Bangla Serial

Neem Phuler Modhu: বাড়ির কাজের লোকের মেয়েকে করা হবে পুজো! এবার কুমারী পুজো নিয়ে পর্ণার সিদ্ধান্তে অশান্তি দত্ত বাড়িতে

এই মুহূর্তে বাংলা টেলিভিশনের পর্দায় যতগুলি বাংলা ধারাবাহিক (Bengali Serial) সম্প্রচারিত হচ্ছে তাদের মধ্যে অন্যতম ব্যাপক জনপ্রিয়তা সম্পন্ন ধারাবাহিক হল জি বাংলার (Zee Bangla) ‘নিম ফুলের মধু’ (Neem Phuler Modhu)

এই ধারাবাহিকের নায়িকা পর্ণা অনায়াস দক্ষতায় দর্শকদের মনোরঞ্জন করে চলেছে। সে একাই একশ। এই ধারাবাহিকে নায়ক চরিত্রটিও ক্রমশ গৌণ হয়ে পড়েছে। পর্ণা দশভূজা হয়ে সংসারের সমস্ত দায়িত্ব সামলাচ্ছে। যদিও টালমাটাল তার ব্যক্তিগত জীবন। কিন্তু তার তোয়াক্কা না করেই সে প্রতিনিয়ত একে এক ঝামেলার মোকাবিলা করে চলেছে।

ঘরে-বাইরে যে কোনো কাজেই তাঁর জুড়ি মেলা ভার। তবে মাঝেমধ্যেই সবার জন্য বেশি ভাবতে গিয়ে সবার বেশি ভালো করতে গিয়ে দোষের ভাগীদার হয়ে যায় সে। এমনকী ঘরে বাইরে তার শত্রুর অভাব নেই। সব সময়‌ই কেউ না কেউ তার জীবনে ক্ষতি করার জন্য উঠে পড়ে লেগে রয়েছে। বিশেষ করে তার শাশুড়ি এবং বড় জা।

যদিও এই ধারাবাহিকে সৃজনের সঙ্গে পর্ণার এখন ডিভোর্সের কেস চলছে।‌ কিন্তু পুজো বলে ডিভোর্সের কেসে স্থগিতাদেশ রয়েছে। তবে সে যাই হোক এই মুহূর্তে দত্তবাড়িতে দুর্গাপুজো বলে রমরমা। কামান ফাটিয়ে দুর্গাপুজোর উৎসব শুরু করা থেকে বাঈজি নাচ দত্তবাড়ির দুর্গাপুজায় পুরনো ঐতিহ্যকে ফিরিয়ে এনেছে আলোকপর্ণা।

আরও পড়ুনঃ ‘আমার মতো করে সামলে নিচ্ছি’! ঐন্দ্রিলাকে ছাড়া সব্যসাচীর প্রথম পুজো! কেমন কাটল?

আর এবার অষ্টমীতে কুমারী পুজো নিয়ে বেঁধেছে গোল। অষ্টমীর কুমারী পুজোয় কুমারী হবে কে? পর্ণা নিদান দেয় তাদের বাড়ির কাজের মেয়ে মঙ্গলাদির দিদির মেয়েকে কুমারী পুজোয় কুমারী হিসেবে পুজো করা হবে। কিন্তু বেঁকে বসে অনেকেই। আর তখনই পর্ণা মঙ্গলাদিকে বলে তুমি এই বাড়ি থেকে চলে যাও। পুজোর কাজ করবে না। তখনই পুজোর কাজ করবে যদি তোমার ঠিক দিদির মেয়েকে কুমারী হিসেবে পুজো করতে দেওয়া হয়। এবার কি হতে চলেছে দত্ত বাড়িতে?

Ratna Adhikary