Bangla Serial

বিয়ের আগেই রোজ হবু বরের ঘরে যাচ্ছে ময়ূরী! মর্ডান সমাজ কি এটাই শেখায়? ময়ূরীর বাড়বাড়ন্ত কি ঠিক?

সময়ের সাথে সাথে মানুষ নতুন আচার-আচরণের সঙ্গে মানিয়ে নিচ্ছে। যত দিন যাচ্ছে, মানুষের জীবন আধুনিকতায় মুড়ে যাচ্ছে। তবে এরমধ্যে কিছু অগ্রগতি আবার মানুষকে বিপদের দিকেও ঠেলে দিচ্ছে। একটা সময় বিয়ের দিন মণ্ডপেই দেখা হত স্বামী-স্ত্রীর। এখন বিয়ের আগে মানুষ মানুষকে চিনে নিচ্ছে। নিজের জন্য যোগ্য কিনা, সেটা বিচার করে তবেই এক সূত্রে আবদ্ধ হয়।

জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় ধারাবাহিক হল ‘ইচ্ছে পুতুল’ (Icche Putul)। ধারাবাহিকের দুই বোন মেঘ (Megh) ও ময়ূরীর (Mayuri) মধ্যে ময়ূরী গল্পের ভিলেনের চরিত্রে রয়েছে। মেঘের স্বামী নীলকে (Neel) বিয়ে করবে বলে একের পর এক প্ল্যান করে চলেছে ময়ূরী। মেঘকে তাড়িয়ে নীলকে বিয়ে করবে সে। মেঘকে নীলের বাড়ির সকলের সামনে খারাপ প্রমাণিত করে। গিনির স্বামী রূপের সঙ্গে মেঘের নাম জড়িয়ে তাকে দুশ্চরিত্রা প্রমান করে ময়ূরী।

ময়ূরীর কথায় নীল মেঘকে ভুল বুঝে ডিভোর্স দেবে বলে ঠিক করেছে। শুধু তাই নয়, মেঘকে ডিভোর্স দিয়ে ময়ূরীকে বিয়ে করবে বলে সিন্ধান্ত নেয় নীল। ময়ূরী তারপর থেকেই নীলের সাথে সাথেই থাকে। সে কোনোভাবেই নীলকে হাতছাড়া করতে চায় না। তাই সর্বদা তার সাথে আঠার মতন চিপকে থাকে।

আরো পড়ুন:

Jagadhatri: জগদ্ধাত্রী দুশ্চরিত্রা! সবার সামনে রামধোলাই খেল উৎসব! দুর্দান্ত পর্ব আজ

নীলের বাড়িতে অনবরত আসা যাওয়া করে ময়ূরী। আর সেটায় পূর্ণ সায় দেয় নীলের পরিজনরা। ময়ূরী তাদের বাড়ি গিয়ে নীলের রুমেও একান্তে প্রবেশ করে। এদিকে মেঘের চরিত্রে দোষ আছে, এমনটাই বোঝায় ময়ূরী। অন্যদিকে মেঘকে ডিভোর্স দেওয়ার আগেই নীলের কাছে এক অদ্ভুত প্রস্তাব রাখে ময়ূরী। সামাজিকভাবে বিয়ে করেই ময়ূরীকে নিজের করে নিতে বলে সে।

ময়ূরীর এই বাড়বাড়ন্ত অনেক দর্শকই খারাপ চোখে দেখছে। অনেকের মতে, বিয়ের আগে ময়ূরীর এতটা বাড়বাড়ন্ত লেখক দেখিয়ে সমাজে বাজে প্রভাব ফেলছে। যদিও বর্তমানে এগুলো খুবই স্বাভাবিক। বিয়ের আগে হবু স্বামী-স্ত্রী একে অপরকে চিনে নেয়, আর তাতে তাঁদের মধ্যে বন্ডিং ভালো তৈরী হয়। তবে মেঘকে বদনাম করে নীলের সঙ্গে ময়ূরীর ঘর করার স্বপকে খুবই খারাপ চোখে দেখছেন দর্শক।

Ratna Adhikary