Bangla Serial

Soumitrisha Pradhan: একদিকে মিঠাই শেষ, অন্যদিকে বন্ধ হয়ে গেল দেবের সঙ্গে সৌমীতৃষার সিনেমার শুটিং! কেউ জানে না এই খবর

মিঠাই ধারাবাহিকটি অভিনেত্রী সৌমীতৃষা কুন্ডুর জীবনে চিরকালের মতো একটি মাইলফলক হয়ে থেকে যাবে‌। আসল মিঠাই ধারাবাহিকের পথ চলা শেষ হতেই অভিজিৎ সেন পরিচালিত ‘প্রধান’ ছবির নায়িকা হয়ে ওঠেন বাংলা টেলিভিশনের কুইন সৌমীতৃষা কুন্ডু। এই খবর এখন তাঁর ভক্তরা থেকে আমজনতা প্রায় সবাই জানে। মিঠাই ধারাবাহিকে অভিনয় করতে করতেই হঠাৎই দারুন সাফল্যের মুখ দেখেছেন সৌমীতৃষা।‌

উল্লেখ্য, এই ছবিতে সিনেমা দুনিয়ায় নবাগতা সৌমীতৃষার বিপরীতে নায়ক চরিত্রে থাকছেন বাংলা সিনেমার সুপারস্টার দেব।‌ টনিক, প্রজাপতির মতো সফল সিনেমার প্রযোজক অতনু রায় চৌধুরীর কাছ থেকে প্রথমবারের মতো বড়পর্দায় কাজের অফার পান অভিনেত্রী। আর এই সুযোগ হাতছাড়া করার ধৃষ্টতা দেখাতে পারেননি সৌমীতৃষা। চটজলদি লুফে নেন সেই সুযোগ।

জানা গিয়েছিল ইতিমধ্যেই নাকি সিনেমার শুটিংও শুরু হয়ে গেছে। তবে হঠাৎই থমকেছে সেই শুটিং। জানা যাচ্ছে কোন‌ও কারণবশত এই সিনেমার শুটিং বন্ধ রাখা হয়েছে। কিন্তু কেন? উল্লেখ্য, অভিজিৎ সেন পরিচালিত এই ‘প্রধান’ ছবিতে টনিকের পর আবারও অভিনয় করতে দেখা যাবে দেব ও পরাণ বন্দ্যোপাধ্যায়কে। আর এই ছবি দিয়েই বড় পর্দায় ডেবিউ করতে চলেছেন সৌমীতৃষা কুন্ডু।

আর এই মুহূর্তে গুরুতর অসুস্থ হয়ে বাংলা সিনেমাকে কার্যত বিদায় জানিয়েছেন জনপ্রিয় এই বর্ষীয়ান বাঙালি অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়। যাঁর অভিনয়ে মুগ্ধ হয়েছিল বাঙালি দর্শককুল সেই অভিনেতাকে ফের কবে বড় পর্দায় দেখা যাবে সেই নিয়ে সংশয় তৈরি হয়েছে। বেশ কিছু কাজ হাতে ছিল তাঁর। আর তাই সেই কাজগুলো শেষ হওয়া নিয়ে সমস্যায় পড়েছেন পরিচালক ও প্রযোজকরা। আর তাঁর শারীরিক অসুস্থতার জন্যই আপাতত বন্ধ হয়ে রয়েছে প্রধান ছবির সিনেমার শুটিং।

বাংলা সিনেমার আইকনিক অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়। এই মুহূর্তে বাংলার বর্ষীয়ান অভিনেতাদের মধ্যে তিনি অন্যতম। যেকোনও চরিত্রই অসামান্য তিনি। তাঁর প্রত্যেকটা চরিত্রে আবেগ, অনুভূতি, ভালোবাসা, কৌতুক মিলেমিশে একাকার হয়ে গেছে। বাংলা সিনেমার বিরাট বড় সম্পদ তিনি। জানা গেছে, অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায় শারীরিকভাবে অসুস্থ। তীব্র গরমে কাহিল হয়ে পড়েছেন‌ তিনি। ভীষণ ঠান্ডা লেগে শরীর কাহিল হয়ে পড়েছে ৮২ বছর বয়সী এই অভিনেতার। কথাও বলতে পারছেন না ভালো করে। বুকে সর্দি বসেছে। ভীষণ দুর্বল হয়ে পড়েছেন। চিকিৎসক তাঁকে বাড়িতে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। বাইরে বেরোনো সম্পূর্ণভাবে বারণ তাঁর।

যদিও এখন আর বেশি আউটডোর শুটিং করতে চান না অভিনেতা। তিনি প্রযোজনা সংস্থাকে জানিয়ে দিয়েছেন এই গরমে তাঁর পক্ষে বারুইপুর, বোলপুরে গিয়ে আউটডোর শুটিং করা সম্ভব নয়। শরীর সঙ্গ দিচ্ছে না। একইসঙ্গে তিনি জানিয়ে দিয়েছেন, তাঁর জায়গায় অন্য অভিনেতা খুঁজে নিতে। কিন্তু তা করতে রাজি নয় প্রযোজনা সংস্থা।

Ratna Adhikary