Bangla Serial

Mithai Emotional End: অন্তিম পর্বে ছিল হাসি কান্না সবকিছুই, তাই তো ‘সুখে দুঃখে মিষ্টি মুখে মিঠাই’! অবশেষে ভালোবেসে চলে গেল মিঠাই রানী

অন্তিম পর্ব আজ ‘মিঠাই’এর। অবশেষে সেই দিন চলেই এল। আজ জি বাংলায় শেষ সম্প্রচার হচ্ছে ‘মিঠাই’ ধারাবাহিক। এই শেষটা মেনে নিতে না পারলেও নতুনকে স্বাগত জানিয়ে হাসিমুখে বিদায় জানাচ্ছেন গোটা মিঠাই পরিবার। অতীতের কিছু টুকরো স্মৃতিকে মনে করে বিদায় জানাচ্ছেন জিনপ্রিয় এই ধারাবাহিককে। আগেই শোনা গিয়েছিল অন্তিম তারিখ, কিন্তু সেই তারিখ আরও কিছুটা এগিয়ে এসেছে। ৩১ মে হয়েছে শেষ শুটিং।

শোনা গিয়েছিল, ১১ ই জুন শেষ সম্প্রচার হবে, তবে সেই তারিখ এগিয়ে আনল পরিচালক। ৯ই জুন অর্থাৎ আজ শুক্রবারই শেষ হবে উক্ত ধারাবাহিক। মিঠাই’এর অন্তিম দিনে মিঠাই নিয়ে বলার ভাষা খুঁজে পাচ্ছেন না দর্শক। দর্শকদের কথায়, ‘মিঠাই সবসময় আমাদের ফ্যানদের মণিকোঠায় থেকে যাবে, থেকে যাবে “সিধাই” এর মতো কালজয়ী জুটি।” এই ধারাবাহিকের মধ্যে দিয়ে শুধুই মিঠাই বা উচ্ছেবাবু নয় শ্রীনন্দা, শ্রীতমা থেকে তোর্সা, রাতুল, রাজীব সোম, অনুজ- প্রতিটা চরিত্র পেয়েছে সমান জনপ্রিয়তা।

মিঠাই’এর সকল চরিত্র মিঠাই ফ্যানদের হৃদয়ে থাকবে। অন্তিম পর্বে ছিলো হাসি কান্না সবকিছুই। তাই তো “সুখে দুঃখে মিষ্টি মুখে মিঠাই”। আজ যেখানে ‘মিঠাই’ দাঁড়িয়ে, তার কারণ একমাত্র দর্শক, জানান মিঠাই টিমের সকলে। চোখে জল, কিন্তু মুখে হাসি। সকলেই চান আরেকটু যদি সময়সীমা বাড়ত ‘মিঠাই’এর। কিন্তু কিছু করার নেই। তাই এখন অপেক্ষায় ‘মিঠাই ২’ আসার। মিঠাই’এর সেই শেষ দিনের শুটিং-এর এক ঝলক শেয়ার করে জি বাংলা জানাল দর্শকদের অশেষ ধন্যবাদ।

শেষ দিনেই মিঠাই’এর ড্রেসআপ দেখে কিছুটা গল্পের ধাঁচ বোঝা গিয়েছিল। মিঠাই’এর পরনে ছিল হাসপাতালের পেশেন্টের ড্রেস, মাথায় ছিল পট্টি বাঁধা। বোঝাই গেল একটা বড় দুর্ঘটনায় আহত মিঠাই। সেই দুর্ঘটনা সামলেই মিঠাই ফিরবে মোদক পরিবারে। সকলে মিলে তার স্বাগত জানানোর জন্য ব্যস্ত হয়ে পড়বে। সেখানে সাজানো থাকবে মিষ্টি তৈরী করার সামগ্রী। একদিন সিড মিষ্টি একটুও সহ্য করতে পারতো না।

এবার মিঠাই’এর কাছে সিড শিখবে মিষ্টি তৈরী। আর সেভাবেই শেষ হবে ‘মিঠাই’। শেষ হলেও কিছু ধারাবাহিক যুগ যুগ ধরে মানুষের মনে বিরাজ করে, সেই চরিত্রগুলো সেই নাম নিয়েই থেকে যায় দর্শকদের মনে। আর সেই ধারাবাহিকের মধ্যেই একটি হল ‘মিঠাই’। সেই উচ্ছেবাবু, যার মুখে শোনা ‘I Hate Sweets’ , আজ কিন্তু তার আর মিষ্টি দেখে বমি আসে না, আজ সে খুব সহজেই ‘I Love Sweets’ বলে দিতে পারে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।