জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

Bangla Serial

চিরবিদায় আলোর কোলে! ধারাবাহিকের শেষ মুহূর্তে এসে কি এক হল আদিত্য আর রাধা?

জি বাংলার (Zee Bangla) পর্দায় যে সমস্ত ধারাবাহিকগুলো একেবারে ব্যতিক্রমী কাহিনী নিয়ে দর্শকদের সামনে হাজির হয়েছে তাদের মধ্যে অন্যতম আলোর কোলে (Alor Kole)। গত বছর নভেম্বর মাসেই রাত ৯টায় শুরু হয়েছিল এই ধারাবাহিকটি। তবে ধারাবাহিকের প্রথম ঝলকই তাক লাগিয়ে দিয়েছিল দর্শকদের। আর পাঁচটা কাহিনীর থেকে একেবারেই আলাদা একটি বিষয়কে তুলে ধরেছে এই ধারাবাহিকটি।

মায়ের ভালোবাসা কাছে যে মৃত্যুও হার মানে এই বার্তা বারবার ফুটে উঠেছে ধারাবাহিকে। সন্তানকে আলগে রাখার জন্য, সন্তানকে সুরক্ষিত রাখার জন্যই তার মৃত্যুর পরও ফিরে এসেছিল আলো। পৃথিবী ছাড়লেও নিজের স্বামী এবং সন্তানের দুশ্চিন্তায় মুক্তি পায়নি সে। এরপরই আসে রাধা। পুপুলের প্রতি রাধার ভালোবাসা দেখে নিজের দায়িত্ব কর্তব্য রাধার হাতে তুলে দেয় আলো।

আলোর কোলের দাপুটে খলনায়িকা মেঘা ওরফে অভিনেত্রী অনন্যা দাস

তবে ধারাবাহিকের মুখ্য চরিত্রগুলোর পাশাপাশি খল চরিত্র মেঘাকেও দাপুটে খলনায়িকা হিসেবেই তুলে ধরা হয়েছে ধারাবাহিকে। আদিত্যকে পাওয়ার জন্য মেঘার একের পর এক কারসাজি, নতুন নতুন রাধাকে মারার জন্য তার একের পর এক ষড়যন্ত্র এমনকি তার কবল থেকে নিস্তার পায়নি আদিত্যও। ধারাবাহিকটিতে এই চরিত্রে অভিনয় করেছেন অনন্যা দাস। তাছাড়াও ধারাবাহিকটিতে মুখ্য ভূমিকা দেখা যায় অভিনেতা কৌশিক রায়, স্বীকৃতি মজুমদার, সোমু সরকার।

May be an image of 4 people

টিআরপিতে ফ্লপ, মাত্র ৭ মাসেই বিদায় নিল আলোর কোলে

তবে অলৌকিক কাহিনী আগাগোড়াই মন জয় করতে পারেনি ধারাবাহিক প্রেমী বাঙালি দর্শকদের। বলাই বাহুল্য ব্যতিক্রমী ধারাবাহিকগুলো বরাবর টিআরপি কম পেয়েছে। এন আইডিয়াস যার সঙ্গে জড়িত আছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মতো ব্যক্তিত্বের নাম সেই ধারাবাহিকের সঙ্গেও ঘটল এই একই ঘটনা। টিআরপি তালিকায় এক দুবার ছাড়া একেবারেই স্লট দখল করতে পারেনি ধারাবাহিকটি। ফলস্বরুপ মাত্র ৭ মাসেই আলোর কোলের কাহিনীতে ইতি টানছে জি বাংলা।

May be an image of 1 person, smiling and text

 

কিভাবে শেষ হল আলোর কোলে? মিল হল রাধা আর আদিত্যর?

গতকালই হয়ে গেছে আলোর কোলের শেষ সম্প্রচার। ধারাবাহিকের শেষ পর্বে দেখে গেছে রাধাকে স্ত্রী বলে মেনে নিয়েছে আদিত্য। সমস্ত দূরত্ব মিটিয়ে রাধাকে কাছে টেনে নিয়েছে সে। আসলে মেঘাই মেরেছে আলোকে এই সত্যিটা সকলকে জানিয়ে চিরবিদায় নেয় আলো। ধারাবাহিকের অন্তিম পর্ব দেখে মায়ের ভূমিকায় অভিনেত্রীর স্বীকৃতির অভিনয়ের প্রশংসা করেছেন অনেকেই। তবে ধারাবাহিকের স্বীকৃতির পুনরাগমন থেকে কাহিনীতে যে নতুন মোড় আসত তা না আশায় আশাহত অনেকেই।

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।