহিক বন্ধ হয়ে যাওয়াই ঠিক বলে মনে করছেন অনেকে। একটা জায়গার মধ্যেই শুটিং চলছে, সিডর সুন্দর ঘর আর নেই, সেই সুন্দর সেট নেই। মিঠাই আর তাই আগের মতো জমছে না। এই এক বছর ধরে প্রায়ই এই সিরিয়াল শেষ হওয়ার বহু কথা শোনা যেত।

তবে তা প্রতিবারই উড়িয়ে দিয়েছে টিম ‘মিঠাই’।এবার নিশ্চিত খবর সামনে আসতেই মনখারাপ ভক্তদের। মিঠাই ধীরে ধীরে স্মৃতির খাতায় নাম লেখাচ্ছে সকলের কাছেই। মিঠাই-এর সেট ভেঙে দেওয়ার পরই মিঠাই থেকে বিদায় নেন পরিচালক রাজেন্দ্রপ্রসাদ। আর তাই মিঠাই-কে নিয়ে কোনও আবদার শোনার কেউ নেই। এখন সেই সেটে আসবে নতুন ধারাবাহিক ‘ফুলকি’। আর তা পরিচালনা করবেন রাজেন্দ্রপ্রসাদ।

আর কিছুদিন বাকি মিঠাই’এর। কিন্তু এখনও কিছু জিনিস অসমাপ্ত রয়ে গিয়েছে দর্শকদের কাছে। যেমন, মিঠাই’এর আগুন থেকে ফিরে আসার রহস্য। কিভাবে মিঠাই মৃত্যুর মুখ থেকে ফিরে এল। সিডর বাবা মা-এর মিল। এছাড়াও অনেকে চেয়েছিলেন, একটা বড় লিপ নিতে পারতো ‘মিঠাই’। যেখানে মিষ্টি ও শাক্য বড় হয়ে যেত। একটা সুন্দর এন্ডিং দেওয়া যেত। তবে দিন এতটাই কম যে এটাও হতে পারে, গল্প অসমাপ্ত রেখেই শেষ করা হবে ধারাবাহিক ‘মিঠাই’।

Ratna Adhikary