Bangla Serial

Kar Kachhe Koi Moner Kotha: শতদ্রুকে নিজে গিয়ে নেমন্তন্ন করে এল পরাগ! ভালো মানুষি দেখে গলে জল মধুবালা আর শিমুল 

বর্তমান সময়ে দাঁড়িয়ে বাংলা টেলিভিশনের পর্দায় ধুমধাড়াক্কা ব্যাটিং করে চলেছে ধারাবাহিক কার কাছে কই মনের কথা (Kar Kachhe Koi Moner Kotha) । বলাই বাহুল্য, এই ধারাবাহিকটি এখন বাঙালি দর্শকদের মনে রাজত্ব করে চলেছে। দর্শকরা মন দিয়ে এখন এই ধারাবাহিকটি দেখে চলেছেন। উল্লেখ্য, বাস্তব থেকে গল্প তুলে এনে এখন এই ধারাবাহিকের গল্প বলা হচ্ছে। আর সেই কারণেই এই মুহূর্তে এই ধারাবাহিকটিকে নিয়ে দর্শকদের মধ্যে এতটা জনপ্রিয়তা। বাস্তব সমাজের একেবারে নিখুঁত চিত্রায়ন হয়েছে এই ধারাবাহিকের মধ্যে দিয়ে। যা নিঃসন্দেহে প্রশংসনীয়।

বলাই বাহুল্য, এই ধারাবাহিকের ডায়লগ থেকে শুরু করে গল্প সবকিছুই ভীষণভাবে বাস্তবধর্মী। এই ধারাবাহিকে তুলে ধরা বিভিন্ন ঘটনা, চরিত্র যেন বাস্তব থেকেই উঠে এসেছে। পরাগ, পলাশ, মধুবালা, প্রতীক্ষা, প্রিয়াঙ্কা প্রত্যেকটি চরিত্রই সমাজ থেকেই আহরণ করা হয়েছে। দর্শকরা এই সমস্ত চরিত্রের সঙ্গে নিজেদের বাস্তব জীবনের মিল খুঁজে পেয়েছেন। যে কারণে এই তুমুল জনপ্রিয়তা।

সমাজ তৈরির কারিগরি একজন শিক্ষকের মানসিকতাও যে কতটা নিকৃষ্ট হতে পারে তার জ্যান্ত উদাহরণ হল এই ধারাবাহিকের পুরুষ চরিত্র পরাগ। নিজের স্ত্রীকে বৈবাহিক ধ’র্ষ’ণ করা থেকে খুনের চেষ্টা সবকিছুই করেছে সে। এখন লিপ্ত হয়েছে পরকীয়ায়। সম্প্রতি এই ধারাবাহিকে একটি নতুন চরিত্রের আবির্ভাব হয়েছে। সে হচ্ছে প্রিয়াঙ্কা। পরাগের কাছে অঙ্ক শিখতে এসেছে সে। তার আবির্ভাবের পিছনেও একটা বড় কারণ রয়েছে। ‌ তার বিয়ে হচ্ছে না। তার বাবা তার বিয়ে দেওয়ার জন্য উঠে পড়ে লেগেছে। প্রিয়াঙ্কার মাথায় চলছে পরাগ সরকারি চাকরি করে একবার গলায় ঝুলে যেতে পারলে নিশ্চিন্ত! আর তাই শিমুলকে দূরে করার ষড়যন্ত্র করছে সে।

আর যথারীতি ঝকঝকে তরুণী প্রিয়াঙ্কাকে মনে ধরেছে পরাগের। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে প্রেমালাপ, মন দেওয়া-নেওয়া। শিমুলকে তার প্রাক্তন প্রেমিক শতদ্রুর সঙ্গে রেস্তোরাঁয় দেখে ছবি তুলে রাখে প্রিয়াঙ্কা। যাতে শিমুলের ঘর ভাঙতে তার সুবিধা হয়। সেই খবরও সে পরাগের কানে তুলে দিয়েছে। আর এবার পরাগ, পলাশ, প্রিয়াঙ্কা মিলে ষড়যন্ত্র করেছে শিমুলকে অসম্মানিত করার। তাকে অসম্মানে বিঁধে বাড়ি থেকে দূর করার।

আর সেই জন্য ভালো মানুষি দেখানো শুরু করেছে পরাগ। শিমুলের মন জিতে নেওয়ার জন্য পরাগ বাড়ি এসে সবার সামনে বলে পলাশের বিয়ে হচ্ছে এই শুভ সময় তার মনে হয়েছে তারও শিমুলের সঙ্গে সম্পর্কটা ভালো করে নেওয়া উচিত। আর তাই ঠিক করেছে শিমুলের সঙ্গেই এবার থেকে সে সুখে সংসার করবে। একইসঙ্গে এসে জানিয়ে দেয় শিমুলের আপত্তি থাকলে এবার থেকে আর বাড়িতে প্রিয়াঙ্কাকে সে ডাকবে না। এমনকি পলাশের বিয়ে উপলক্ষে শিমুলের প্রাক্তন প্রেমিক শতদ্রুকে তার অফিসে গিয়ে নিমন্ত্রণ পর্যন্ত করে আসে পরাগ। পরাগের মুখে এসব কথা শুনে একেবারে ভূতের মুখে রাম নাম শোনার মত চমকে ওঠে শিমুল। ‌যদিও ভালো মানুষ পরাগকে ফিরে পেয়ে গলে গেছে তার মা মধুবালা। কিন্তু ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছে শিমুল। সে বিপাশা, সুচরিতাদের বলে আর‌ও বড় কোন‌ও পরিকল্পনা করছে না তো পরাগ? চিন্তায় পড়ে যায় সবাই।

Nira