Bangla Serial

‘Mithai’ Last Day: শেষ স্ক্রিপ্ট, লেখা ‘এন্ড অফ মিঠাই’! মিঠাইকে অপরিসীম ভালোবাসা দেওয়ার জন্য শেষদিনে ‘জি বাংলা’ জানাল অশেষ ধন্যবাদ

‘END OF MITHAI’ ইতি টানতে চলল জি বাংলার অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক। আগেই শোনা গিয়েছিল অন্তিম তারিখ, কিন্তু সেই তারিখ আরও কিছুটা এগিয়ে এসেছে। যদিও টিআরপি এই ধারাবাহিকের বন্ধের কারণ নয়। দীর্ঘদিন ধরে ধারাবাহিকটি চলেছে পর্দায়। দর্শকরা দিয়েছে অনেক ভালোবাসা। কিন্তু কিছু নতুন শুরু করার জন্য কিছু পুরোনোকে ইতি টানতেই হয়। আমরা যার কথা বলছি, সেটি হল জি বাংলার অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই’।

আড়াই বছর আগে শুরু হয়েছিল ‘মিঠাই’ টিমের যাত্রা। অবশেষে শেষের দিনটা চলেই এল। ৩১ মে হয়েছে শেষ শুটিং। শোনা গিয়েছিল, ১১ ই জুন শেষ সম্প্রচার হবে, তবে সেই তারিখ এগিয়ে আনল পরিচালক। ৯ই জুন অর্থাৎ আজ শুক্রবার শেষ হবে উক্ত ধারাবাহিক। এই ধারাবাহিকের বদলে আসছে ‘ফুলকি’ ধারাবাহিক। স্বাভাবিক ভাবেই মন খারাপ সকলের। তবে নতুনকে স্বাগত জানানোর জন্য পুরোনোকে বিদায় জানাতেই হয়। আর তাই হাসিমুখেই বিদায় জানিয়েছেন মিঠাই টিমের সকলেই।

শুধুই মিঠাই বা সিদ্ধার্থ নয় শ্রীনন্দা, শ্রীতমা থেকে তিস্তা- প্রতিটা চরিত্র পেয়েছে সমান জনপ্রিয়তা। ‘মিঠাই’এর প্রতিটি চরিত্রের অভিনব অভিনয় দক্ষতা মন কেড়েছে অসংখ্য ভক্তদের। এখন তাঁরা সকলের নিজের মানুষ হয়ে উঠেছেন। শেষদিনের শুটিং-এ উপচে পরে ভক্তদের ভিড়। আজ অর্থাৎ ৯ই জুলাই টিভিতে ‘মিঠাই’এর লাস্ট সম্প্রচার। ভক্তদের সঙ্গে দেখা করে খুব খুশি সকলে। সকলের সাথে খুব ভালোভাবে কথা বলেন তিনি। ভিড় উপচে পড়া সত্বেও বিরক্ত ছিল না কারোর মুখে, বরং হাসিমুখে সকলের সাথে কথা বলেন তাঁরা।

আজ যেখানে ‘মিঠাই’ দাঁড়িয়ে, তার কারণ একমাত্র দর্শক বলে জানান মিঠাই টিম। চোখে জল, কিন্তু মুখে হাসি। সকলেই চান আরেকটু যদি সময়সীমা বাড়ত ‘মিঠাই’এর। কিন্তু কিছু করার নেই। তাই এখন অপেক্ষায় ‘মিঠাই ২’ আসার। মিঠাই’এর সেই শেষ দিনের শুটিং-এর এক ঝলক শেয়ার করে জি বাংলা জানাল দর্শকদের অশেষ ধন্যবাদ। শেষ দিনেই মিঠাই’এর ড্রেসআপ দেখে কিছুটা গল্পের ধাঁচ বোঝা গিয়েছিল। মিঠাই’এর পরনে ছিল হাসপাতালের পেশেন্টের ড্রেস, মাথায় ছিল পট্টি বাঁধা। বোঝাই গেল একটা বড় দুর্ঘটনায় আহত মিঠাই।

সেই দুর্ঘটনা সামলেই মিঠাই ফিরবে মোদক পরিবারে। সকলে মিলে তার স্বাগত জানানোর জন্য ব্যস্ত হয়ে পড়বে। সেখানে সাজানো থাকবে মিষ্টি তৈরী করার সামগ্রী। একদিন সিডি মিষ্টি একটুও সহ্য করতে পারতো না। এবার মিঠাই’এর কাছে সিডি শিখবে মিষ্টি তৈরী। আর সেভাবেই শেষ হবে ‘মিঠাই’। তবে লেখিকা জানিয়েছেন, এর পাশাপাশি রয়েছে আরও একটি বড় ট্যুইস্ট। শেষ হলেও কিছু ধারাবাহিক যুগ যুগ ধরে মানুষের মনে বিরাজ করে, সেই চরিত্রগুলো সেই নাম নিয়েই থেকে যায় দর্শকদের মনে। আর সেই ধারাবাহিকের মধ্যেই একটি হল ‘মিঠাই’।

Ratna Adhikary