Bangla Serial

“কাল ইয়াদ আয়েঙ্গে ইয়ে পল…”! রাতুল, রাজীব, উচ্ছে বাবু সবাই কাঁদছে! শেষদিনের বিদায়ের সুর ভেসে উঠতেই ভাইরাল ভিডিও

“কাল ইয়াদ আয়েঙ্গে ইয়ে পল,,,,”! সত্যি, শুধু একটি ‘পল’ নয়, দর্শকদের মনে থেকে যাবে ‘মিঠাই’এর সমস্ত ‘পল’। আড়াই বছর আগে শুরু হয়েছিল ‘মিঠাই’ টিমের যাত্রা। অবশেষে শেষের দিনটা চলেই এল। ২০২১ এর জানুয়ারি মাসে শুরু হয় এই ‘মিঠাই’। ৩১ মে শেষ শুটিং হয়। স্বাভাবিক ভাবেই মন খারাপ সকলের। তবে নতুনকে স্বাগত জানানোর জন্য পুরোনোকে বিদায় জানাতেই হয়। আর তাই হাসিমুখেই বিদায় জানাচ্ছেন মিঠাই টিমের সকল সদস্য। এই ধারাবাহিকের মধ্যে দিয়ে শুধুই মিঠাই বা উচ্ছেবাবু নয় শ্রীনন্দা, শ্রীতমা থেকে তোর্সা, রাতুল, রাজীব সোম, অনুজ- প্রতিটা চরিত্র পেয়েছে সমান জনপ্রিয়তা।

ফলে প্রত্যেককেই খুব মিস করবেন দর্শক। ‘মিঠাই’ সিরিয়ালের বিখ্যাত বাড়ি ‘মনোহরা’ সেট ভাঙার ছবি প্রকাশ্যে আসতে মন খারাপ হয়েছিল তাঁদের ভক্তদের। টিভিতে ধারাবাহিকের লাস্ট সম্প্রচার ৯ই জুন অর্থাৎ শুক্রবার। শেষের পথে এগোলেও টেলিভিশনের পর্দায় শেষদিন পর্যন্ত রমরমিয়ে চলবে এই সিরিয়াল। আজ যেখানে ‘মিঠাই’ দাঁড়িয়ে, তার কারণ একমাত্র দর্শক বলে জানান মিঠাই টিম। চোখে জল, কিন্তু মুখে হাসি।

সকলেই চান আরেকটু যদি সময়সীমা বাড়ত ‘মিঠাই’এর। কিন্তু কিছু করার নেই। তাই এখন অপেক্ষায় ‘মিঠাই ২’ আসার। মিঠাই’এর সেই শেষ দিনের শুটিং-এর এক ঝলক শেয়ার করে জি বাংলা জানাল দর্শকদের অশেষ ধন্যবাদ। শেষ দিনেই মিঠাই’এর ড্রেসআপ দেখে কিছুটা গল্পের ধাঁচ বোঝা গিয়েছিল। মিঠাই’এর পরনে ছিল হাসপাতালের পেশেন্টের ড্রেস, মাথায় ছিল পট্টি বাঁধা। বোঝাই গেল একটা বড় দুর্ঘটনায় আহত মিঠাই।

সেই দুর্ঘটনা সামলেই মিঠাই ফিরবে মোদক পরিবারে। সকলে মিলে তার স্বাগত জানানোর জন্য ব্যস্ত হয়ে পড়বে। সেখানে সাজানো থাকবে মিষ্টি তৈরী করার সামগ্রী। একদিন সিড মিষ্টি একটুও সহ্য করতে পারতো না। এবার মিঠাই’এর কাছে সিডি শিখবে মিষ্টি তৈরী। আর সেভাবেই শেষ হবে ‘মিঠাই’। তবে লেখিকা জানিয়েছেন, এর পাশাপাশি রয়েছে আরও একটি বড় ট্যুইস্ট। শেষ হলেও কিছু ধারাবাহিক যুগ যুগ ধরে মানুষের মনে বিরাজ করে, সেই চরিত্রগুলো সেই নাম নিয়েই থেকে যায় দর্শকদের মনে। আর সেই ধারাবাহিকের মধ্যেই একটি হল ‘মিঠাই’।

এই শেষদিনে সৌমীতৃষাও নিজের প্রোফাইল থেকে মিঠাই পরিবারের কিছু ছবি শেয়ার করলেন। সেখানে ধরা পড়ল গোটা মিঠাই পরিবার। চ্যালেলের পক্ষ থেকে শেয়ার হওয়া ‘মিঠাই’ টিমের শেষ দিনে দেখা গেল সকলকে। সকল নায়ক একসঙ্গে গলা মিলিয়ে গান গাইছেন, “কাল ইয়াদ আয়েঙ্গে ইয়ে পল,,,,”! গানটি যেন বানানো হয়েছে সেই মুহূর্তের জন্যই। কারোর চোখে জল, আবার কেউ চুপচাপ বসে। মনে মনে কষ্ট পেলেও মুখে হাসি নিয়ে বিদায় জানাচ্ছেন ‘মিঠাই’কে। স্বাগত জানাচ্ছেন নতুনকে।

Titli Bhattacharya