Bangla Serial

চোখ টকটকে লাল, হয়েছে জয়বাংলা! অসুস্থতা ফুটে উঠলেও অভিনয়ের তেজে খামতি নেই বাবুউউর মায়ের! অরিজিতার নিষ্ঠায় মুগ্ধ দর্শক

এই মুহূর্তে বাঙালির বিনোদনের অন্যতম মাধ্যম হল বাংলা ধারাবাহিক। আর সেই অজস্র সব ধারাবাহিকের ভিড়ে কিছু কিছু ধারাবাহিক বিশেষভাবে দর্শকদের মন জিতে নেয়। কিছু কিছু ধারাবাহিকের গল্প, অভিনেতাদের অভিনয় আলাদাভাবে আকৃষ্ট করে দর্শকদের। আর সেই রকমই একটি ধারাবাহিক হল জি বাংলার (Zee Bangla) নিম ফুলের মধু (Neem Phuler Modhu)

এই ধারাবাহিকের মূল নায়িকা পল্লবী শর্মা (Pallavi Sharma), ও নায়ক রুবেল দাস (Rubel Das)। অতি অল্প সময়েই দর্শকদের মনে জায়গা করে নিয়েছে এই ধারাবাহিকটি। দারুন অভিনয়ে শুরু থেকেই নজর কেড়েছেন পল্লবী। তবে তিনি একা নন। আর‌ও একজনের অভিনয়ে মুগ্ধ করেছে নেটিজেনদের তিনি হলেন অরিজিতা মুখোপাধ্যায় (Arijita Mukhopadhyay)। হ্যাঁ, বাবুউউউ’র মা।

এই ধারাবাহিকে নিজের চরিত্রের জন্য কম মুখ ঝামটা সহ্য করতে হচ্ছে না তাঁকে। এই ধারাবাহিকে অন্যরকম চরিত্র হলেও কিন্তু বেশ নজরকাড়া অভিনয় করছেন অরিজিতা। ভীষণ রকম পরিণত, বুদ্ধিদীপ্ত তাঁর অভিনয়। কুটিল শাশুড়ির চরিত্রটাকে নিজের মধ্যে ধারণ করেছেন এই অভিনেত্রী। লন্ডনে থিয়েটারের প্রশিক্ষক এই বাঙালি অভিনেত্রীর অভিনয় এতটাই বাস্তবধর্মী হয়ে উঠেছে যে দর্শকরা চরিত্রের সঙ্গে আসল মানুষটাকেই গুলিয়ে ফেলেছেন।

বর্তমানে চোখে ইনফেকশন হয়েছে তাঁর। কিন্তু নিজের শারীরিক অসুস্থতাকে উপেক্ষা করেই তুখোড় অভিনয় দর্শকদের মন মাতাচ্ছেন তিনি। কাজের প্রতি অভিনেত্রীর এই ডেডিকেশন দেখে মুগ্ধ নেটিজেনরা। এক নেটিজেন লিখেছেন, ‘চোখগুলো লাল টকটকে হয়ে গেছে, অসুস্থতা নিয়েও ফুল এনার্জি নিয়ে কাজ করছে অরিজিতা দি। এই চরিত্র করে নিজের সব আগের চরিত্র গুলোকে ছাপিয়ে যাচ্ছেন তিনি।’

দারুণ অভিনয়ে দর্শকদের বিরক্তির উদ্রেক করেছেন তিনি। আর এখানেই একজন সফল অভিনেত্রী হিসেবে তাঁর সাফল্য।সম্প্রতি অরিজিতা জানিয়েছিলেন এই চরিত্রে অভিনয় তাঁর বাস্তব জীবনে ঠিক কতটা প্রভাব ফেলেছে। তিনি জানিয়েছেন দজ্জাল শাশুড়ির চরিত্রে অভিনয় করে রাস্তায় ঘাটে অপদস্থ হতে হচ্ছে তাঁকে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।