Bangla Serial

Soumitrisha Kundoo: ‘তোমাদের ভালোবাসায় মনোহরার সবাই বেঁচে থাকব আজীবন! জয় গোপাল’ বলে অফিসিয়ালি বিদায় নিল “মিঠাই” সৌমীতৃষা কুণ্ডু!

শেষের পথে ‘মিঠাই’। এই শেষটা মেনে নিতে না পারলেও নতুনকে স্বাগত জানিয়ে হাসিমুখে বিদায় জানাচ্ছেন গোটা মিঠাই পরিবার। আজ, ৯ই জুন শেষদিন ‘মিঠাই’এর। এদিন সকলেই অতীতের কিছু টুকরো স্মৃতিকে মনে করে বিদায় জানাচ্ছেন জিনপ্রিয় এই ধারাবাহিককে। আগেই শোনা গিয়েছিল অন্তিম তারিখ, কিন্তু সেই তারিখ আরও কিছুটা এগিয়ে এসেছে। যদিও টিআরপি এই ধারাবাহিকের বন্ধের কারণ নয়। দীর্ঘদিন ধরে ধারাবাহিকটি চলেছে পর্দায়। দর্শকরা দিয়েছে অনেক ভালোবাসা।

কিন্তু কিছু নতুন শুরু করার জন্য কিছু পুরোনোকে ইতি টানতেই হয়। আমরা যার কথা বলছি, সেটি হল জি বাংলার অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই’। আজ খোদ মিঠাই অর্থাৎ সৌমীতৃষা নিজের প্রোফাইল থেকে মিঠাই পরিবারের কিছু ছবি শেয়ার করলেন। সেখানে ধরা পড়ল গোটা মিঠাই পরিবার। সেই ‘সিধাই’ জুটি চোখ এড়ালো না কারোর। পাহাড়ের সেই মনোরম পরিবেশে মিঠাই-সিডের রোম্যান্টিক মুহূর্তগুলো আবার মনে করিয়ে দিলেন সৌমীতৃষা।

দাদু, ঠাম্মি, নন্দা, নিপা, তোর্সা, শ্রীতমা, সোম, রাতুল- বাদ পড়লেন না কেউ। সবার সাথে কাটানো মুহূর্তগুলো সোশ্যাল মিডিয়ায় স্টোর করে রাখলেন মিঠাই। সবমিলিয়ে ১৬টি ছবি পোর্স্ট করলেন এদিন। আড়াই বছর আগে ‘মিঠাই’ টিমের এই জার্নি শুরু হয়। অবশেষে শেষের দিনটা চলেই এল। ৩১ মে হয়েছে শেষ শুটিং। শোনা গিয়েছিল, ১১ ই জুন শেষ সম্প্রচার হবে, তবে সেই তারিখ এগিয়ে আনল পরিচালক। ৯ই জুন অর্থাৎ আজ শুক্রবার শেষ হবে উক্ত ধারাবাহিক।

এই ধারাবাহিকের বদলে আসছে ‘ফুলকি’ ধারাবাহিক। স্বাভাবিক ভাবেই মন খারাপ সকলের। তবে নতুনকে স্বাগত জানানোর জন্য পুরোনোকে বিদায় জানাতেই হয়। আর তাই হাসিমুখেই বিদায় জানিয়েছেন মিঠাই টিমের সকলেই। শুধুই মিঠাই বা সিদ্ধার্থ নয় শ্রীনন্দা, শ্রীতমা থেকে তিস্তা- প্রতিটা চরিত্র পেয়েছে সমান জনপ্রিয়তা। ‘মিঠাই’এর প্রতিটি চরিত্রের অভিনব অভিনয় দক্ষতা মন কেড়েছে অসংখ্য ভক্তদের।

এখন তাঁরা সকলের নিজের মানুষ হয়ে উঠেছেন। শেষদিনের শুটিং-এ উপচে পড়ে ভক্তদের ভিড়। ভিড় উপচে পড়া সত্বেও বিরক্ত ছিল না কারোর মুখে, বরং হাসিমুখে সকলের সাথে কথা বলেন তাঁরা। আজ যেখানে ‘মিঠাই’ দাঁড়িয়ে, তার কারণ একমাত্র দর্শক বলে জানান মিঠাই টিম। চোখে জল, কিন্তু মুখে হাসি। সকলেই চান আরেকটু যদি সময়সীমা বাড়ত ‘মিঠাই’এর। কিন্তু কিছু করার নেই। তাই এখন অপেক্ষায় ‘মিঠাই ২’ আসার। মিঠাই’এর সেই শেষ দিনের শেষ শুটিং-এর এক ঝলক শেয়ার করে জি বাংলা জানাল দর্শকদের অশেষ ধন্যবাদ।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।