Bangla Serial

Mukut: মুকুট ফিরে পেল তার হারিয়ে যাওয়া মাকে! ভাগ্যের নিষ্ঠুর পরিহাসে মা চিনতে পারল না মেয়েকেই! মুখোমুখি এসেও কি ভাগ্যে নেই মাতৃসুখ?

২৭ মার্চ থেকে জি বাংলায় শুরু হয়েছে ‘মুকুট’। যদিও ধারাবাহিকটি শুরু হওয়ার পর থেকেই দর্শকদের তেমন পছন্দ হয়নি। এমনকি মেগাটি বন্ধ হয়ে যাওয়ার কথাও উঠেছে বহু সময়। আসলে ধারাবাহিকের গল্প দর্শকদের পছন্দ হলেও অভিনয় তেমন মন জিততে পারছে না দর্শকদের। বর্তমানে প্রতিটি ধারাবাহিক টিকে রয়েছে টিআরপির উপর। যে ধারাবাহিকের টিআরপি যত বেশি, সেই ধারাবাহিকের স্থায়ীকাল তত বেশি।

আর তাই এই টিআরপি বাড়ানোর চেষ্টায় বর্তমানে সমস্ত ধারাবাহিক একপ্রকার যেন যুদ্ধে নেমেছে। আর সেই যুদ্ধে জেতার জন্য একের পর এক ট্যুইস্ট আনছে ধারাবাহিকগুলো। যে ধারাবাহিকের টিআরপি কম, সেই ধারাবাহিক বন্ধ হয়ে সেখানে আসছে নতুন ধারাবাহিক। উক্ত ধারাবাহিক ‘মুকুট’ শুরু হওয়ার পর থেকে বহুবার ট্রোলের মুখে পড়েছে।

নতুন এই ধারাবাহিক মাত্র কিছুদিনেই স্লট হারায়। ধারাবাহিকে জুটি বেঁধেছেন শ্রাবণী ভুইয়াঁ ও অর্ঘ্য মিত্র। নতুন মেগার গল্প লিখেছেন ও পরিচালনা করেছেন স্নেহাশিস চক্রবর্তী। ব্লুজ প্রোডাকশন হাউজের ব্যানারে এসেছে এই ‘মুকুট’। ধারাবাহিকের অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন শুভাশিস মুখোপাধ্যায়, শ্রীপর্ণা রায়, অপূর্ব ঘোষের মতো অভিনেতারা।

প্রোমো থেকেই জানা গিয়েছিল, ‘মুকুট’ ধারাবাহিকে ব্যক্ত হবে একজন প্রতিমাশিল্পী মেয়ের গল্প। মুকুট রায়ানকে বিয়ে করে যে সামাজিক ন্যায়বিচারের একজন উৎসাহী উকিল এবং নারী পাচারের বিরুদ্ধে লড়াই করে। দেখা গিয়েছে, শ্বশুরবাড়িতে ‘মুকুট’ আসা মাত্রই উঠে পড়েছে নারী পাচারের সঙ্গে যুক্ত সকলকে পুলিশের হাতে ধরিয়ে দিতে।

এবার রায়ানের অফিসে কাজ করে আসল দোষীকে বের করতে চলেছে মুকুট। মুকুট এও শ্বশুরবাড়ির কিছুজন রয়েছে এই কাজে যুক্ত। এবার মুকুট বাঁচালো তার মাকে। দোষীদের তুলে দিল পুলিশের হাতে। ভিড়ের মধ্যে মাকে দেখে মুকুট চিনতে পারলেও, তার মা তাকে এখনও চিনতে পারেনি,, তবে কি মুকুট তার নিজের মাকে ফিরে পেতে চলেছে?

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।