জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

জনপ্রিয় দুই ধারাবাহিকে দেখানো হয়েছে আত্ম’হত্যা’র ট্র্যাক, ‘ছোটদের উপর কী প্রভাব পড়বে!’ ভেবেই ক্ষিপ্ত দর্শকমহল

জি বাংলা (Zee Bangla) জনপ্রিয় ধারাবাহিক ‘নিম ফুলের মধু’ (Neem Phooler Madhu) ও ‘কোন গোপনে মন ভেসেছে’ (Kon Gopone Mon Veseche)। দুটি ধারাবাহিকই টিআরপি (Trp) তালিকার প্রথম পাঁচে মাথা গলিয়েছে ও পোক্ত স্থান ধরে রেখেছে। বর্তমানে দুই ধারাবাহিকের গল্পের ট্রাকে চলছে টান টান উত্তেজনা।

নিম ফুলের মধুতে দেখানো হয় জমজমাট ট্র্যাক

নিম ফুলে বধূ নির্যাতনের শিকার বর্ষা। বিয়ের পর থেকেই বর্ষা ও অর্ণবের সম্পর্ক ভাল হয়নি। দিনে দিনে বরং খারাপের দিকে বয়ে গেছে তাদের সম্পর্ক। এই মুহূর্তে, অর্ণব তার এক বান্ধবীকে এনে রেখেছে বাড়িতে। মেয়েটির সঙ্গে অর্ণবের সম্পর্ক কি এই নিয়ে প্রশ্ন জেগেছে বর্ষার মনে। অসম্মান, অবহেলায় শ্বশুরবাড়িতে থাকা দিন দিন অসহনীয় হয়ে উঠছে তার জন্য।

দাদা, বৌদি, মা? কাকে বলবে সে তার খারাপ থাকার কথা? বৌদি আর আগের মতো নেই। স্মৃতি হারিয়েছে সে। দাদা বৌদির অসুস্থতা নিয়ে ব্যস্ত। আর মা বলবে মানিয়ে নিতে। তাই সে সহজ পথ হিসেবে আত্মহত্যাকেই বেছে নেয়। অপরদিকে, কোন গোপনের নায়িকা শ্যামলী। সেও পথ বেছে নিয়েছে আত্মহ’ত্যা’র।

kongoponemonbhesecheep146preview06062024bnab2de9ba86eb431685f8b01bc1c58557

‘কোন গোপনে মন ভেসেছে’ ধারাবাহিকে দিনকয়েক আগে দেখানো হয়, শ্যামলীকে বিয়ে করতে উঠে পড়ে লেগেছে মন্দার। মন্দার গুন্ডা। আর তার চেয়েও বড় কথা শ্যামলী অনিকেতের সঙ্গে বিবাহিত। ভালোবাসে সে অনিকেতকে। তবে পরিস্থিতি এমন হয় যে মন্দারের থেকে পালানোর পথ পায় না নায়িকা। মন্দার শ্যামলীর সিঁথি রাঙানোর থেকে ভাল আত্মহ’ত্যা’র কাজ বেছে নেয় সে। দুই ধারাবাহিকের এহেন দৃশ্য দেখে সমালোচনার ঝড় উঠেছে নেট দুনিয়ায়।

নেটমাধ্যমে কী লিখছেন দর্শক?

সমাজমাধ্যমে এক দর্শক লিখছেন,’ইদানীং দু-দুটো জনপ্রিয় ধারাবাহিকে আত্মহত্যার সিকোয়েন্স দেখানো হল। প্রথমে কোন গোপনে মন ভেসেছে’তে শ্যামলী, আর বর্তমানে নিম ফুলের মধুতে বর্ষা। আমার ব্যক্তিগত ভাবে মনে হয় এতটা বিশদে এই ধরনের দৃশ্য না দেখানোই ভাল।’

ওই নেটিজেন আরও লিখছেন,’অনেক বাড়িতে বড়দের সঙ্গে বাচ্চারাও টিভির দিকে হাঁ করে তাকিয়ে থাকে কৌতূহলবশত। কারণ সব বাড়িতে আলাদা ঘরে বসে টিভি দেখার সুবিধা নাও থাকতে পারে। এই ধরনের সু’ইসা’ইডাল প্রসেস খারাপ প্রভাব ফেলতে পারে।’

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।