Bangla Serial

Mithijhora: ‘আজাইরা প্লট! বাবা মারা গেছে তবু কাউকে না ডেকে নিজের বরের সঙ্গে বোনের বিয়ে দিচ্ছে’! ট্রোলড রাইয়ের বুদ্ধি

জি বাংলার (Zee Bangla) নতুন ধারাবাহিক ‘মিঠিঝোড়া’ (Mithijhora)। তিন বোনের গল্প নিয়েই এই ধারাবাহিক। বড় বোন রাইয়ের (আরাত্রিকা) বিয়ের তারিখ পাকা করে এসেছে বাবা। কিন্তু বিয়ের দিন আচমকাই অসুস্থ হয়ে পড়েন তাঁদের বাবা। সংসারের হাল ধরতে তাই বিয়ে ভেঙে দেয় রাই। বোনকে (দেবাদৃতা) সঁপে দেয় হবু বরের হাতে। এক দিদির আত্মত্যাগের গল্প নিয়েই তৈরি ‘মিঠিঝোড়া’। তৃতীয় বোনের ভূমিকায় অভিনয় করবেন স্বপ্নীলা চক্রবর্তী।

শুরুটা এভাবে দেখে দর্শকদের অভিমত, নতুন এই ধারাবাহিকে ঘিরে নেটমাধ্যমে উঠেছে সমালোচনার ঝড়। নেটিজেনদের একজন বলছেন, ‘বুঝলাম না রাই ঘরে এসে দেখল ওর বাবা ওইভাবে মারা গিয়েছে। তারপরও কাউকে না ডেকে তাঁকে সেখানেই রেখে ও এসে নিজের বরের সঙ্গে বোনের বিয়ে দেওয়া নিয়ে বেশি ব‍্যস্ত পড়ল। কেন ওর বোনের কী পরে আর বিয়ে দেওয়া যেত না? এটা একদম বুজরুকি গল্প হয়ে গেল।’

প্রথম প্রোমো প্রকাশ্যে আসার পরই সমালোচনার কী ঝড় ওঠে নেটপাড়ায়। নেটিজেনদের অভিযোগ, স্টার জলসার পুরোনো ধারাবাহিকের গল্প অনুকরণ করে নতুন ধারাবাহিকে চালানোর অভিযোগ তুলেছিলেন দর্শকদের একাংশ। তাঁদের বক্তব্য ছিল, স্টার জলসার ভূতের ধারাবাহিক ‘তুমি আশে পাশে থাকলে’-র অনুকরণে জি বাংলায় এসেছে ‘আলোর কোলে’। টিআরপি তালিকায় ভাল ফলই জি-র একমাত্র উদ্দেশ্য। তারপর আবার ‘মিঠিঝোরা’।

দর্শকদের একাংশ প্লটের সঙ্গে মিল পেয়েছেন স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক সন্ধ্যাতারা-র। এই ধারাবাহিকের গল্পও দুই বোনকে কেন্দ্র করে। এক বোনের অন্য বোনের জন্য স্বার্থত্যাগই ধারাবাহিকের প্রেক্ষাপট। তাহলে কি সন্ধ্যাতারারই কপি আসছে জি বাংলায়? সেই প্রশ্নের উত্তর সময় দেবে।

ইতিপূর্বে, ‘এক্কা-দোক্কা’ ধারাবাহিকে অভিনয় করেছিলেন স্বপ্নীলা। এই ধারাবাহিকের হাত ধরে রঞ্জাবতী দর্শক মহলে বেশ জনপ্রিয় হয়েছিলেন। তাঁকে ‘মিঠিঝোরা’ লিডে না দেখতে পেয়ে তাই মন খারাপ দর্শকদের। সামাজিক মাধ্যমে ক্ষোভও উগরে দিয়েছেন নেটিজেনদের একাংশ।

WhatsApp Image 2023 12 21 at 19.24.55 b1a62106

একজন লিখেছেন, ‘এই মেয়েটার জন্য খুব খারাপ লাগছে। ‘এক্কা দোক্কা’য় অনেক সুন্দর অভিনয় করেছে। ওর মধ্যে স্নিগ্ধতা খুব ভালো লাগে। আশায় ছিলাম নতুন কোন সিরিয়ালে নায়িকার চরিত্রে দেখতে পাব। কিন্তু ও “মিঠিঝোরা” সিরিয়ালে সাইড রোলে ফিরছে। প্রোমো থেকেই আন্দাজ করা যায় ওর চরিত্র সিরিয়ালে গুরুত্ব পাবে না। মনটাই খারাপ হয়ে গেল।’

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।