Bangla Serial

Serial End: টিআরপির অভাবে একসঙ্গে বন্ধ হল জি বাংলার জনপ্রিয় দুই ধারাবাহিক! মনখারাপ দর্শকদের

বর্তমানে একটি ধারাবাহিকের টিআরপির স্থান খুবই গুরুত্বপূর্ণ। টিআরপির তালিকায় নিচে নামলে ধারাবাহিকে ইতি টানার সম্ভাবনাও রয়েছে। কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপির এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক। স্টার জলসা (Star Jalsha)জি বাংলায় (Zee Bangla) একের পর এক আসছে নতুন নতুন ধারাবাহিক। একে ওপরের কম্পিটিটর যেন তারা।

জনপ্রিয় সব নায়ক-নায়িকাদের নিয়ে আসছে সেই ধারাবাহিকগুলো। কোনটা ছেড়ে কোনটা দেখবে মানুষ। স্টার যেমন এগোচ্ছে, পাল্লা দিয়ে এগোচ্ছে জি বাংলাও। একই স্লটে দুই চ্যানেলে দুই নতুন ধারাবাহিক। টিআরপি-র লড়াইতে এগিয়ে থাকতে একের পর এক নতুন ধারাবাহিক নিয়ে আসছে চ্যানেল। পাশাপাশি কম টিআরপি যুক্ত ধারাবাহিককে বাদ দিয়ে দেওয়া হচ্ছে। এবার আরও এক খারাপ খবর এল চ্যানেলের তরফে।

শেষ হতে চলেছে জি বাংলার একসাথে দুটি জনপ্রিয় ধারাবাহিক। এরমধ্যে একটি হল ‘তোমার খোলা হাওয়া’। ধারাবাহিকে জুটি বেঁধেছিল শুভঙ্কর সাহা ও স্বস্তিকা দত্ত। শুরুর প্রথম থেকে আবির এবং ঝিলমিলের সম্পর্ক নিয়ে নানান টানা পড়েনের মাঝখান দিয়ে বর্তমানে তাদের সম্পর্কটা স্বাভাবিক স্বামী-স্ত্রীর মতো হয়ে উঠেছে। এমনকি ঝিলমিল নিজের পরিবারের প্রত্যেকটি সদস্যকে এক সুতোয় বাঁধতে সফল হয়েছে। ঠিক এমন সময়ে আবিরের আগের স্ত্রী অহনা রায় তাদের জীবনে ফিরে আসে।

তারপর সেই অহনাকে নিয়ে গল্প এগোয়। তবে বর্তমানে টিআরপি কম থাকায় শেষ হতে চলেছে ধারাবাহিকটি। মেগাটি শুরু হয়েছিল গত বছর ১২ই ডিসেম্বর। অবশেষে সাত – আট মাসের মধ্যে বিদায় নিচ্ছে এই ধারাবাহিক। এবার তার সঙ্গে আরও এক নতুন ধারাবাহিক শেষ হবে। উক্ত ধারাবাহিকের নাম হল ‘মুকুট’। বহুদিন ধরেই এই মেগার শেষ হওয়ার খবর শোনা যাচ্ছিল। অবশেষে সেটি হয়েই যাবে।

নতুন এই ধারাবাহিক ৫ মাসেই শেষ হতে চলেছে। ধারাবাহিকটি প্রথম থেকেই টিআরপিতে তেমন ভালো স্কোর করতে পারেনি। আর তাই নতুন এই ধারাবাহিক মাত্র কিছুদিনেই স্লট হারায়। উক্ত ধারাবাহিকে জুটি বাঁধছেন শ্রাবণী ভুইয়াঁ ও অর্ঘ্য মিত্র। নতুন মেগার গল্প লিখেছেন ও পরিচালনা করেছেন স্নেহাশিস চক্রবর্তী। ২৭ মার্চ থেকে জী বাংলায় শুরু হয়েছে এই ধারাবাহিক। ব্লুজ প্রোডাকশন হাউজের ব্যানারে এসেছে এই ‘মুকুট’। যদিও ধারাবাহিকের গল্প না পছন্দ হলেও কাস্টিং বেশ পছন্দ দর্শকদের।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।