Bangla Serial

“যে পরিবারে বউকে অলক্ষ্মী বলা হয়, তারাই আবার সেরা পরিবার!” সোনার সংসারে নিম ফুলের দত্ত পরিবার সেরা হওয়ায় অসন্তুষ্ট দর্শকরা

সম্প্রতি সম্পন্ন হয়েছে জি বাংলার সোনার সংসার ২০২৪ শের অনুষ্ঠান। জি বাংলার নানান তারকা অভিনেতা-অভিনেত্রীরা উপস্থিত ছিলেন সেদিন। নাচে গানে জমজমাট একটি সন্ধ্যে যার জন্য অপেক্ষা করে থাকে সকলেই। সেদিন নানা পুরস্কারে সন্মানিত হয়েছেন জি বাংলার নানা তারকারা। তাদের মধ্যে জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক নিম ফুলের মধুর পেয়েছে বেশ কয়েকটি পুরস্কার। সেরা ডিভা অভিনেত্রী, সেরা বর, বউ, জা, শাশুড়ির পুরস্কার পেয়েছে নিম ফুলের মধু ধারাবাহিকটি।

এছাড়াও সেরা পার্শ্ব চরিত্র পুরুষ, শিশু চরিত্র, প্রিয় জুটি, ধারাবাহিকের মধ্যে সেরা পরিবারের পুরস্কারও পেয়েছেন নিম ফুলের মধু ধারাবাহিকের দত্ত পরিবার। সেটি শুনে ধারাবাহিকের অনুরাগীরা খুশি হলেও পুরস্কারটি নিম ফুলের মধু ধারাবাহিকটি পাওয়ায় আপত্তি জানিয়েছেন অনেকেই। এর আগেও সেরা শাশুড়ির পুরস্কার এই ধারাবাহিকের কৃষ্ণা পাওয়ায় সেই নিয়েও বিতর্কের সৃষ্টি হয়েছিল নেট দুনিয়ায়।

এবার আবারও জি বাংলার সোনার সংসারের পুরস্কার নিয়ে বিতর্কের মুখোমুখী নিম ফুলের মধু ধারাবাহিকটি। ধারাবাহিকটি সেরা পরিবারের পুরস্কার পাওয়ার কারণে সৃষ্টি হয়েছে বিতর্কের। সংবাদটি শোনা মাত্রই নেটিজেনরা প্রতিবাদ করেছেন এর বিরুদ্ধে, প্রশ্ন তুলেছেন কিভাবে ধারাবাহিকটি সেরা পরিবারের পুরস্কার পেতে পারে। “যে পরিবারের সকলের মধ্যে সেই অর্থে একতাই নেই, ঠাম্মি দত্তবাড়িকে এক সুতোয় বেঁধে রাখার চেষ্টা করলেও সুযোগ পেলেই সকলে আলাদা ফ্ল্যাট নেওয়া, বাড়ি ভাগ করার পরিকল্পনা করতে থাকে, তারা কিভাবে ভালো বা আদর্শ পরিবারের পুরস্কার পায়?” প্রশ্ন তুলেছেন অনেকই।

অনেকে আবার এও বলেছেন “যে পরিবারে বাড়ির বউদের কোনও স্বাধীনতা থাকে না, নিজের বাড়ির বউদের অলক্ষ্মী, অপয়া, রাক্ষুসী বলে সম্মোধন করা হয় সেটা নাকি ভালো পরিবার!” আবার কিছু মানুষ এও বলেছেন “বাড়িতে ঠাম্মি যে বড় তার কথাকে ঠিকভাবে গুরত্ব দেয়না সকলে। নিজের বাড়ির বউকে বাড়ির থেকে বের করে অন্য মেয়ের সঙ্গে ছেলের বিয়ে দেয়, শুধুমাত্র নিজের ভালোর জন্য ভাইয়ের দোকান পুড়িয়ে দেয়। একটা ছোট বাচ্চার মনেও বিষ ঢালতে বাকি রাখে না এই তো পরিবারের অবস্থা।”

আরো পড়ুন: আমিই নায়ক! সেরা নায়কের পুরস্কার পেয়েই জমাটি ডায়লগে পর্দা কাঁপাচ্ছে স্বয়ম্ভু! রাজনাথকে ধুয়ে দিল সে!

ধারাবাহিক নিয়ে অনেকে বলেছেন “ভালো ধারাবাহিক যদি এরকম হয় তাহলে আর কিছু বলার নেই। বাড়িতে জায়ে জায়ে মিল নেই, ভাইয়ে ভাইয়ে মিল নেই, শাশুড়ি বউমাতে মিল নেই। স্বামী বারবার স্ত্রীকে ভুল বোঝে, তাকে সম্মান করে না, সকলের সামনে অপমান করে, অসম্মান করে। পিতৃতুল্য জেঠু বাড়ির বউকেই উল্টো পাল্টা ভাষায় কথা বলে। এরকম পরিবার যদি সেরা পরিবার হয় তাহলে সমাজের ওপর একটা খারাপ দৃষ্টান্ত ফেলবে। লোকে যদি এসব দেখে সেখে তাহলে আর কিছু বলার নেই।” জানিয়েছেন নেটিজেনরা। সুতরাং বোঝাই যাচ্ছে দত্ত বাড়ি সেরা পরিবারের পুরস্কার পাওয়ায় খুশি নয় অনেকেই।

Piya Chanda