Bangla Serial

Nim Fuler Madhu: ছেলে হবে না মেয়ে সেটা জানার কী দরকার! সকলের বিরুদ্ধে গিয়ে পর্নার পাশে দাঁড়ালো সৃজনের ঠাম্মি, “বুড়ো হাড়ে বেশি দম”, সমাজের চোখ খুলে দিলো ঠাকুমা

জি বাংলার পর্দায় যে কটি নতুন ধারাবাহিক এসেছে তার মধ্যে অন্যতম হলো ‘নিম ফুলের মধু’। যেখানে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা যাচ্ছে ‘যমুনা ঢাকি’ খ্যাত অভিনেতা রুবেল দাস এবং ‘কে আপন কে পর’ খ্যাত অভিনেত্রী পল্লবী শর্মাকে। প্রথম থেকেই এই নতুন ধারাবাহিক দর্শকের বেশ পছন্দ হয়েছে। কিন্তু বর্তমানে ধারাবাহিকের নায়কের চরিত্রটি দেখে বিরক্ত হচ্ছে দর্শক।

প্রসঙ্গত এই ধারাবাহিকের যারা নিয়মিত দর্শক তারা প্রত্যেকেই জানেন যে কিছুদিন আগে সৃজনের বাড়িতে পর্না এবং সৃজনের সন্তানের মঙ্গল কামনায় একটি পুজোর আয়োজন করা হয়েছিল। আর সেই পুজো করার পর এমন একটি নিয়ম পর্নাকে দিয়ে করানো হচ্ছিল যেটি সে করতে চায়নি। প্রসঙ্গত বলা হয়েছিল যে এই নিয়ম করলে তারা বুঝতে পারবে যে তাদের ছেলে হবে না মেয়ে।

আর এই কথা জানার পরেই পর্না সেই পুজোর আচার করতে বারণ করে এবং ঘরে চলে যায়। তারপরে তাকে সৃজন জোর করে সকলের সামনে টেনে নিয়ে আসে ওই আচার করানোর জন্য। কিন্তু শেষমেষ সৃজনের ঠাকুমা পর্নার পাশে দাঁড়ায়। এবং তিনি বলেন যে ঠিকই তো কোন সন্তান জন্মবার আগে ছেলে হবে না মেয়ে সেটা জানার কোন দরকার নেই। কোন মা কি তার ছেলে মেয়ের মধ্যে অন্তর করে! নাকি তার ছেলেকে বেশি ভালোবাসে আর মেয়েকে কম! এমনটা তো হয় না তাই এটা জানার কোন দরকার নেই।

আর এই দৃশ্য দেখার পরে নেটিজেনরা ঠাম্মার ভূমিকার দারুন প্রশংসা করেছে। তাদের মতে বর্তমান সমাজে ছেলে না মেয়ে সেটা জানার কথা বলা আইনত অপরাধ। আর তাই ওইদিন সৃজনের পরিবারের প্রত্যেকটা মানুষের চোখ খোলার পাশাপাশি এই সমাজেরও প্রতিটা মানুষের চোখ খুলে দিয়েছে ঠাকুমার চরিত্রটি। যার জন্য এবার অনেকেই এই ধারাবাহিকের প্রশংসা করছে।

Nira